মঙ্গলবার, ২৬ মার্চ ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৮ ডিসেম্বর, ২০১৮, ০৪:০০:৩৩

নির্বাচনে ভোট কেন্দ্রে যাতে কোন দল ও মতের প্রভাব না পড়ে সে বিষয়ে সতর্ক থাকুন-সিইসি

নির্বাচনে ভোট কেন্দ্রে যাতে কোন দল ও মতের প্রভাব না পড়ে সে বিষয়ে সতর্ক থাকুন-সিইসি

রাঙ্গামাটিঃ-নির্বাচনের দিন ভোট কেন্দ্রে কোন দল ও মত কিংবা ব্যাক্তি বিশেষ পছন্দের কোন প্রভাব যাতে না পড়ে সে দিকে সতর্ক থাকতে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে,এম নুরুল হুদা। তিনি বলেন, পাহাড়ে নির্বাচনের বিষয়ে কমিশন প্রত্যেকটা কেন্দ্রে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত গ্রহন করেছে। তিন পার্বত্য এলাকার অবস্থানকে কেন্দ্র করে স্থানীয় প্রশাসনের সহযোগিতার লক্ষে আমরা একত্রিত হয়েছি। তিনি ভোটারদের ভোট প্রদানের ক্ষেত্রেও যাতে কোন অন্যান্য প্রভাব পড়ে না পরে সে দিকেও নিশ্চিত করারও নির্দেশ দেন।
তিনি মঙ্গলবার (১৮ ডিসেম্বর) রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ গোষ্ঠীর ইনিষ্টিটিউটে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে তিন পার্বত্য জেলার আইন শৃঙ্খলা বিষয়ক সভায় এ নির্দেশ দেন।
সিইসি কে এম নুরুল হুদা আরো বলেন, দেশে নির্বাচনের সুস্থ পরিবেশ বিরাজ করছে। লেভেল প্লেইন ফিল্ড হয়েছে বলে সকলেই প্রচার প্রচারণা চালাচ্ছে। আর প্রচার প্রচারণা চালাতে গিয়ে কেউ তো বাধা প্রদান করছে কোন প্রার্থীকে। তিনি বলেন, দুই একটি বিছিন্ন ঘটনা ঘটলেও তা আবার ঠিক হয়ে যাচ্ছে। নির্বাচনের এবার সর্বাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে বলেও উল্লেখ করেন তিনি।
তিনি বলেন, নির্বাচনে যারা দায়িত্ব থাকবেন তারা নিরপেক্ষতা থাকবে হবে। যারা রাজনীতি করেন যারা ভোটার তারা তাদের পছন্দের প্রার্থীকে কি ভাবে ভোট দেবেন তা নিশ্চিয়তা প্রদান সকলের দায়িত্ব। আমরা এখানে যারা দায়িত্বে থাকবো, কর্মরত থাকবো, তাদের কোন দল, মত অথবা ব্যক্তি বিশেষের পছন্দের কোন রকমের প্রভাব যেন না পরে তার অত্যন্ত সর্তকর্তার সাথে লক্ষ্য রাখতে হবে।
তিনি বলেন, পার্বত্য এলাকায় ভিন্ন ভাবে না হয়ে সমতলের মতো এখানে সুন্দর নির্বাচন হবে এবং সেই ক্ষেত্রে যারা এখানে প্রশাসনের সর্বস্তরে জড়িত আছেন তাদের প্রয়োজন হবে। তার বাইরে যারা রাজনীতিবিদ আছেন, যারা সমাজের সচেতন মহল আছেন, যারা ভোটার আছেন, জনসাধারণ আছেন তারাও প্রত্যেকের তাদের ভোটাধিকার প্রয়োগের ক্ষেত্রে দৃঢ় থাকবেন আপনার কারের যেন অন্যায় ভাবে প্রভাবিত হবেন না। নিজেদের ভোটের অধিকার নিজেরা নিশ্চিত করবেন। তাই জাতীয় সংসদ নির্বাচনে আপনাদের সকলের সহযোগিতায় ভোটার, রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রার্থী, প্রার্থীদের সমর্থক এবং তাদের সাথে প্রশাসনের অবকাঠামো, প্রশাসনের যন্ত্র, সেনাবাহিনী, জেলা প্রশাসন, পুলিশ, বিজিবি এদের সকলের সহযোগিতায় আগামী ৩০ডিসেম্বর যে জাতীয় সংসদ নির্বাচন যে নির্বাচনটি জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, যে নির্বাচনের মাধ্যমে একটা জাতির সরকার পরিবর্তন হবে। নতুন একটি সংসদ ও সংসদের দায়িত্বভার গ্রহন করবে সেই নির্বাচনটি আপনাদের সকলের সহযোগিতায় ও অংশগ্রহনের সুন্দর হবে সার্থক হবে, সার্থক হবে এই আশাবাদ ব্যক্ত করেন সিইসি।
সভায় নির্বাচন কমিশনার অবশরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাৎ হোসেন, নির্বাচন কমিশনের সচিব  মোঃ হেলাল উদ্দিন আহমেদ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি গোলাম ফারুক, চট্টগ্রাম ২৪ পদাতিক ডিবিশনের চৌধুরী মোঃ আজিজুল হক হাজারী।
আইন শৃঙ্খলা সভায় তিন পার্বত্য জেলার, তিন জেলা প্রশাসক, তিন পার্বত্য জেলার রিজিয়ন কমান্ডার, তিন পার্বত্য জেলার বিজিবি কমান্ডার, তিন জেলার পুলিশ সুপার, সহকারী নির্বাচন রিটানিং কর্মকর্তা সহ নির্বাচনে আইন শৃঙ্খলায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  ২৫ মার্চ ছিল মানব সভ্যতার ইতিহাসে একটি কলঙ্কিত হত্যাযজ্ঞের দিন

  মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস চর্চার মাধ্যমে দেশের উন্নয়নে নিজেকে নিবেদিত করতে হবে-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  দৈনিক গিরিদর্পণ পত্রিকার ৩ যুগ পূর্তি ও পার্বত্য অঞ্চলের শান্তি ও অগ্রযাত্রায় মিলাদ ও দোয়া মাহফিল

  ২৫ মার্চের গণহত্যাকে আন্তর্জাতিক গণহত্যা দিবস ঘোষণার দাবি

  বাঘাইছড়ি ৭ খুনের ঘটনায় নিহত ও আহত পরিবারবর্গের মানববন্ধন, প্রধানমন্ত্রী বরাবরে স্বরকলিপি

  বাঘাইছড়িতে আওয়ামীলীগ নেতা গিয়াস উদ্দিন মামুনকে প্রাণ নাশের হুমকি

  এই বিজয়ের কৃতিত্ব পুরো উপজেলাবাসীকে উৎসর্গ করলাম-শহিদুজ্জামান মহসিন রোমান

  র‌্যালী ও আলোচনা সভার মধ্যদিয়ে বরকলে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত

  পাহাড়ের প্রতিটি পাড়া মহল্লায় উন্নয়ন এখন চোখে পড়ার মতো-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  কাপ্তাইয়ের রাইখালীতে বন্যহাতির আক্রমণে ১জনের মৃত্যু

  যক্ষ্মা কার্যক্রমে সারা বাংলাদেশের মধ্যে তিন পার্বত্য এলাকা এগিয়ে আছে-ডা: শহীদ তালুকদার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডাকসু নির্বাচনের সঙ্গে একাদশ সংসদ নির্বাচনের তুলনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এতে ৩০ ডিসেম্বরের ‘ভোট ডাকাতি’র পুনরাবৃত্তি ঘটেছে। আপনি কি তা মনে করেন?