বুধবার, ২৩ জানুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮, ০৮:৩১:২০

কাপ্তাইয়ে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষনঃ ভোটের দিন কারো গাফিলতি সহ্য করা হবেনা

কাপ্তাইয়ে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষনঃ ভোটের দিন কারো গাফিলতি সহ্য করা হবেনা

কাজী মোশাররফ হোসেন কাপ্তাইঃ-আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠ, সুন্দর ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য কাপ্তাই উপজেলায় দায়িত্বরত ভোট গ্রহণ কর্মকর্তাদের দিন ব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হয়। কাপ্তাই উপজেলায় অবস্থিত সরকারী কর্ণফুলী ডিগ্রী কলেজ মিলনায়তনে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল। রাঙ্গামাটি জেলা নির্বাচন কর্মকর্তা আবদুল লতিফ শেখ ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ দেন। কাপ্তাই উপজেলায় মোট ভোটার রয়েছেন ৪৩ হাজার ৮২৫ জন।
উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল বলেন, ভোটাররা যাতে নির্ভয়ে এবং নিরাপদে ভোট কেন্দ্রে আসতে পারেন এবং নিজ পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন সে জন্য সব রকম ব্যবস্থা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে। ইতিমধ্যে আচরণ বিধি সম্পর্কে সংশ্লিষ্ট সবাইকে অবহিত করা হয়েছে। এই আচরণ বিধি সকল প্রার্থী, ভোটার, পর্যবেক্ষক, সাংবাদিক, ভোট গ্রহণ কর্মকর্তাসহ সবাইকে জানিয়ে দেওয়া হয়েছে। কেউ আচরণ বিধি লংঘন করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তবে এবার উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আশা প্রকাশ করে কারো পক্ষ থেকে আচরণ বিধি লংঘন হবেনা বলেও তিনি প্রত্যাশা করেন।
রাঙ্গামাটি জেলা নির্বাচন কর্মকর্তা আবদুল লতিফ শেখ জানান, কাপ্তাই উপজেলায় কর্মরত প্রত্যেক ভোট গ্রহণ কর্মকর্তাকে প্রশিক্ষন দেওয়া হয়েছে। ভোট গ্রহণের ক্ষেত্রে কোন ধরণের অসুবিধা বা অজ্ঞতা যাতে না থাকে সেজন্যই ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। তিনি বলেন ৩০ ডিসেম্বর সকল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। এর আগেই প্রত্যেক কেন্দ্রে প্রয়োজনীয় ব্যালট পেপার, স্বচ্ছ বাক্স, কালি, সিল ইত্যাদি নিয়ে যেতে হবে। ভোট গ্রহণে কোন ধরণের প্রতিবন্ধকতা যাতে সৃষ্টি না হয় সে জন্য তিনি প্রত্যেক কর্মকর্তাকে দায়িত্ব বুঝিয়ে দেন। কোন প্রার্থী দলবল নিয়ে ভোট কেন্দ্রে প্রবেশ করবেননা। ভোট গ্রহণ পর্যবেক্ষ এবং সাংবাদিকরা কোথায় অবস্থান করবেন এবং কিভাবে সংবাদ সংগ্রহ করবেন সেটিও বিষদভাবে সবাইকে অবহিত করা হয়। আইন শৃঙ্খলা বাহিনীর কাছ থেকে কর্মকর্তারা কি ধরনের সহযোগিতা পাবেন সেটিও বিস্তারিত জানিয়ে দেওয়া হয়েছে। জেলা নির্বাচন কর্মকর্তা বলেন প্রশিক্ষন দেবার পাশাপাশি প্রত্যেক কর্মকর্তাকে ভোট গ্রহণ সংক্রান্ত বই দেওয়া হয়েছে। সবাই বইটি পড়বেন এবং ভোট গ্রহণ বিষয়ে আরো বিস্তারিত জানবেন। তবে ভোট গ্রহণের ক্ষেত্রে কারো গাফিলতি ও শিথিলতা সহ্য করা হবেনা বলেও তিনি জানান।

এই বিভাগের আরও খবর

  পার্বত্য অঞ্চলের মানুষের ভাগ্য পরিবর্তন করতে সকলকে আরো আন্তরিক হতে হবে-সচিব নূরুল আমিন

  ফিরোজা বেগম চিনুকে আবারো সংসদ সদস্য হিসাবে দেখতে চায় পাহাড়ের নারীরা

  পরিষদ চেয়ারম্যানের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ান হাই কমিশনারের সৌজন্য সাক্ষাৎ

  সমাজ ও দেশের উন্নয়ন করতে হলে আদর্শিক ও নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে-এ কে এম মামুনুর রশিদ

  কাপ্তাইয়ের কেপিএমে ৩ মাসের বকেয়া বেতনের দাবিতে এমডির অফিস ঘেরাও

  রাঙ্গামাটির আসামবস্তি থেকে জেএসএসের চাঁদা কালেক্টর অস্ত্রসহ আটক

  শেখ হাসিনা সুস্থতা কামনায় রাঙ্গামাটি রাজবন বিহারে ধর্মানুষ্ঠান করলেন এক বৃদ্ধা ও তার পরিবার

  কে হচ্ছেন এবার পাহাড়ের সংরক্ষিত নারী নেত্রী! চিনু-শান্তনা নাকি অন্য কেউ ?

  জীবনের ফ্রি ব্লাড গ্রুপিং কর্মসূচি খুবই মহতী উদ্যোগ ও সত্যি প্রশংসনীয়-এ কে এম মামুনুর রশিদ

  বরকলের দূর্গম গ্রামের মানুষের স্বেচ্ছাশ্রমে ১০ কিলোমিটার রাস্তা নির্মাণ

  প্রধানমন্ত্রীর স্বপ্ন ও উন্নতশীল দেশে রূপান্তরে সবাইকে নিরলসভাবে কাজ করতে হবে-বৃষ কেতু চাকমা

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বৈষম্য কমাতে নিম্ন আয়ের মানুষের জন্য পেনশন ব্যবস্থা চালুর পরামর্শ দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান। এটা করা হলে বৈষম্য কমবে বলে মনে করেন?