রবিবার, ২১ এপ্রিল ,২০১৯

Bangla Version
SHARE

মঙ্গলবার, ১৮ ডিসেম্বর, ২০১৮, ০৪:১৪:৪৫

জনসেবার মন নিয়ে সবাইকে জনগণের পাশে থেকে দেশের উন্নয়নে কাজ করে যেতে হবে-বৃষ কেতু চাকমা

জনসেবার মন নিয়ে সবাইকে জনগণের পাশে থেকে দেশের উন্নয়নে কাজ করে যেতে হবে-বৃষ কেতু চাকমা

রাঙ্গামাটিঃ-জনসেবার মন নিয়ে আমাদের সবাইকে জনগণের পাশে থেকে এ জেলা তথা দেশের উন্নয়ন কাজ করে যাওয়ার আহবান জানিয়েছেন রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। সবাই যদি যার যার অবস্থান থেকে কাজ করি তা হলে এলাকা ও দেশের উন্নয়ন তরান্বিত হবে।
মঙ্গলবার (১৮ডিসেম্বর) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এর মাসিক সভা সভাপতির বক্তব্যে চেয়ারম্যান এসব কথা বলেন।
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত সভায় পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ত্রিদীব কান্তি দাশ, সদস্য মোঃ জানে আলম, সদস্য সান্তনা চাকমা, সদস্য মনোয়ারা আক্তার জাহান, সদস্য রেমলিয়ানা পাংখোয়া’সহ হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সভায় সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা আরো বলেন, সরকার আমাদের নিয়োগ দিয়েছেন জনকল্যাণের স্বার্থে। তাই  সমন্বয়ের মাধ্যমে এ জেলার মানুষের ভাগ্য উন্নয়নে আমাদের সকলকে কাজ করতে হবে। তিনি আসন্ন জাতীয় নির্বাচনে যার যার দায়িত্ব নিরপেক্ষ ও সঠিকভাবে পালনেরও পরামর্শ দেন।
সভায় সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার বলেন, চলতি বছরে জেলায় মহামারী আকারে বড় ধরনের কোন রোগ এখনো দেখা যায়নি। ডেঙ্গু ও ম্যালেরিয়া রোগও নিয়ন্ত্রণে রয়েছে। ইতিমধ্যে কাপ্তাই, রাজস্থলী ও বিলাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্স ৫০শয্যার উন্নীতকরণের কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। পর্যায়ক্রমে বাকী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলো ৫০শয্যায় উন্নীতকরনের শুরু হবে।
স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মোঃ মেহেদী হাসান জানান, ইতিমধ্যে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে। এছাড়া কাপ্তাই, বিলাইছড়ি, রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০শয্যায় উন্নীতকরণ কাজ ৫০ভাগ অগ্রগতি হয়েছে। অন্যদিকে ২০১৭-১৮ অর্থ বছরে (জিওবি রেভিনিউ) বাজেটের আওতায় জেলার বিভিন্ন উপজেলায় ২৬টি নতুন কমিউনিটি ক্লিনিক নির্মাণ কাজ চলছে।
কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক পবন কুমার চাকমা জানান, বর্তমানে বোরো মৌসুম চলছে এবং টার্গেট অনুযায়ী চাষাবাদ চলছে। মাঠ পর্যায়ের কৃষি কর্মকর্তারা চাষীদের নিয়মিত পরামর্শ প্রদান করছেন।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ খোরশেদ আলম বলেন, চলতি মাসের ২৪ তারিখ প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। জাতীয় নির্বাচনের কারণে প্রধানমন্ত্রী ঐ দিনই ঢাকায় বই উৎসবের উদ্বোধন করবেন। অন্যদিকে সব জেলাতেই বছরের ১ম দিনেই বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হবে।  
জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা মনোরঞ্জন ধর বলেন, লক্ষ্যমাত্র অনুযায়ী ২০১৭-১৮ অর্থ বছরের কৃত্রিম প্রজনন, চিকিৎসা সেবা, টিকা প্রদান, প্রশিক্ষণ, উঠান বৈঠক কার্যক্রম করা হয়েছে। এছাড়া গবাদি পশুকে চিকিৎসা ও প্রোডাকশন কার্যক্রম যথারীতি চলছে।
যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক (অঃদাঃ) মোঃ শহীদুল ইসলাম বলেন, আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে যুব উন্নয়নে বেকার যুবদের আগামী মাস থেকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রদান করা হবে।
সমাজসেবা বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ ওমর ফারুক বলেন, চলতি অর্থ বছরের সকল ভাতা পাওয়া গেছে। বৃদ্ধ, বিধবা, প্রতিবন্ধী’সহ অন্যান্য অর্থ ভাতাপ্রাপ্তদের একাউন্টে জমা হয়েছে। সময়মতো ভাতাগুলো ভাতাপ্রাপ্তদের প্রদানে ব্যাংক ম্যানেজারকে নির্দেশ দেওয়া হয়েছে।
হর্টিকালচার সেন্টার বালুখালী, বনরুপা, নানিয়ারচর ও কাপ্তাইয়ের উদ্দ্যান তত্ববিদরা জানান, নার্সারিতে টার্গেট অনুযায়ী বিভিন্ন প্রজাতির গাছের চারাকলাম উৎপাদন, মজুদ ও বিক্রয় কার্যক্রম চলছে।
সভায় অন্যান্য হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ তাদের বিভাগের স্ব স্ব কার্যক্রম উপস্থাপন করেন।

এই বিভাগের আরও খবর

  প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুল রউফের শাহাদাৎ বার্ষিকী পালনের দাবি

  নুসরাত জাহান হত্যার ‘পরিকল্পনাকারী’ রাঙ্গামাটি থেকে আটক

  কৃষকলীগ হচ্ছে বাংলার মেহনতি মানুষের সংগঠন

  রাঙ্গামাটিতে পুলিশ সদস্যর ঝুলন্ত মরদেহ উদ্ধার

  পার্বত্যাঞ্চলের উন্নয়নে পরিকল্পিত পরিকল্পনা গ্রহন করতে হবে-ড.সাইফুল ইসলাম দিলদার

  ভারতে দাদুর বাড়িতে বেড়াতে গিয়ে লাশ হয়ে ফিরলো রুপালি চাকমা

  তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলঃ বাঘাইছড়িতে আট খুনের হামলার জন্য জেএসএস প্রার্থীকে দায়ী

  দুর্বৃত্তের গুলিতে নিহত বিলাইছড়ি আ'লীগ সভাপতি সুরেশ কান্তি তংচঙ্গ্যার আত্মার শান্তি কামনায় ধর্মীয় দানানুষ্ঠান

  দেশের সার্বিক উন্নয়নে সততা, ও নিষ্ঠার সঙ্গে আমাদের সকলকে দায়িত্ব পালন করতে হবে-বৃষ কেতু চাকমা

  যে কোনো মূল্যে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করে নিয়ে আসতে হবে

  মুজিব নগর সরকার গঠিত না হলে সঠিকভাবে স্বাধীনতা যুদ্ধ পরিচালিত হতোনা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

লন্ডনে থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিএনপির পুনর্গঠনের কাজ শুরু করেছেন জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অল্প সময়ের মধ্যেই বিএনপি আবার উঠে দাঁড়াবে। আপনি কি তা মনে করেন?