মঙ্গলবার, ১৯ মার্চ ,২০১৯

Bangla Version
SHARE

সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯, ০৯:১২:২৫

সাংবাদিক মোস্তফা কামাল ছিল অসাম্প্রদায়িক চিন্তা চেতনার মানুষ-দীপংকর তালুকদার এমপি

সাংবাদিক মোস্তফা কামাল ছিল অসাম্প্রদায়িক চিন্তা চেতনার মানুষ-দীপংকর তালুকদার এমপি

রাঙ্গামাটিঃ-আমাদের এই সময়ে আদর্শ নীতি এগুলো কারোর সঙ্গে সমঝোতা করিনা। আর সমঝোতা করে নিজের জীবনের সার্থকতা আনার প্রবণতা আমরা লক্ষ্য করিনা। কিন্তু সাংবাদিক মোস্তফা কামাল ছিল অসাম্প্রদায়িক চিন্তু চেতনার মানুষ ছিল। আর সাধারণত মানুষ কিছু অর্জন করলে তাদের মধ্যে একটা অহংবোধ জন্ম নেয়। কিন্তু সাংবাদিক মোস্তফা কামালের ভেতরে অহংবোধ আমি কখনো দেখিনি।
সোমবার (১৮ ফেব্রুয়ারী) বিকেলে রাঙ্গামাটি শিশু নিকেতনে সাংবাদিক মোস্তফা কামাল স্মরণসভা কমিটির উদ্যোগে তরুন সাংবাদিক, শিক্ষক, ক্রীড়া সংগঠক ও নিবেদিত সমাজকর্মী মরহুম মোঃ মোস্তফা কামালের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদ সদস্য দীপংকর তালুকদার এসব কথা বলেন।
মোস্তফা কামাল স্মরণসভা কমিটির সভাপতি সাংবাদিক সুনীল কান্তি দে’র সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় স্বাগত বক্তব্য রাখেন, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি এস এম শামসুল আলম। অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি পৌরসভার সাবেক চেয়ারম্যান কাজী নজরুল ইসলাম, ইউনিসেফের অতিরিক্ত পরিচালক মোঃ জানে আলম, রাঙ্গামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, রাঙ্গামাটি সিভিল সার্জন শহীদ তালুকদার, রাঙ্গামাটি বেতারের আঞ্চলিক পরিচালক এস এম মোস্তফা সরোয়ার, খাগড়াছড়ি প্রেস ক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, রাঙ্গামাটি জেলা জাতীয় পার্টির সভাপতি হারুন মাতব্বর, সমাজ সেবক জাহাঙ্গীর আলম মুন্না, সাবেক জেলা পরিষদ সদস্য মনিরুজ্জমান মহসিন রানা, মরহুম মোস্তফা কামালের সহধর্মিনী জাহেদা মোস্তফা প্রমুখ।
জাতীয় সংসদ সদস্য দীপংকর তালুকদার আরো বলেন, আমরা আমাদের সামর্থ বিচার করি না। আমার পরিশ্রম আমার যোগ্যতা এইগুলি আমাদের বিবেচ্য বিষয় নয়। একটা লক্ষ্য হচ্ছে আমাদের পেতে হবে, চাওয়া পাওয়ার হিসেব আমাদের দেখাতে হবে। যার কারণে আমরা অর্ধয্য হয়ে উঠছি। ঠিক সেই সময়ে অত্যন্ত নিষ্ঠার সঙ্গে, কোন কিছু চাওয়া পাওয়ার দিকে দৃষ্টি না দিয়ে সাংবাদিক মোস্তফা কামাল তার কাজ করে গেছে। আর তার কাজ অত্যন্ত নিষ্ঠার সঙ্গে করে গেছে বলেই অল্প সময়ে এবং অল্প বয়সে সে সমাজের মধ্যে জায়গা করে নিয়েছে। এই জায়গাটা করে নিতে পারলে অনেকেই অর্থ বৃর্ত্তের দিকে তারা নজর দেয়। আর মোস্তফা কামাল কখনো সেই দিকে নজর দেয়নি। নজর দিলে তার চিকিৎসা ক্ষেত্রে তার অনেকগুলো প্রতিকুলতা পেরুতে হয়েছে। মোস্তফা কামাল সকলের কাছে প্রিয় ছিল বলে সকলেই তাকে সহযোগিতা করেছে। আর এই অর্জনটা সকলেই করতে পারে না। কিন্তু মোস্তফা কামাল করে দেখিয়ে দিয়েছে।

এই বিভাগের আরও খবর

  বাঘাইছড়িতে নির্বাচনী কাজে নিয়োজিত গাড়ী বহরে সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে ৬জন নিহত, ১৪ জনকে চট্টগ্রামে প্রেরণ

  রাঙ্গামাটি ১০ উপজেলা পরিষদ নির্বাচনঃ অনিয়মের অভিযোগে ৩ উপজেলায় ১২ প্রার্থীর ভোট বর্জন

  শুকিয়ে গেছে পাহাড়ি ছড়া, পার্বত্য জনপদে পানির কষ্ট

  রাঙ্গামাটি ১০ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ চলছে

  প্রত্যেক ইউনিয়ন থেকে আওয়ামীলীগের নেতাকর্মীদের তাড়িয়ে দেয়ার অভিযোগ

  বঙ্গবন্ধু মানেই একটি ইনস্টিটিউট যাকে নিয়ে আলোচনা করলে কখনোই শেষ হবেনা-দীপংকর তালুকদার এমপি

  বঙ্গবন্ধুর ভাস্কর্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের শ্রদ্ধাঞ্জলি প্রদান

  বরকলে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

  বঙ্গবন্ধুর নেতৃত্বেই আমরা স্বাধীন দেশ পেয়েছি-দীপংকর তালুকদার এমপি

  উপজেলা নির্বাচনঃ রাঙ্গামাটির ২০৮টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম প্রেরণ

  বাঘাইছড়িতে সেনা অভিযানে অস্ত্র ও গুলিসহ বিভিন্ন সরঞ্জামি উদ্ধার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডাকসু নির্বাচনের সঙ্গে একাদশ সংসদ নির্বাচনের তুলনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এতে ৩০ ডিসেম্বরের ‘ভোট ডাকাতি’র পুনরাবৃত্তি ঘটেছে। আপনি কি তা মনে করেন?