রবিবার, ১৯ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮, ০৩:৩০:৩৩

ফেইসবুকে ছাত্রলীগ ও সরকারের বিরুদ্ধে নয়নের অপপ্রচারের প্রতিবাদে লংগদু সংবাদ সম্মেলন

ফেইসবুকে ছাত্রলীগ ও সরকারের বিরুদ্ধে নয়নের অপপ্রচারের প্রতিবাদে লংগদু সংবাদ সম্মেলন

লংগদুঃ-বাংলাদেশ আওয়ামীলীগের ধানমন্ডি কার্যালয়ে ফেইসবুকে অপপ্রচারের মাধ্যমে হামলার উস্কানীদাতা ও ঝিগাতলা ছাত্রলীগের অবস্থান সম্পর্কে ‘মেহেদী হাসান নয়নে’র অপপ্রচাররে প্রতিবাদে লংগদু উপজেলার সচেতন নাগরিক সমাজ নামের একটি সংগঠনের ব্যানারে সাংবাদিক সন্মেলন করেছে।
বৃহস্পতিবার (৯ আগষ্ট) লংগদু উপজেলার মাইনীমুখ বাজারস্থ বঙ্গবন্ধু স্মৃতি সংসদ কার্যালয়ে সন্ধ্যা সাতটার সময় এই সাংবাদিক সন্মেলন আয়োজন করা হয়। এতে সচেতন নাগরিক সমাজ আহবায়ক পরিচয়দানকারী মহর আলী, যুগ্ন আহবায়ক মোঃ সাদেক হোসেন, সদস্য সচিব শাহ মোঃ নজরুল ইসলাম, সদস্য, মোঃ তরিকুল ইসলাম, লংগদু উপজেলায় কর্মরত গণমাধ্যমের কর্মীগন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোশারফ হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুর রহীম, কৃষকলীগের সাবেক সভাপতি প্রদিপ বড়ুয়া, মহিলা নেত্রী ফাতেমা জিন্নাহ সহ বিভিন্নস্থরের নেতা কর্মীগন উপস্থিত ছিলেন।    
সাংবাদিক সন্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন লংগদু উপজেলার সচেতন নাগরিক সমাজ’র সদস্য সচীব শাহ মোঃ নজরুল ইসলাম। সাংবাদিকদের জানান, সম্প্রতি ঢাকায় সড়ক দূর্ঘটনায় দুই মেধাবী শিক্ষার্থী নিহত হওয়ার পর থেকে শিক্ষার্থীদের শান্তিপ্রিয় আন্দোলন যখন চলমান ঠিক সেই মুহুর্তে শান্তিপ্রিয় শিক্ষার্থীদের উস্কানী দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে কিছু কুচক্রীমহল মিথ্যা উস্কানি প্রদান করেন। যাতে রাষ্ট্রের আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটে। লংগদু উপজেলার মাইনীমুখ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিএনপি থেকে আওয়ামীলীগে যোগদেওয়া হাজী ফয়েজুল আজিম এর পুত্র ঢাকার ধানমন্ডি এলাকায় বসবাসরত মেহেদী হাসান নয়ন সেই ধরনের একটি ঘটনা ঘটিয়েছে বলে জানান। ‘মেহেদী হাসান নয়ন’ নামে পরিচালিত ফেইসবুক আইডি দিয়ে সে ধানমন্ডিস্থ আওয়ামীলীগ কার্যালয়ে ভাংচুর ও হামলার উস্কানীদাতা হিসেবে কাজ করেছে। সে শান্তিপ্রিয় ছাত্রলীগ কর্মীদের এবং শান্তিপ্রিয় আন্দোলনের শিক্ষার্থীদের মধ্যে সরকার বিরোধী উস্কানী দেওয়ার জন্য ৬আগষ্ট তার নিজস্ব ফেইসবুক আই.ডিতে নিজস্ব রেকডিং করা একটি ভিডিও বার্তা প্রচার করেছে। তাতে সে মিডিয়াকেও হেয় করেছে। ইতিপূর্বে তার ফেইসবুক আইডিতে সরকার বিরোধী বহু প্রচার প্রচারনা চালিয়েছে। বক্তব্যে তিনি বলেন, এই ঘটনায় আমরা লংগদু উপজেলা বাসী দেশের আইন শ্খৃলাবাহিনী ও রাষ্ট্রের কাছে লজ্জিত। তাই আমরা আমাদের সচেতন নাগরিক সমাজের পক্ষ থেকে নয়নের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়ার জন্য সরকারের কাছে আবেদন করছি।
এব্যাপারে নয়নের পিতা হাজী ফয়েজুল আজিম এর সাথে কথা হলে তিনি জানান, এটি আমার ও আমার ছেলের বিরুদ্ধে মিথ্যা প্রপাগান্ডা ছড়াচ্ছে। সামনে উপজেলা নির্বান। এলাকায় আমার ইমেজ নষ্ঠ করতে একটি পক্ষ আমার বিপক্ষে কাজ করছে।

এই বিভাগের আরও খবর

  বনরূপায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের নগদ অর্থ সহায়তা

  রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল ২৫০শষ্যায় উন্নতি, নতুন ১০তলা ভবনের অনুমোদন

  বঙ্গবন্ধুর খুনীরা যাতে মাথাচারা দিয়ে উঠতে না পারে সেই দিকে সবাইকে সজাগ থাকার আহবান

  জাতীয় ফুটবল দলে পার্বত্য অঞ্চলের মহিলা ফুটবলাররা ভালো ভূমিকা রাখছে-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  নতুন প্রজন্মকে উজ্জীবিত করতে রাঙ্গামাটি প্রতিটি বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করা হবে-আকবর হোসেন চৌধুরী

  কাউখালীতে বাঙ্গালী গরু ব্যবসায়ী হত্যাঃ ২৫ হাজার টাকার জন্যই খুন!

  জাতির জনক বঙ্গবন্ধুর জীবন নিয়ে কাঠ চিত্র প্রদর্শনীর উদ্বোধন

  দীর্ঘ ৩৬ বছর ধরে দৈনিক গিরিদর্পণ পার্বত্য অঞ্চলের মানুষের মুখপাত্র হিসাবে কাজ করেছে-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  যথাযোগ্য মর্যাদায় বরকল, জুরাছড়ি, বিলাইছড়ি, লংগদু ও রাজস্থলীতে জাতীয় শোক দিবস পালন

  শোক র‌্যালী, পুষ্পমাল্য অর্পণের মধ্যে দিয়ে রাঙ্গামাটিতে জাতির জনকের শাহাদাৎ বার্ষিকী পালিত

  প্রত্যন্ত অঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়ন তথা তাদের ক্ষমতায়নে সরকার বদ্ধ পরিকর-নব বিক্রম কিশোর ত্রিপুরা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?