মঙ্গলবার, ২৩ এপ্রিল ,২০১৯

Bangla Version
SHARE

শনিবার, ০৯ ফেব্রুয়ারী, ২০১৯, ০১:৩৮:২৭

রাঙ্গামাটিতে ৭৮ হাজার ৮০৫ শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হয়েছে

রাঙ্গামাটিতে ৭৮ হাজার ৮০৫ শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হয়েছে

রাঙ্গামাটিঃ-জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আওতায় রাঙ্গামাটি জেলায় এ বছর ৬ মাস থেকে ৫৯ মাস বয়েসী প্রায় ৭৮ হাজার ৮০৫ শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হয়েছে।
শনিবার (৯ ফেব্রুয়ারী) সকালে রাঙ্গামাটি স্বাস্থ্য বিভাগ ও পৌরসভার যৌথ আয়োজনে রাঙ্গামাটি জেলা সদর হাসপাতালে শিশুদেরকে এ প্লাস খাওয়ানোর মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করেন রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী। এ সময় রাঙ্গামাটি জেলা সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার, রাঙ্গামাটি ডেপুটি সিভিল সার্জন ডাঃ নিহার রঞ্জন নন্দীসহ অন্যান্য ডাক্তার ও নার্সরা উপস্থিত ছিলেন।
রাঙ্গামাটি জেলার ১০ উপজেলা ও ২ টি পৌরসভায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলায় ১৩১৫টি কেন্দ্রের মাধ্যমে ২৮৭১ জন স্বেচ্ছাসেবী, মাঠকর্মীর মাধ্যমে এই ভিটামিন এ প্লাস খাওয়ানো কাজে নিয়োজিত ছিল।
এবারে প্রতিটি শিশু যাতে নীল রঙের ও লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খেতে পারে সে ব্যাপারে ব্যাপক প্রচার-প্রচারনা চালানোসহ জেলার দূর্গম এলাকা সমূহের শিশুরা যাতে কর্মসূচীর আওতায় থাকে সে বিষয়ে স্বাস্থ্য বিভাগ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছিল।
জেলা সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার জানান, রাঙ্গামাটি জেলার ৬ হতে ১১ মাস বয়েসী শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়েসী শিশুকে একটি করে লাল রঙ এর ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। ৬ মাসের কম বয়েসী এবং ৬ বছর পার হওয়া শিশুদের যাতে এই ক্যাপসুল খাওয়ানো না হয় সে জন্য বিশেষ সতর্কতা ব্যবস্থা নেয়া হয় এবং মসজিদ, মন্দির ও গীর্জা এবং প্যাগোডায় বিশেষ প্রচারের ব্যবস্থা গ্রহণ করা হয়।
তিনি আরো জানান, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এ স্বাস্থ্য বিভাগের তত্বাবধানে একাধিক মনিটরিং টিমের মাধ্যমে ক্যাম্পেইন পরিচালনা করা হয়। এই সময় স্থায়ী টিকাদান কেন্দ্রেগুলোর পাশাপাশি অস্থায়ী টিকাদান কেন্দ্র এবং ভ্রাম্যমান কেন্দ্রের মাধ্যমে শিশুদের ভিটামিন এ প্লাস খাওয়ানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

  কাপ্তাই হ্রদের পানি শুকিয়ে ৬ উপজেলায় বন্ধ হয়ে গেছে লঞ্চ চলাচল, মানুষের দূর্ভোগ

  রাঙ্গামাটিতে ২ লাখ টাকার অবৈধ কাঠ জব্দ

  কাউখালীতে ৭ বছর বয়সী শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ, আটক-১

  বরকলে এক হিল ভিডিপির প্লাটুন লীডারের বিরুদ্ধে অনিয়ম দূর্নীতির অভিযোগ

  সাজেকে কাঠ বোঝাই গাড়ী উল্টে ১ শ্রমিক নিহত, আহত-৪

  প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুল রউফের শাহাদাৎ বার্ষিকী পালনের দাবি

  নুসরাত জাহান হত্যার ‘পরিকল্পনাকারী’ রাঙ্গামাটি থেকে আটক

  কৃষকলীগ হচ্ছে বাংলার মেহনতি মানুষের সংগঠন

  রাঙ্গামাটিতে পুলিশ সদস্যর ঝুলন্ত মরদেহ উদ্ধার

  পার্বত্যাঞ্চলের উন্নয়নে পরিকল্পিত পরিকল্পনা গ্রহন করতে হবে-ড.সাইফুল ইসলাম দিলদার

  ভারতে দাদুর বাড়িতে বেড়াতে গিয়ে লাশ হয়ে ফিরলো রুপালি চাকমা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

লন্ডনে থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিএনপির পুনর্গঠনের কাজ শুরু করেছেন জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অল্প সময়ের মধ্যেই বিএনপি আবার উঠে দাঁড়াবে। আপনি কি তা মনে করেন?