রবিবার, ২৪ মার্চ ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮, ০৮:৩১:২০

কাপ্তাইয়ে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষনঃ ভোটের দিন কারো গাফিলতি সহ্য করা হবেনা

কাপ্তাইয়ে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষনঃ ভোটের দিন কারো গাফিলতি সহ্য করা হবেনা

কাজী মোশাররফ হোসেন কাপ্তাইঃ-আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠ, সুন্দর ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য কাপ্তাই উপজেলায় দায়িত্বরত ভোট গ্রহণ কর্মকর্তাদের দিন ব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হয়। কাপ্তাই উপজেলায় অবস্থিত সরকারী কর্ণফুলী ডিগ্রী কলেজ মিলনায়তনে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল। রাঙ্গামাটি জেলা নির্বাচন কর্মকর্তা আবদুল লতিফ শেখ ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ দেন। কাপ্তাই উপজেলায় মোট ভোটার রয়েছেন ৪৩ হাজার ৮২৫ জন।
উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল বলেন, ভোটাররা যাতে নির্ভয়ে এবং নিরাপদে ভোট কেন্দ্রে আসতে পারেন এবং নিজ পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন সে জন্য সব রকম ব্যবস্থা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে। ইতিমধ্যে আচরণ বিধি সম্পর্কে সংশ্লিষ্ট সবাইকে অবহিত করা হয়েছে। এই আচরণ বিধি সকল প্রার্থী, ভোটার, পর্যবেক্ষক, সাংবাদিক, ভোট গ্রহণ কর্মকর্তাসহ সবাইকে জানিয়ে দেওয়া হয়েছে। কেউ আচরণ বিধি লংঘন করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তবে এবার উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আশা প্রকাশ করে কারো পক্ষ থেকে আচরণ বিধি লংঘন হবেনা বলেও তিনি প্রত্যাশা করেন।
রাঙ্গামাটি জেলা নির্বাচন কর্মকর্তা আবদুল লতিফ শেখ জানান, কাপ্তাই উপজেলায় কর্মরত প্রত্যেক ভোট গ্রহণ কর্মকর্তাকে প্রশিক্ষন দেওয়া হয়েছে। ভোট গ্রহণের ক্ষেত্রে কোন ধরণের অসুবিধা বা অজ্ঞতা যাতে না থাকে সেজন্যই ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। তিনি বলেন ৩০ ডিসেম্বর সকল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। এর আগেই প্রত্যেক কেন্দ্রে প্রয়োজনীয় ব্যালট পেপার, স্বচ্ছ বাক্স, কালি, সিল ইত্যাদি নিয়ে যেতে হবে। ভোট গ্রহণে কোন ধরণের প্রতিবন্ধকতা যাতে সৃষ্টি না হয় সে জন্য তিনি প্রত্যেক কর্মকর্তাকে দায়িত্ব বুঝিয়ে দেন। কোন প্রার্থী দলবল নিয়ে ভোট কেন্দ্রে প্রবেশ করবেননা। ভোট গ্রহণ পর্যবেক্ষ এবং সাংবাদিকরা কোথায় অবস্থান করবেন এবং কিভাবে সংবাদ সংগ্রহ করবেন সেটিও বিষদভাবে সবাইকে অবহিত করা হয়। আইন শৃঙ্খলা বাহিনীর কাছ থেকে কর্মকর্তারা কি ধরনের সহযোগিতা পাবেন সেটিও বিস্তারিত জানিয়ে দেওয়া হয়েছে। জেলা নির্বাচন কর্মকর্তা বলেন প্রশিক্ষন দেবার পাশাপাশি প্রত্যেক কর্মকর্তাকে ভোট গ্রহণ সংক্রান্ত বই দেওয়া হয়েছে। সবাই বইটি পড়বেন এবং ভোট গ্রহণ বিষয়ে আরো বিস্তারিত জানবেন। তবে ভোট গ্রহণের ক্ষেত্রে কারো গাফিলতি ও শিথিলতা সহ্য করা হবেনা বলেও তিনি জানান।

এই বিভাগের আরও খবর

  পার্বত্য চট্টগ্রাম নিয়ে এখনো ষড়যন্ত্র চলছে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  রাঙ্গামাটি কাউখালীর আওয়ামীলীগ সভাপতি অংসুই প্রু চৌধুরীকে ফেইজ বুকে হত্যার হুমকী

  তথ্যপ্রযুক্তির অবস্থান সুদৃঢ় করার ক্ষেত্রে শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে-এ কে এম মামুনুর রশিদ

  বিলাইছড়ি আওয়ামীলীগ নেতা হত্যা মামলার আসামী আটক, অভিযান অব্যাহত

  বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুরেশ কান্তি তংচংগ্যার ঘটনায় বিলাইছড়ি থানায় মামলা

  বাঘাইছড়ি হামলায় নিহত আনসারের ৪ সদস্যের প্রতি পরিবারকে ১ লক্ষ টাকা প্রদান

  বাঘাইছড়ির ঘটনায় আনসার সদস্যের হারিয়ে যাওয়া অস্ত্র উদ্ধার

  অবশেষে জানা গেল বাঘাইছড়ি ‌‌‌‌‍‍‍'কিলিং মিশনে' কারা অংশ নিয়েছে!

  পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধারে ব্যবস্থা নিতে সুপারিশ রাখা হবে-দীপক চক্রবর্তী

  বাঘাইছড়ি হত্যাকান্ডের বিষয়ে গঠিত তদন্তে কমিটির ঘটনাস্থল পরিদর্শন

  বিলাইছড়ি হত্যার ঘটনায় এখনো মামলা হয়নি, প্রধানমন্ত্রীর বরাবরে স্বারকলিপি পেশ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডাকসু নির্বাচনের সঙ্গে একাদশ সংসদ নির্বাচনের তুলনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এতে ৩০ ডিসেম্বরের ‘ভোট ডাকাতি’র পুনরাবৃত্তি ঘটেছে। আপনি কি তা মনে করেন?