শনিবার, ১৬ ফেব্রুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

শুক্রবার, ০৮ ফেব্রুয়ারী, ২০১৯, ০৭:৫১:৪৫

বাঘাইছড়িতে মারিশ্যা জোনের বিনামূল্য চিকিৎসা সেবা ঔষদ বিতরণ ও নগদ অর্থ সহায়তা

বাঘাইছড়িতে মারিশ্যা জোনের বিনামূল্য চিকিৎসা সেবা ঔষদ বিতরণ ও নগদ অর্থ সহায়তা

জগৎ দাশ, বাঘাইছড়িঃ-রাঙ্গামাটির বাঘাইছড়িতে মারিশ্যা জোন ২৭ বিজিবির উদ্দ্যোগে দিনব্যাপী চিকিৎসা সেবা ও বিনামূল্য ঔষধ বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (৭ফেব্রুয়ারি) বেলা ১১ ঘটিকা থেকে বিকাল ৪ ঘটিকা পর্যন্ত উপজেলার প্রশাসনিক মাঠ প্রাঙ্গনে এই কার্যক্রম পরিচালনা করেন মারিশ্যা জোনের ক্যাপ্টেন ডাক্তার  নিব্রাস আহম্মদ। ২৭ বিজিবি মারিশ্যা জোন অধিনায়ক লেঃ কর্ণেল মাহাবুবুল ইসলাম পদাতিক এর নেতৃত্ত্বে উপজেলার প্রান্তিক জনসাধারনের দৌড়গোড়ায় বিনামূল্য চিকিৎসা সেবা ও ঔষধ পৌছে দেওয়া মারিশ্যা জোনের নিয়মিত কাজের অংশ বিশেষ।
বৃহস্পতিবার উপজেলা মাঠ প্রাঙ্গনে বিজিবির বিনামূল্য চিকিৎসা সেবা গ্রহন করে ২২৪ জন রোগী। তার মধ্যে পাহাড়ি ২২ বাঙ্গালী ২০২ জন। চিকিৎসা সেবা নিতে আসা চিক্কোবী চাকমা (৬০) উর্ধ্যে বয়সি মহিলা এই প্রতিবেদকের সাথে আলাপকালে বলেন, বাঘাইছড়িতে সরকারি হাসপাতালে আছে। নিয়মিত ডাক্তার পাওয়া যায়না ঔষদ থাকেনা হাসপাতালে। আমার বাড়ি অনেকদুরে গাড়ি পাওয়া যায়না পেলেও ভাড়া লাগে আসা যাওয়া ৩ শত টাকা। এসে যদি ডাক্তার না পায় বা ঔষদ না পায় তাহলে আমার না খেয়ে থাকতে হবে। আমি গরিব মানুষ কোথায় পাবো এত টাকা। লোকমুখে শুনেছি মারিশ্যা (বিডিআর) বর্তমানে বিজিবিতে নতুন এক ভালো অফিসার্স এসেছে। উনি এখন প্রতি সপ্তাহে বিভিন্ন এলাকায় চাকমা ভাষায় (মাগানা) বিনামূল্য মানুষের চিকিৎসা দিচ্ছে। গত সপ্তাহে জীবতলী বিজিবির বিনামূল্য চিকিৎসা সেবা গ্রহন করে আবার বৃহস্পতিবার ২য় বারের মত উপজেলা মাঠে চিকিৎসা নিতে আসার কথা জানান এই হতদরিদ্র মহিলা চিক্কোবী চাকমা। ৩১ জানুয়ারি উপজেলার অদূরে পাহাড়ি অঞ্চল জীবতলী সরকারি প্রাঃ বিদ্যালয়ে একশত ৮০ জনকে বিজিবির পক্ষ থেকে চিকিৎসা সেবা ও বিনামূল্য ঔষধ বিতরণ করা হয়।
রুপকারি ইউপি চেয়ারম্যান শ্যামল কান্তি চাকমা এই প্রতিবেদককে বলেন, বর্তমান মারিশ্যা জোন অধিনায়ক মাহাবুবুল ইসলাম পদাতিক ২৭ বিজিবিতে আসার পর থেকে এলাকার সার্বিক নিরাপত্তার পাশাপাশি জনগনের প্রয়োজনে পাশে থেকে মানবতার কাজ করে যাচ্ছে প্রতিনিয়ত। প্রতি সপ্তাহে উপজেলার বিভিন্ন এলাকায় বিজিবি বিনামূল্য এই চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ কার্যক্রম পরিচালনায় স্থানীয় জনসাধারনের মাঝে বিশেষ অবদান রাখছেন। চিকিৎসা নিতে আসা মনোরনজন চাকমা ( ৬০) মর্ঘোনাছড়া এলাকার বাসিন্দাকে বৃহস্পতিবার সকাল ১০টায় চক্ষুর উন্নত চিকিৎসা নেওয়ার জন্য নগদ ৩ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করেছেন মারিশ্যা জোন অধিনায়ক লেঃ কর্ণেল মাহাবুবুল ইসলাম পদাতিক।
উল্লেখ্য, বাঘাইছড়িতে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল থেকেও যেন না থাকার মত। এখানে যেমন ডাক্তারের সংকট তেমনি ঔষধের সংকট প্রতিনিয়ত এমন নিয়মে চলে সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যক্রম। উপজেলার এক লক্ষাধিক লোকের বসবাস এই উপজেলায় একজন এমবিবিএস দিয়ে চলে দায়সারা চিকিৎসা সেবা যেন দেখার কেউ নেয়।

এই বিভাগের আরও খবর

  রাঙ্গামাটি ব্লাড ব্যাংক এই সংগঠনের উদ্যোক্তা ও কর্মীরা এখন মানবতার অনন্য দৃষ্টান্ত-দীপংকর তালুকদার এমপি

  শিক্ষা কার্যক্রম পরিদর্শন ও শিক্ষকের ভূমিকায় জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ!

  সমাজের জন্য আর কিছুই করা হলো না জুরাছড়ি সংরক্ষিত ওয়ার্ড সদস্য কৃষ্ণা চাকমার

  রাঙ্গামাটির সাজেকে ভ্রমণে এসে ঢাকার শিক্ষা বোর্ডের সহকারী পরিচালকের মৃত্যু

  রাঙ্গামাটির পর্যটন শিল্পের বিকাশে কেউ এগিয়ে আসলে তাকে সার্বিক সহযোগিতা করা হবে-দীপংকর তালুকদার এমপি

  রাঙ্গামাটিতে বিশ্ব ভালোবাসা দিবসে প্রতিবন্ধী শিশুদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা ও আলোচনা সভা

  শিক্ষা অর্জনের পাশাপাশি নিজেকে সৎ ও চরিত্রবান হিসেবে গড়ে তুলতে হবে-এ কে এম মামুনুর রশিদ

  রাঙ্গামাটিতে বিশ্ব বেতার দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

  সাজেকে পানীবাহী জিপগাড়ী থেকে পড়ে পর্যটক নিহত

  রাঙ্গামাটি সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়পত্র নিয়েছেন সাংবাদিক সোলায়মান

  বরকলের সীমান্তবর্তী ঠেগা খুব্বাং বাজারের অগ্নিকান্ডে ৩৬টি দোকান ও বসতঘর পুড়ে ছাই

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিদায়ী সরকারের অধিকাংশ মন্ত্রীকে বাদ দিয়ে সরকার গঠন ‘স্বাভাবিক হয়নি’ মন্তব্য করে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘অস্বাভাবিক’ নির্বাচনের পর এই ‘অস্বাভাবিক’ সরকার বেশি দিন টিকবে না। আপনি কি তা মনে করেন?