রবিবার, ১৮ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৯, ০৩:৫৮:০২

রাঙ্গামাটি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের জমি হস্তান্তর

রাঙ্গামাটি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের জমি হস্তান্তর

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের জমি হস্তান্তর করা হয়েছে। সোমবার (১১ ফেব্রুয়ারী) রাঙ্গামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে রাঙ্গামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াজ মেহেমুদের হাতে জমির কাগজ পত্র হস্তান্তর করেন।
এ সময় রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস,এম নজরুল ইসলাম, রাঙ্গামাটি বিএফডিসি কমান্ডার মোঃ আসাদুজ্জামান, রাঙ্গামাটি রিজিয়নের জি টু আই তানভীর সালেহ্ সহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের প্রধান সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
হস্তান্তর অনুষ্ঠানে রাঙ্গামাটি জেলা প্রশাসক এ,কে,মামুনুর রশিদ বলেন, রাঙ্গামাটি ক্যান্ট পাবলিক স্কুল স্থাপিত হলে পার্বত্য অঞ্চলের শিক্ষার মান আরো একধাপ এগিয়ে যাবে। সরকারের পাশাপাশি পার্বত্য অঞ্চলে সেনা বাহিনী শিক্ষার জন্য যে সুযোগ সৃষ্টি করে দিয়েছে তা অত্যন্ত প্রশংসার দাবী রাখে। তিনি বলেন, রাঙ্গামাটি ক্যান্ট পাবলিক স্কুল প্রতিষ্ঠার জন্য রিজিয়ন কমান্ডারের আগ্রহ দেখে আমরা ও তার সাথে সাই মিলিয়েছি। খুব ধ্রুত এই ক্যান্ট পাবলিক স্কুলের জন্য জায়গা রেজিষ্ট্র করে তাঁর হাতে হস্তান্তর করতে পেরে আমি খুবই গর্বিত।
রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াজ মেহেমুদ বলেন, তিন পার্বত্য জেলার মধ্যে প্রথম রাঙ্গামাটিতে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ করার সিদ্ধান্ত হয়েছিলো। কিন্তু বিভিন্ন জটিলতার কারণে এই কলেজ প্রতিষ্ঠা করা যায়নি। আমার আগের জন্য এই কলেজ প্রতিষ্ঠার জন্য কাজ করে গেছে। আমি আসার পর রাঙ্গামাটি জেলা প্রশাসকের সাথে আলোচনার মাধ্যমে খুব দ্রুত এই জায়গার বন্দোবস্তী সম্পাদন করি। তিনি বলেন, আমি নিজেও কৃতজ্ঞ যে আমার আমলেই এই কলেজের জমি হাতে পেয়েছি। খুব শীর্ঘ্রই এই কলেজের একটি দৃশ্যমান কিছু দেখা যাবে। তিনি বলেন, এই কলেজ প্রতিষ্ঠিত হলে এই এলাকার শিক্ষার মান যেমন বৃদ্ধি পাবে এবং দরিদ্র ও মেধাবী ছাত্র ছাত্রীরা তাদের লেখাপড়ার করতেও সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া হবে।
রাঙ্গামাটি শহরের টিভি সেন্টার এলাকায় রাঙ্গামাটি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের জন্য সাড়ে ১৪ একর সরকারী খাস ও ব্যক্তিমালিকানাধীন জায়গা রেকর্ড ভূক্ত করে দেয়া হয়। এই কলেজ স্থাপিত হলে রাঙ্গামাটি জেলার শিক্ষার গুণগত মান আরো বৃদ্ধি পাবে বলে জানান বক্তারা।

এই বিভাগের আরও খবর

এই বিভাগের আরও খবর

  জনগনের জানমালের নিরাপত্তার স্বার্থে সরকারের যা করার দরকার তাই করবে-বীর বাহাদুর ঊশৈসিং

  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন কৃষদের মিশ্র ফল চাষ পরিদর্শনে পার্বত্য সচিব মোঃ মেসবাহুল ইসলাম

  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চিন্তার ফলশ্রুতি-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  কাপ্তাই ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানে ১০টি মোটরযান এর বিরুদ্ধে মামলা

  জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙ্গামাটি জেলা প্রশাসনের শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালী ও আলোচনা সভা

  বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে-বৃষ কেতু চাকমা

  জুরাছড়িতে বঙ্গবন্ধুর প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধাঃ শোক র‌্যালীতে ছাত্র-ছাত্রীর ঢল

  কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজে যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে জাতীয় শোক দিবস পালন

  বাঘাইছড়িতে ডাবল মার্ডারের মামলায় জেএসএস নেতা বড় ঋষীসহ ৫০ জনের বিরুদ্ধে মামলা

  শান্তি চুক্তি বাস্তবায়নে পাহাড়ে বিরাজমান হত্যার রাজনীতি বন্ধ করতে হবে-নিখিল কুমার চাকমা

  রাঙ্গামাটির লংগদুতে স্বামীর দায়ের কোপে স্ত্রী নিহত, স্বামীর আত্মহত্যার চেষ্টা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?