শনিবার, ১৬ ফেব্রুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

শনিবার, ১৯ জানুয়ারী, ২০১৯, ০২:২৬:৫৮

সরকার শিক্ষা ব্যবস্থায় আমুল পরিবর্তন এনেছে-এ কে এম মামুনুর রশিদ

সরকার শিক্ষা ব্যবস্থায় আমুল পরিবর্তন এনেছে-এ কে এম মামুনুর রশিদ

কাজী মোশাররফ হোসেন, কাপ্তাইঃ-কাপ্তাই উপজেলা মিলনায়তনে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয় ‘নুরুল হুদা কাদেরী স্মৃতিবৃত্তি প্রদান অনুষ্ঠান। রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার হিসেবে ক্রেষ্ট, সম্মাননা ও সনদপত্র তুলে দেন।
বিশিষ্ট প্রাবন্ধিক এবং ওয়াগ্গাছড়া চা বাগানের ব্যবস্থাপনা পরিচালক আমিনুর রশিদ কাদেরীর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মোঃ দিলদার হোসেন, উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল, প্রাক্তন উপজেলা চেয়ারম্যান অংসুইছাইন চৌধুরী ও কাপ্তাই মানবাধিকার কমিশনের সভাপতি খোরশেদুল আলম কাদেরী। নুরুল হুদা কাদেরী উচ্চবিদ্যালয়ের শিক্ষক রাজেশ ভট্টাচার্য্যরে সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহম্মদ।
শিক্ষার্থীদের হাতে ক্রেষ্ট তুলে দিয়ে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বালেন, শিশুদের মেধার বিকাশ ঘটাতে নুরুল হুদা কাদেরী স্মৃতিবৃত্তি পরিষদ যে আয়োজন করে যাচ্ছে তার জন্য তিনি আয়োজকদের ধন্যবাদ জানান। জেলা প্রশাসক বলেন, আমিনুর রশিদ কাদেরী এবং খোরশেদুল আলম কাদেরী ভ্রাতৃদ্বয় তাঁদের পিতার স্মৃতি সুরক্ষায় বৃত্তি প্রদানের আয়োজন সত্যি প্রশংশিত। গত ২১ বছর ধরে নুরুল হুদা কাদেরী স্মৃতিবৃত্তি চলমান রয়েছে জেনেও তিনি সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন সরকার শিক্ষা ব্যবস্থায় আমুল পরিবর্তন এনেছে। বছরের শুরুতে কোটি কোটি শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেওয়া হচ্ছে। এই দৃষ্টান্ত বিশ্বে বিরল। সরকারের এই সুবিধা নিয়ে শিক্ষার্থীরা শিক্ষিত জাতি ও সুনাগরিক হিসেবে গড়ে উঠবে বলেও তিনি আশা প্রকাশ করেন। ভবিষ্যতেও নুরুল হুদা কাদেরী স্মৃতিবৃত্তি প্রদান চলমান থাকবে বলে জেলা প্রশাসক আশাবাদ ব্যক্ত করেন।
সভাপতির বক্তব্যে আমিনুর রশীদ কাদেরী বলেন বার্ষিক পরীক্ষা শেষে ৭ম শ্রেণীতে পড়ুয়া শিক্ষার্থীদের অংশ গ্রহণে নুরুল হুদা কাদেরী স্মৃতিবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। উপজেলার প্রতিটি উচ্চবিদ্যালয় থেকে নিদৃষ্ট সংখ্যক শিক্ষার্থী এই স্মৃতিবৃত্তি পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে ১০ শিক্ষার্থী প্রতি বছর মেধা ভিত্তিক বৃত্তি লাভ করে। ভবিষ্যতেও নুরুল হুদা কাদেরী স্মৃতিবৃত্তি প্রদান অনুষ্ঠান চলমান থাকবে বলে আমিনুর রশীদ কাদেরী জানান।
বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের মধ্যে বিএন স্কুলের শিক্ষার্থী আনিকা নাসরিন তার অভিমতে জানায়, বার্ষিক পরীক্ষা শেষে আর লেখাপড়া করার চাপ থাকেনা। তখন অনেকেই অলস সময় কাটায়। কিন্তু কাপ্তাই উপজেলায় নুরুল হুদা কাদেরী স্মৃতিবৃত্তি পরিষদ বার্ষিক পরীক্ষা শেষে এই পরীক্ষার আয়োজন করে থাকে। যে কারণে ছাত্র-ছাত্রীরা বার্ষিক পরীক্ষা শেষেও লেখাপড়ায় আগ্রহী হয়। এই স্মৃতিবৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করায় আনিকা নাসরিন আয়োজকদের ধন্যবাদ জানায়।

এই বিভাগের আরও খবর

  রাঙ্গামাটি ব্লাড ব্যাংক এই সংগঠনের উদ্যোক্তা ও কর্মীরা এখন মানবতার অনন্য দৃষ্টান্ত-দীপংকর তালুকদার এমপি

  শিক্ষা কার্যক্রম পরিদর্শন ও শিক্ষকের ভূমিকায় জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ!

  সমাজের জন্য আর কিছুই করা হলো না জুরাছড়ি সংরক্ষিত ওয়ার্ড সদস্য কৃষ্ণা চাকমার

  রাঙ্গামাটির সাজেকে ভ্রমণে এসে ঢাকার শিক্ষা বোর্ডের সহকারী পরিচালকের মৃত্যু

  রাঙ্গামাটির পর্যটন শিল্পের বিকাশে কেউ এগিয়ে আসলে তাকে সার্বিক সহযোগিতা করা হবে-দীপংকর তালুকদার এমপি

  রাঙ্গামাটিতে বিশ্ব ভালোবাসা দিবসে প্রতিবন্ধী শিশুদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা ও আলোচনা সভা

  শিক্ষা অর্জনের পাশাপাশি নিজেকে সৎ ও চরিত্রবান হিসেবে গড়ে তুলতে হবে-এ কে এম মামুনুর রশিদ

  রাঙ্গামাটিতে বিশ্ব বেতার দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

  সাজেকে পানীবাহী জিপগাড়ী থেকে পড়ে পর্যটক নিহত

  রাঙ্গামাটি সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়পত্র নিয়েছেন সাংবাদিক সোলায়মান

  বরকলের সীমান্তবর্তী ঠেগা খুব্বাং বাজারের অগ্নিকান্ডে ৩৬টি দোকান ও বসতঘর পুড়ে ছাই

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিদায়ী সরকারের অধিকাংশ মন্ত্রীকে বাদ দিয়ে সরকার গঠন ‘স্বাভাবিক হয়নি’ মন্তব্য করে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘অস্বাভাবিক’ নির্বাচনের পর এই ‘অস্বাভাবিক’ সরকার বেশি দিন টিকবে না। আপনি কি তা মনে করেন?