বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১০ জানুয়ারী, ২০১৯, ০২:৪২:০৭

রাঙ্গামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসসহ ৫শ শয্যার পূর্ণাঙ্গ ভবন নির্মান করা হবে-দীপংকর তালুকদার এমপি

রাঙ্গামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসসহ ৫শ শয্যার পূর্ণাঙ্গ ভবন নির্মান করা হবে-দীপংকর তালুকদার এমপি

রাঙ্গামাটিঃ-বর্তমান সরকারের আমলেই রাঙ্গামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসসহ ৫শ শয্যার পূর্ণাঙ্গ মেডিকেল কলেজ হাসপাতাল ভবন নির্মান করা হবে বলে জানিয়েছেন রাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার। এরি মধ্যে মেডিকেল কলেজের জন্য প্রস্তাবিত জায়গা অধিগ্রহণের প্রক্রিয়া চলমান রয়েছে বলেও জানান তিনি।
তিনি বৃহস্পতিবার (১০ জানুয়ারী) রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইনষ্টিটিউটে রাঙ্গামাটি মেডিকেল কলেজের প্রতিষ্ঠার পঞ্চম বর্ষপূর্তি ও ২০১৮-১৯ সনের এম. বি. বি. এস. ১ম বর্ষের ছাত্র-ছাত্রীদের পরিচিতি সভা ও শিক্ষা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দীপংকর তালুকদার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিল একটি স্বপ্ন স্বাধীনতা আরেকটি স্বপ্ল ছিল দেশকে দারিদ্রমুক্ত করা। এই দেশ উন্নত ও সুখী সমৃদ্দ বাংলাদেশ রূপান্তর করা। একটি স্বপ্ন তিনি করে দিয়ে গেছেন তা হলো স্বাধীন বাংলাদেশ। আজকে আমরা স্বাধীন বাংলাদেশের নাগরিক। আরেকটি তিনি করে যেতে পারেন নাই তা হলো দারিদ্র মুক্ত বাংলাদেশ, সমৃদ্ধশালী বাংলাদেশ। আর যেটা তারই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সেটা করছে। আমরা ছিলাম সল্প উন্নত দেশ সেখানে এখন উন্নয়নশীল দেশ। আমাদের লক্ষ্য ২০৪১ সালে উন্নত দেশে পদার্পণ করা। যা ইতিমধ্যে অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ উন্নয়নশীল দেশে রূপান্তর হতে চলেছে। তাই দারিদ্র মুক্ত ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সবাইকে একযোগে এগিয়ে আসার আহবান জানান তিনি।
রাঙ্গামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. টিপু সুলতানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ, জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর কবির, মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ও রাঙ্গামাটি সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন।
বক্তারা গত ৫ বছরে রাঙ্গামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাস গড়ে না উঠায় কলেজের শিক্ষাক্রম পরিচালনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন এবং দ্রুত অবকাঠামো নির্মাণের দাবী জানান। আলোচনা সভার আগে রাঙ্গামাটি মেডিকেল কলেজের কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা প্রদান করেন অতিথিবৃন্দরা।
উল্লেখ্য, ২০১৫ সালের ১০ জানুয়ারী উপজাতীয় একটি বিশেষ মহলের প্রবল বিরোধীতার মুখে রাঙ্গামাটি মেডিকেল কলেজের যাত্রা শুরু হয়। সে সময় মেডিকেল কলেজের পক্ষ বিপক্ষের সংর্ঘষে মনির হোসেন নামে এক ব্যক্তি প্রাণ হারান। সেই থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর কড়া প্রহরার মধ্যে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের করোনারী ইউনিটে একটি বহুতল ভবনে মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাস গড়ে তুলে কলেজের কার্যক্রম শুরু হয়। গত ৫বছর ধরে কলেজের শিক্ষা কার্যক্রম এই অস্থায়ী ক্যাম্পাসে পরিচালিত হয়ে আসছে।

এই বিভাগের আরও খবর

  উন্নতশীল দেশ গঠন ও প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে সকলকে সমন্বয়ের মাধ্যমে কাজ করতে হবে-বৃষ কেতু চাকমা

  শারদীয় দূর্গোৎসব আনন্দঘন পরিবেশে পালন করতে সর্বাত্মক প্রচেষ্টা থাকবে প্রশাসনের-এ,কে,এম মামুনুর রশিদ

  রাঙ্গামাটি শহরের চিহ্নিত মাদক ব্যবসায়ী জেল হাজতে

  রাঙ্গামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী রাষ্ট্রীয় কাজে বিদেশ সফর, ভারপ্রাপ্ত মেয়র জামাল উদ্দিন

  মাইনীমুখ বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন লংগদু জোন কমান্ডার

  বাঘাইছড়িতে দূর্বৃত্তদের গুলিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির এমএন লারমা গ্রুপের দুই কর্মী নিহত

  দেশের ক্রীড়া উন্নয়নে বাংলাদেশ অনেক দূর এগিয়ে চলছে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  কাপ্তাই থেকে উৎপাদিত পরিবেশ বান্ধব সৌর বিদ্যুৎ সারা দেশে সঞ্চলিত যাচ্ছে

  সরকার কর্মজীবি মা ও শিশুদের স্বাস্থ্যসেবা নিশ্চিত প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে-এ কে এম মামুনুর রশিদ

  প্রশাসন আইনের শাসনকে সুপ্রতিষ্ঠিত করে ন্যায় ও সমতা ভিত্তিক পদক্ষেপ গ্রহনের আহবান-এ্যাড.দীপেন দেওয়ান

  রাঙ্গামাটির খাদ্য অফিসে প্রতি সিডিউল ৩শ টাকা বেশী নেয়ার অভিযোগ!

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?