সোমবার, ২৭ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯, ০৯:১২:২৫

সাংবাদিক মোস্তফা কামাল ছিল অসাম্প্রদায়িক চিন্তা চেতনার মানুষ-দীপংকর তালুকদার এমপি

সাংবাদিক মোস্তফা কামাল ছিল অসাম্প্রদায়িক চিন্তা চেতনার মানুষ-দীপংকর তালুকদার এমপি

রাঙ্গামাটিঃ-আমাদের এই সময়ে আদর্শ নীতি এগুলো কারোর সঙ্গে সমঝোতা করিনা। আর সমঝোতা করে নিজের জীবনের সার্থকতা আনার প্রবণতা আমরা লক্ষ্য করিনা। কিন্তু সাংবাদিক মোস্তফা কামাল ছিল অসাম্প্রদায়িক চিন্তু চেতনার মানুষ ছিল। আর সাধারণত মানুষ কিছু অর্জন করলে তাদের মধ্যে একটা অহংবোধ জন্ম নেয়। কিন্তু সাংবাদিক মোস্তফা কামালের ভেতরে অহংবোধ আমি কখনো দেখিনি।
সোমবার (১৮ ফেব্রুয়ারী) বিকেলে রাঙ্গামাটি শিশু নিকেতনে সাংবাদিক মোস্তফা কামাল স্মরণসভা কমিটির উদ্যোগে তরুন সাংবাদিক, শিক্ষক, ক্রীড়া সংগঠক ও নিবেদিত সমাজকর্মী মরহুম মোঃ মোস্তফা কামালের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদ সদস্য দীপংকর তালুকদার এসব কথা বলেন।
মোস্তফা কামাল স্মরণসভা কমিটির সভাপতি সাংবাদিক সুনীল কান্তি দে’র সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় স্বাগত বক্তব্য রাখেন, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি এস এম শামসুল আলম। অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি পৌরসভার সাবেক চেয়ারম্যান কাজী নজরুল ইসলাম, ইউনিসেফের অতিরিক্ত পরিচালক মোঃ জানে আলম, রাঙ্গামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, রাঙ্গামাটি সিভিল সার্জন শহীদ তালুকদার, রাঙ্গামাটি বেতারের আঞ্চলিক পরিচালক এস এম মোস্তফা সরোয়ার, খাগড়াছড়ি প্রেস ক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, রাঙ্গামাটি জেলা জাতীয় পার্টির সভাপতি হারুন মাতব্বর, সমাজ সেবক জাহাঙ্গীর আলম মুন্না, সাবেক জেলা পরিষদ সদস্য মনিরুজ্জমান মহসিন রানা, মরহুম মোস্তফা কামালের সহধর্মিনী জাহেদা মোস্তফা প্রমুখ।
জাতীয় সংসদ সদস্য দীপংকর তালুকদার আরো বলেন, আমরা আমাদের সামর্থ বিচার করি না। আমার পরিশ্রম আমার যোগ্যতা এইগুলি আমাদের বিবেচ্য বিষয় নয়। একটা লক্ষ্য হচ্ছে আমাদের পেতে হবে, চাওয়া পাওয়ার হিসেব আমাদের দেখাতে হবে। যার কারণে আমরা অর্ধয্য হয়ে উঠছি। ঠিক সেই সময়ে অত্যন্ত নিষ্ঠার সঙ্গে, কোন কিছু চাওয়া পাওয়ার দিকে দৃষ্টি না দিয়ে সাংবাদিক মোস্তফা কামাল তার কাজ করে গেছে। আর তার কাজ অত্যন্ত নিষ্ঠার সঙ্গে করে গেছে বলেই অল্প সময়ে এবং অল্প বয়সে সে সমাজের মধ্যে জায়গা করে নিয়েছে। এই জায়গাটা করে নিতে পারলে অনেকেই অর্থ বৃর্ত্তের দিকে তারা নজর দেয়। আর মোস্তফা কামাল কখনো সেই দিকে নজর দেয়নি। নজর দিলে তার চিকিৎসা ক্ষেত্রে তার অনেকগুলো প্রতিকুলতা পেরুতে হয়েছে। মোস্তফা কামাল সকলের কাছে প্রিয় ছিল বলে সকলেই তাকে সহযোগিতা করেছে। আর এই অর্জনটা সকলেই করতে পারে না। কিন্তু মোস্তফা কামাল করে দেখিয়ে দিয়েছে।

এই বিভাগের আরও খবর

এই বিভাগের আরও খবর

  ক্ষুধা, দারিদ্রমুক্ত ও উন্নয়নশীল দেশ রূপান্তরে সকলে নিষ্টা ও আন্তরিকতার সাথে কাজ করুন-বৃষ কেতু চাকমা

  দীর্ঘ বছর ধরে মানুষের প্রাণের দাবী চন্দ্রঘোনা ফেরিঘাট সংযোগ সেতু নির্মাণ কাজ অনুমোদন

  সরকার আক্রোসের বশবর্তী হয়ে বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক রেখে মেরে ফেলার ষড়যন্ত্র করছে-এ্যাডভোকেট দীপেন দেওয়ান

  সরকারের বার্ষিক বাজেট রাষ্ট্রের উন্নয়ন দর্শনের অবিচ্ছেদ্য পথনিদের্শক দলিল-অধ্যক্ষ প্রফেসর মঈন উদ্দিন

  অসাম্প্রদায়িক পার্বত্য অঞ্চল গড়ে তুলতে মারমা জাতি গোষ্ঠী কাজ করে চলেছে-অংসুই প্রু চৌধুরী

  আমাদের দেশের জন্য যেসব সুচক দরকার সেগুলো বাস্তবায়নের জন্য কাজ করে যেতে হবে-মোঃ এসএম শফি কামাল

  নানিয়ারচরে মিনি ট্রাক উল্টে একজন নিহত, আহত-১

  পার্বত্যাঞ্চলে সশস্ত্র সন্ত্রাসীদের অপকর্মকান্ড বন্ধ, অবৈধ অস্ত্র উদ্ধার ও সেনাক্যাম্প পূর্ণস্থাপনের দাবি

  আত্মনির্ভরশীল ও হতদরিদ্র মৎস্যজীবী মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে আওয়ামী মৎস্যজীবীলীগ

  কাপ্তাইয়ে মহিলাদের অংশ গ্রহণে উঠান বৈঠক অনুষ্ঠিত

  বাঙ্গালহালিয়াতে সন্ত্রাসীদের গুলিতে নিহত যুবলীগের নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?