সোমবার, ২১ জানুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

বুধবার, ০৯ জানুয়ারী, ২০১৯, ০৮:৩৭:৪৭

শিক্ষার গুণগত মান বাড়াতে শিক্ষা কর্মকর্তাদের আরো বেশী ভূমিকা রাখতে হবে-বৃষ কেতু চাকমা

শিক্ষার গুণগত মান বাড়াতে শিক্ষা কর্মকর্তাদের আরো বেশী ভূমিকা রাখতে হবে-বৃষ কেতু চাকমা

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে প্রাথমিক শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে শিক্ষা কর্মকর্তাদের আরো বেশী কার্যকরী ভূমিকা রাখার আহবান জানিয়েছেন রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। শিক্ষকদের স্কুলে অনুপস্থিতির কারণে দুর্গম এলাকার স্কুল গুলোতে শিক্ষার মান দিন দিন খারাপ হচ্ছে বলে মন্তব্য করে তিনি বলেন, শিক্ষকরা স্কুল গুলোতে উপস্থিত না থাকা এবং ঠিক মতো ক্লাস না করার কারণে প্রাথমিক বিভাগে ফাউন্ডেশন মজবুত হচ্ছে না। এর জন্য শিক্ষা কর্মকর্তারা যদি প্রতিনিয়ত বিভিন্ন স্কুল গুলোতে মনিটরিং জোরদার করে তাহলে শিক্ষকরা নিয়মিত স্কুলে উপস্থিত থাকবে এবং শিক্ষার গুনগত মানও বৃদ্ধি পাবে বলে তিনি মন্তব্য করেন।
বুধবার (৯ জানুয়ারী) রাঙ্গামাটি জেলার প্রাথমিক শিক্ষা বিভাগের কর্মকর্তাদের সাথে প্রাথমিক শিক্ষার মানোন্নন সম্পর্কিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রাঙ্গামাটি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ খোরশেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সচিবের একান্ত সচিব (উপ-সচিব) মোঃ মুস্তাফিজুর রহমান, রাঙ্গামাটি জেলা পিটিআই সুপারিনটেনডেন্ট সুলতানা পারভীর, রাঙ্গামাটি জেলা সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রবিউল হোসেন বক্তব্য রাখেন। সভা পরিচালনা করেন সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ত্রিরতন চাকমা।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সরকার পার্বত্য অঞ্চলের শিক্ষার মানোন্নয়নে নানা মুখী পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারের পাশাপাশি রাঙ্গামাটি জেলা পরিষদ চতুর্থ শ্রেণীর বৃত্তি চালু করে শিক্ষার গুনগত মান বৃদ্ধির চেষ্টা চালিয়ে যাচ্ছে। দুর্গম এলাকা গুলোতে শিক্ষার হার বাড়াতে আমাদেরকে সকলকে আরো বেশী সচেষ্ট হতে হবে। শিক্ষার মান বৃদ্ধিতে শিক্ষা কর্মকর্তারা যদি এগিয়ে আসে তাহলে স্কুলের শিক্ষকদের নিয়মিত উপস্থিতি বাড়বে এবং ঠিক মতো ক্লাস করতে শিক্ষকদের আগ্রহ বাড়বে বলে তিনি মন্তব্য করেন।
পরে সভায় শিক্ষকদের সাথে শিক্ষার মান বৃদ্ধিতে করনীয় সম্পর্কে রাঙ্গামাটি জেলায় কর্মরত প্রাথমিক শিক্ষা অফিসার ও সহকারী শিক্ষা অফিসারদের সাথে কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সচিবের একান্ত সচিব (উপ-সচিব) মোঃ মুস্তাফিজুর রহমান।
সভায় রাঙ্গামাটি ১০ উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার, সহকারী শিক্ষা অফিসার এবং শিক্ষা অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  প্রধানমন্ত্রীর স্বপ্ন ও উন্নতশীল দেশে রূপান্তরে সবাইকে নিরলসভাবে কাজ করতে হবে-বৃষ কেতু চাকমা

  রাঙ্গামাটিতে ৫দিনব্যাপী হস্তশিল্প পন্য তৈরী বিষয়ক প্রশিক্ষণ শুরু

  বাঘাইছড়িতে পানিতে ডুবে শিশুর মৃত্যু

  দৃঢ় মনোবল নিয়ে এই প্রশিক্ষণ লব্দ জ্ঞানকে কাজে লাগিয়ে নিজেদের সাবলম্বি হতে হবে-এ কে এম মামুনুর রশিদ

  অতিথি পাখির কলতানে মুখরিত লংগদুর কাট্টলী বিল

  সরকার শিক্ষা ব্যবস্থায় আমুল পরিবর্তন এনেছে-এ কে এম মামুনুর রশিদ

  পার্বত্য চট্টগ্রাম থেকে সংরক্ষিত এমপি হতে আওয়ামীলীগের মনোনয়ন নিলেন ৯ মহিলা নেত্রী

  বাঘাইছড়িতে জেএসএস এর সড়ক ও নৌ-পথ অবরোধ শেষঃ চলছে অনির্দিষ্টকালের বাজার বয়কট

  রাঙ্গামাটির বাঘাইছড়িতে দ্বিতীয় দিনের সড়ক ও নৌ-পথ অবরোধ চলছে

  সন্ত্রাস ও অস্ত্রবাজী করে পাহাড়ে আওয়ামীলীগের অগ্রযাত্রা কেউ ঠেকাতে পারবেনা-দীপংকর তালুকদার এমপি

  সাজেকে ৪৮ঘন্টার অবরোধে মোটরসাইকেল আগুনে জ্বালিয়ে দিয়েছে দূর্বৃত্তরা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

মন্ত্রিসভা থেকে পুরনোদের বাদ দেওয়াকে ভালো সিদ্ধান্ত বলেছেন সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ। আপনি কি তার সঙ্গে একমত?