বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৮ ডিসেম্বর, ২০১৮, ০৪:০০:৩৩

নির্বাচনে ভোট কেন্দ্রে যাতে কোন দল ও মতের প্রভাব না পড়ে সে বিষয়ে সতর্ক থাকুন-সিইসি

নির্বাচনে ভোট কেন্দ্রে যাতে কোন দল ও মতের প্রভাব না পড়ে সে বিষয়ে সতর্ক থাকুন-সিইসি

রাঙ্গামাটিঃ-নির্বাচনের দিন ভোট কেন্দ্রে কোন দল ও মত কিংবা ব্যাক্তি বিশেষ পছন্দের কোন প্রভাব যাতে না পড়ে সে দিকে সতর্ক থাকতে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে,এম নুরুল হুদা। তিনি বলেন, পাহাড়ে নির্বাচনের বিষয়ে কমিশন প্রত্যেকটা কেন্দ্রে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত গ্রহন করেছে। তিন পার্বত্য এলাকার অবস্থানকে কেন্দ্র করে স্থানীয় প্রশাসনের সহযোগিতার লক্ষে আমরা একত্রিত হয়েছি। তিনি ভোটারদের ভোট প্রদানের ক্ষেত্রেও যাতে কোন অন্যান্য প্রভাব পড়ে না পরে সে দিকেও নিশ্চিত করারও নির্দেশ দেন।
তিনি মঙ্গলবার (১৮ ডিসেম্বর) রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ গোষ্ঠীর ইনিষ্টিটিউটে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে তিন পার্বত্য জেলার আইন শৃঙ্খলা বিষয়ক সভায় এ নির্দেশ দেন।
সিইসি কে এম নুরুল হুদা আরো বলেন, দেশে নির্বাচনের সুস্থ পরিবেশ বিরাজ করছে। লেভেল প্লেইন ফিল্ড হয়েছে বলে সকলেই প্রচার প্রচারণা চালাচ্ছে। আর প্রচার প্রচারণা চালাতে গিয়ে কেউ তো বাধা প্রদান করছে কোন প্রার্থীকে। তিনি বলেন, দুই একটি বিছিন্ন ঘটনা ঘটলেও তা আবার ঠিক হয়ে যাচ্ছে। নির্বাচনের এবার সর্বাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে বলেও উল্লেখ করেন তিনি।
তিনি বলেন, নির্বাচনে যারা দায়িত্ব থাকবেন তারা নিরপেক্ষতা থাকবে হবে। যারা রাজনীতি করেন যারা ভোটার তারা তাদের পছন্দের প্রার্থীকে কি ভাবে ভোট দেবেন তা নিশ্চিয়তা প্রদান সকলের দায়িত্ব। আমরা এখানে যারা দায়িত্বে থাকবো, কর্মরত থাকবো, তাদের কোন দল, মত অথবা ব্যক্তি বিশেষের পছন্দের কোন রকমের প্রভাব যেন না পরে তার অত্যন্ত সর্তকর্তার সাথে লক্ষ্য রাখতে হবে।
তিনি বলেন, পার্বত্য এলাকায় ভিন্ন ভাবে না হয়ে সমতলের মতো এখানে সুন্দর নির্বাচন হবে এবং সেই ক্ষেত্রে যারা এখানে প্রশাসনের সর্বস্তরে জড়িত আছেন তাদের প্রয়োজন হবে। তার বাইরে যারা রাজনীতিবিদ আছেন, যারা সমাজের সচেতন মহল আছেন, যারা ভোটার আছেন, জনসাধারণ আছেন তারাও প্রত্যেকের তাদের ভোটাধিকার প্রয়োগের ক্ষেত্রে দৃঢ় থাকবেন আপনার কারের যেন অন্যায় ভাবে প্রভাবিত হবেন না। নিজেদের ভোটের অধিকার নিজেরা নিশ্চিত করবেন। তাই জাতীয় সংসদ নির্বাচনে আপনাদের সকলের সহযোগিতায় ভোটার, রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রার্থী, প্রার্থীদের সমর্থক এবং তাদের সাথে প্রশাসনের অবকাঠামো, প্রশাসনের যন্ত্র, সেনাবাহিনী, জেলা প্রশাসন, পুলিশ, বিজিবি এদের সকলের সহযোগিতায় আগামী ৩০ডিসেম্বর যে জাতীয় সংসদ নির্বাচন যে নির্বাচনটি জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, যে নির্বাচনের মাধ্যমে একটা জাতির সরকার পরিবর্তন হবে। নতুন একটি সংসদ ও সংসদের দায়িত্বভার গ্রহন করবে সেই নির্বাচনটি আপনাদের সকলের সহযোগিতায় ও অংশগ্রহনের সুন্দর হবে সার্থক হবে, সার্থক হবে এই আশাবাদ ব্যক্ত করেন সিইসি।
সভায় নির্বাচন কমিশনার অবশরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাৎ হোসেন, নির্বাচন কমিশনের সচিব  মোঃ হেলাল উদ্দিন আহমেদ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি গোলাম ফারুক, চট্টগ্রাম ২৪ পদাতিক ডিবিশনের চৌধুরী মোঃ আজিজুল হক হাজারী।
আইন শৃঙ্খলা সভায় তিন পার্বত্য জেলার, তিন জেলা প্রশাসক, তিন পার্বত্য জেলার রিজিয়ন কমান্ডার, তিন পার্বত্য জেলার বিজিবি কমান্ডার, তিন জেলার পুলিশ সুপার, সহকারী নির্বাচন রিটানিং কর্মকর্তা সহ নির্বাচনে আইন শৃঙ্খলায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  উন্নতশীল দেশ গঠন ও প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে সকলকে সমন্বয়ের মাধ্যমে কাজ করতে হবে-বৃষ কেতু চাকমা

  শারদীয় দূর্গোৎসব আনন্দঘন পরিবেশে পালন করতে সর্বাত্মক প্রচেষ্টা থাকবে প্রশাসনের-এ,কে,এম মামুনুর রশিদ

  রাঙ্গামাটি শহরের চিহ্নিত মাদক ব্যবসায়ী জেল হাজতে

  রাঙ্গামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী রাষ্ট্রীয় কাজে বিদেশ সফর, ভারপ্রাপ্ত মেয়র জামাল উদ্দিন

  মাইনীমুখ বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন লংগদু জোন কমান্ডার

  বাঘাইছড়িতে দূর্বৃত্তদের গুলিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির এমএন লারমা গ্রুপের দুই কর্মী নিহত

  দেশের ক্রীড়া উন্নয়নে বাংলাদেশ অনেক দূর এগিয়ে চলছে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  কাপ্তাই থেকে উৎপাদিত পরিবেশ বান্ধব সৌর বিদ্যুৎ সারা দেশে সঞ্চলিত যাচ্ছে

  সরকার কর্মজীবি মা ও শিশুদের স্বাস্থ্যসেবা নিশ্চিত প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে-এ কে এম মামুনুর রশিদ

  প্রশাসন আইনের শাসনকে সুপ্রতিষ্ঠিত করে ন্যায় ও সমতা ভিত্তিক পদক্ষেপ গ্রহনের আহবান-এ্যাড.দীপেন দেওয়ান

  রাঙ্গামাটির খাদ্য অফিসে প্রতি সিডিউল ৩শ টাকা বেশী নেয়ার অভিযোগ!

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?