সোমবার, ২২ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১০ জানুয়ারী, ২০১৯, ০২:৪২:০৭

রাঙ্গামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসসহ ৫শ শয্যার পূর্ণাঙ্গ ভবন নির্মান করা হবে-দীপংকর তালুকদার এমপি

রাঙ্গামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসসহ ৫শ শয্যার পূর্ণাঙ্গ ভবন নির্মান করা হবে-দীপংকর তালুকদার এমপি

রাঙ্গামাটিঃ-বর্তমান সরকারের আমলেই রাঙ্গামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসসহ ৫শ শয্যার পূর্ণাঙ্গ মেডিকেল কলেজ হাসপাতাল ভবন নির্মান করা হবে বলে জানিয়েছেন রাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার। এরি মধ্যে মেডিকেল কলেজের জন্য প্রস্তাবিত জায়গা অধিগ্রহণের প্রক্রিয়া চলমান রয়েছে বলেও জানান তিনি।
তিনি বৃহস্পতিবার (১০ জানুয়ারী) রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইনষ্টিটিউটে রাঙ্গামাটি মেডিকেল কলেজের প্রতিষ্ঠার পঞ্চম বর্ষপূর্তি ও ২০১৮-১৯ সনের এম. বি. বি. এস. ১ম বর্ষের ছাত্র-ছাত্রীদের পরিচিতি সভা ও শিক্ষা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দীপংকর তালুকদার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিল একটি স্বপ্ন স্বাধীনতা আরেকটি স্বপ্ল ছিল দেশকে দারিদ্রমুক্ত করা। এই দেশ উন্নত ও সুখী সমৃদ্দ বাংলাদেশ রূপান্তর করা। একটি স্বপ্ন তিনি করে দিয়ে গেছেন তা হলো স্বাধীন বাংলাদেশ। আজকে আমরা স্বাধীন বাংলাদেশের নাগরিক। আরেকটি তিনি করে যেতে পারেন নাই তা হলো দারিদ্র মুক্ত বাংলাদেশ, সমৃদ্ধশালী বাংলাদেশ। আর যেটা তারই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সেটা করছে। আমরা ছিলাম সল্প উন্নত দেশ সেখানে এখন উন্নয়নশীল দেশ। আমাদের লক্ষ্য ২০৪১ সালে উন্নত দেশে পদার্পণ করা। যা ইতিমধ্যে অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ উন্নয়নশীল দেশে রূপান্তর হতে চলেছে। তাই দারিদ্র মুক্ত ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সবাইকে একযোগে এগিয়ে আসার আহবান জানান তিনি।
রাঙ্গামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. টিপু সুলতানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ, জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর কবির, মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ও রাঙ্গামাটি সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন।
বক্তারা গত ৫ বছরে রাঙ্গামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাস গড়ে না উঠায় কলেজের শিক্ষাক্রম পরিচালনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন এবং দ্রুত অবকাঠামো নির্মাণের দাবী জানান। আলোচনা সভার আগে রাঙ্গামাটি মেডিকেল কলেজের কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা প্রদান করেন অতিথিবৃন্দরা।
উল্লেখ্য, ২০১৫ সালের ১০ জানুয়ারী উপজাতীয় একটি বিশেষ মহলের প্রবল বিরোধীতার মুখে রাঙ্গামাটি মেডিকেল কলেজের যাত্রা শুরু হয়। সে সময় মেডিকেল কলেজের পক্ষ বিপক্ষের সংর্ঘষে মনির হোসেন নামে এক ব্যক্তি প্রাণ হারান। সেই থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর কড়া প্রহরার মধ্যে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের করোনারী ইউনিটে একটি বহুতল ভবনে মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাস গড়ে তুলে কলেজের কার্যক্রম শুরু হয়। গত ৫বছর ধরে কলেজের শিক্ষা কার্যক্রম এই অস্থায়ী ক্যাম্পাসে পরিচালিত হয়ে আসছে।

এই বিভাগের আরও খবর

  লংগদুতে মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ও ইউএনও প্রবীর কুমার সংবর্ধিত

  কাপ্তাইয়ে বাংলাদেশ স্কাউটসের শাপলা কাব এওয়ার্ড পরীক্ষা অনুষ্ঠিত

  লংগদুতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে উপজেলা আওয়ামীলীগের ৩জন সাময়িক বহিস্কার

  সশস্ত্র সন্ত্রাসীরা পাহাড়ে বনায়নে বাধাগ্রস্ত করছে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  আন্দোলনে পৌর কর্মকর্তা-কর্মচারীঃ রাঙ্গামাটি শহরে আবর্জনার স্তুপ, দুর্গন্ধে নাকাল পৌরবাসী

  বরকলে বিজিবির উদ্যোগে বিভিন্ন মালামাল সামগ্রি ও নগদ অর্থ বিতরন

  প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনায় বাঘাইছড়িতে মুনিরিয়া তবলীগ কমিঠির মানবন্ধনঃ রাউজান জুড়ে বর্বরতা বন্ধের দাবী

  কাপ্তাইয়ে দুর্গত জনগণের মাঝে ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের ত্রাণ বিতরণ

  কাপ্তাই লেকে রুলকার্ভের চেয়ে ২০ ফুট পানি বেশিঃ ১৬টি স্পিল দিয়ে দেড় ফুট হারে পানি ছাড়া হচ্ছে

  লংগদুতে তিনদিন ব্যাপী ফলদ মেলা উদ্বোধন

  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে ১৬০ জন কৃষকের মাঝে বিনামূল্যে ফলজ চারা ও সবজি বীজ বিতরণ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

এলডিপি সভাপতি অলি আহমদ বলেছেন, বাংলাদেশে এখন টাকা থাকলে সব রকম অন্যায় করে পার পাওয়া যায়। আপনি কি তা ঠিক মনে করেন?