শুক্রবার, ২৩ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ১৯ জানুয়ারী, ২০১৯, ০২:২৬:৫৮

সরকার শিক্ষা ব্যবস্থায় আমুল পরিবর্তন এনেছে-এ কে এম মামুনুর রশিদ

সরকার শিক্ষা ব্যবস্থায় আমুল পরিবর্তন এনেছে-এ কে এম মামুনুর রশিদ

কাজী মোশাররফ হোসেন, কাপ্তাইঃ-কাপ্তাই উপজেলা মিলনায়তনে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয় ‘নুরুল হুদা কাদেরী স্মৃতিবৃত্তি প্রদান অনুষ্ঠান। রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার হিসেবে ক্রেষ্ট, সম্মাননা ও সনদপত্র তুলে দেন।
বিশিষ্ট প্রাবন্ধিক এবং ওয়াগ্গাছড়া চা বাগানের ব্যবস্থাপনা পরিচালক আমিনুর রশিদ কাদেরীর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মোঃ দিলদার হোসেন, উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল, প্রাক্তন উপজেলা চেয়ারম্যান অংসুইছাইন চৌধুরী ও কাপ্তাই মানবাধিকার কমিশনের সভাপতি খোরশেদুল আলম কাদেরী। নুরুল হুদা কাদেরী উচ্চবিদ্যালয়ের শিক্ষক রাজেশ ভট্টাচার্য্যরে সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহম্মদ।
শিক্ষার্থীদের হাতে ক্রেষ্ট তুলে দিয়ে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বালেন, শিশুদের মেধার বিকাশ ঘটাতে নুরুল হুদা কাদেরী স্মৃতিবৃত্তি পরিষদ যে আয়োজন করে যাচ্ছে তার জন্য তিনি আয়োজকদের ধন্যবাদ জানান। জেলা প্রশাসক বলেন, আমিনুর রশিদ কাদেরী এবং খোরশেদুল আলম কাদেরী ভ্রাতৃদ্বয় তাঁদের পিতার স্মৃতি সুরক্ষায় বৃত্তি প্রদানের আয়োজন সত্যি প্রশংশিত। গত ২১ বছর ধরে নুরুল হুদা কাদেরী স্মৃতিবৃত্তি চলমান রয়েছে জেনেও তিনি সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন সরকার শিক্ষা ব্যবস্থায় আমুল পরিবর্তন এনেছে। বছরের শুরুতে কোটি কোটি শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেওয়া হচ্ছে। এই দৃষ্টান্ত বিশ্বে বিরল। সরকারের এই সুবিধা নিয়ে শিক্ষার্থীরা শিক্ষিত জাতি ও সুনাগরিক হিসেবে গড়ে উঠবে বলেও তিনি আশা প্রকাশ করেন। ভবিষ্যতেও নুরুল হুদা কাদেরী স্মৃতিবৃত্তি প্রদান চলমান থাকবে বলে জেলা প্রশাসক আশাবাদ ব্যক্ত করেন।
সভাপতির বক্তব্যে আমিনুর রশীদ কাদেরী বলেন বার্ষিক পরীক্ষা শেষে ৭ম শ্রেণীতে পড়ুয়া শিক্ষার্থীদের অংশ গ্রহণে নুরুল হুদা কাদেরী স্মৃতিবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। উপজেলার প্রতিটি উচ্চবিদ্যালয় থেকে নিদৃষ্ট সংখ্যক শিক্ষার্থী এই স্মৃতিবৃত্তি পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে ১০ শিক্ষার্থী প্রতি বছর মেধা ভিত্তিক বৃত্তি লাভ করে। ভবিষ্যতেও নুরুল হুদা কাদেরী স্মৃতিবৃত্তি প্রদান অনুষ্ঠান চলমান থাকবে বলে আমিনুর রশীদ কাদেরী জানান।
বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের মধ্যে বিএন স্কুলের শিক্ষার্থী আনিকা নাসরিন তার অভিমতে জানায়, বার্ষিক পরীক্ষা শেষে আর লেখাপড়া করার চাপ থাকেনা। তখন অনেকেই অলস সময় কাটায়। কিন্তু কাপ্তাই উপজেলায় নুরুল হুদা কাদেরী স্মৃতিবৃত্তি পরিষদ বার্ষিক পরীক্ষা শেষে এই পরীক্ষার আয়োজন করে থাকে। যে কারণে ছাত্র-ছাত্রীরা বার্ষিক পরীক্ষা শেষেও লেখাপড়ায় আগ্রহী হয়। এই স্মৃতিবৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করায় আনিকা নাসরিন আয়োজকদের ধন্যবাদ জানায়।

এই বিভাগের আরও খবর

  ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে রাঙ্গামাটি জেলা পুলিশের নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা

  কেপিএমে গ্যাসের পূর্ণ সংযোগ দিয়ে কাগজ উৎপাদন সচল করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

  উন্নয়নের সুফল তৃণমূল পর্যায়ে পৌছে দিতে নিরাপত্তার প্রয়োজন-জোনায়েত কাউসার

  ৭২ ঘন্টায় রাঙ্গামাটিতে কোন ডেঙ্গু রোগী পাওয়া যায়নি

  পার্বত্য চট্টগ্রামকে নিয়ে দেশ ও দেশের বাইরে গভীর ষড়যন্ত্র চলছে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  বাঘাইছড়িতে যৌথ বাহিনীর বিশেষ অভিযানে দুই নেতার হত্যা মামলার আসামি আটক

  পর্যটকদের পদচারণায় মুখর রাঙ্গামাটি ঘাগড়া কলা বাগানে অবস্থিত ঘাগড়া ঝর্ণা

  বাঘাইছড়িতে জেএসএস দুই নেতা হত্যার সাথে জড়িত সন্দেহভাজন একজন আটক

  রাজস্থলীতে সেনা সদস্য নিহতের ঘটনায় রাজস্থলী-চন্দ্রঘোনা-বান্দরবান সড়কে যৌথবাহিনীর বিশেষ অভিযান, টহল জোড়দার

  রাজস্থলীতে সেনা টহল দলের উপর সন্ত্রাসীদের গুলিবর্ষণঃ স্থল মাইন বিষ্ফোরণ ও গুলিবিদ্ধ হয়ে ৪ সেনা সদস্য আহত

  তিন পার্বত্য জেলা পরিষদকে শক্তিশালী করতে জনবল বৃদ্ধিসহ নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে-সচিব

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?