রবিবার, ২৪ মার্চ ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮, ০৭:১৯:৪০

রাঙ্গামাটিতে বনভন্তে’র শত তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে সমন্বয় সভা

রাঙ্গামাটিতে বনভন্তে’র শত তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে সমন্বয় সভা

রাঙ্গামাটিঃ-যথাযোগ্য মর্যাদায় পরিনির্বাপিত শ্রীমৎ সাধনানন্দ মহাস্থবির (বনভন্তে)র শত তম জন্মবার্ষিকী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বাংলাদেশের প্রধান বৌদ্ধ ধর্মীয় প্রতিষ্ঠান রাঙ্গামাটি রাজবন বিহারে আগামী ২ জানুয়ারী হতে ৮ জানুয়ারী ২০১৮খ্রিঃ পর্যন্ত ৭দিনব্যাপী বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানাদির মধ্য দিয়ে উদযাপনের লক্ষ্যে সোমবার (১৭ডিসেম্বর) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সভাকক্ষে সমন্বয়সভা  অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্বে করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা’র পরিচালনায় এ সময় জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাহিদা আক্তার, পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা, পুলিশ সুপার কার্যালয়ের পুলিশ পরিদর্শক মুহাম্মদ নুরুল আবছার, রাঙ্গামাটি সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা ডাঃ বিনোদ শেখর চাকমা, রোভার স্কাউটস এর সম্পাদক নূরুল আবছার, নির্বাহী সদস্য রনেন্দ্র চাকমা রিন্টু’সহ সেনা বাহিনী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বিদ্যুৎ বিতরণ, পৌরসভা, গোয়েন্দা বিভাগের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। সভায় বিগত বছরের কার্যবিবরণী পর্যালোচনা এবং উত্থাপিত বিভিন্ন বিষয়ে আলোচনার পর পরিনির্বাপিত শ্রীমৎ সাধনানন্দ মহাস্থবির (বনভন্তে)র ৯৮তম জন্মবার্ষিকী সুষ্ঠভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় রাজ বন বিহার পরিচালনা কমিটির পক্ষ থেকে ইতোমধ্যে গৃহীত প্রস্তুতিমূলক কার্যক্রম সম্পর্কে সভায় উপস্থাপন করা হয়।
পরিনির্বাপিত শ্রীমৎ সাধনানন্দ মহাস্থবির (বনভন্তে)র শত তম জন্মবার্ষিকী সুস্থ ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে এবং আগত পূর্ণার্থীদের সুবিধার্থে আইন শৃংখলা বাহিনীকে সড়ক ও নৌ পথের বিভিন্ন পয়েন্টে প্রয়োজন অনুযায়ী টহল ব্যবস্থা গ্রহণ ও মেটাল ডিটেক্টরের মাধ্যমে চেক করা, যানজট নিয়ন্ত্রণের লক্ষ্যে ট্রাফিক মোতায়েন, সমগ্র এলাকায় আইনশৃংখলা রক্ষার স্বার্থে পুলিশ বাহিনীকে আইনানুগ ব্যবস্থা গ্রহণ, স্বাস্থ্য বিভাগকে মেডিকেল টিম ও এম্বুলেন্স প্রস্তুত রাখা, সুষ্ঠভাবে বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রাখতে বিদ্যুৎ বিতরণ বিভাগ, পানি সরবরাহের জন্য জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগ, সেনিটারী লেট্রিনসমূহের দ্বারা বায়ু দুষণ এর বিষয়ে পৌর কর্তৃপক্ষ ও অন্যান্য উপস্থিত সংশ্লিষ্ট সকল বিভাগের প্রধানকে বিহার পরিচালনা কমিটিকে সহযোগিতা প্রদানের জন্য চেয়ারম্যান অনুরোধ জানান। তিনি (বনভন্তে)র শত তম জন্মবার্ষিকী সুস্থভাবে পরিচালনা করতে বনবিহারের কার্যনির্বাহী পরিষদকে পরিষদ হতে আর্থিক সহায়তা প্রদানের প্রতিশ্রুতী ব্যক্ত করেন।
অনুষ্ঠান সূচীর মধ্যে ২জানুয়ারী পরমপূজ্য বনভন্তের জন্মস্থান মোরঘোনায় পূজ্য ভান্তের উদ্দেশ্যে নির্মিত স্মৃতিস্তম্ভে ধর্মীয় অনুষ্ঠান, ৩জানুয়ারী ত্রিপিটক পুজা উদ্বোধন ও ত্রিপটিত গ্রস্থসম্ভার প্রদক্ষিন, ৪জানুয়ারী ছবি প্রদর্শনী উদ্বোধন, সংগীত, রচনা প্রতিযোগিতা ও ত্রিপটিক, পাঠ, ৫জানুয়ারী ত্রিপিটক পাঠ ও উপসম্পাদনা প্রদান, ৬ জানুয়ারী উপসম্পদনা প্রদান, ত্রিপটিক পাঠ ও পূজ্য বনভন্তের স্মৃতিচারণ, ৭ জানুয়ারী উপসম্পাদনা প্রদান, বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও রক্তগ্রুপ নির্নয়, ছঁবি আকা প্রদশীনী ও স্মৃতিচারণ এবং ৮জানুয়ারী পরমপূজ্য বনভন্তের শত তম জন্মদিন উদযাপন করা হবে।

এই বিভাগের আরও খবর

  পার্বত্য চট্টগ্রাম নিয়ে এখনো ষড়যন্ত্র চলছে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  রাঙ্গামাটি কাউখালীর আওয়ামীলীগ সভাপতি অংসুই প্রু চৌধুরীকে ফেইজ বুকে হত্যার হুমকী

  তথ্যপ্রযুক্তির অবস্থান সুদৃঢ় করার ক্ষেত্রে শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে-এ কে এম মামুনুর রশিদ

  বিলাইছড়ি আওয়ামীলীগ নেতা হত্যা মামলার আসামী আটক, অভিযান অব্যাহত

  বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুরেশ কান্তি তংচংগ্যার ঘটনায় বিলাইছড়ি থানায় মামলা

  বাঘাইছড়ি হামলায় নিহত আনসারের ৪ সদস্যের প্রতি পরিবারকে ১ লক্ষ টাকা প্রদান

  বাঘাইছড়ির ঘটনায় আনসার সদস্যের হারিয়ে যাওয়া অস্ত্র উদ্ধার

  অবশেষে জানা গেল বাঘাইছড়ি ‌‌‌‌‍‍‍'কিলিং মিশনে' কারা অংশ নিয়েছে!

  পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধারে ব্যবস্থা নিতে সুপারিশ রাখা হবে-দীপক চক্রবর্তী

  বাঘাইছড়ি হত্যাকান্ডের বিষয়ে গঠিত তদন্তে কমিটির ঘটনাস্থল পরিদর্শন

  বিলাইছড়ি হত্যার ঘটনায় এখনো মামলা হয়নি, প্রধানমন্ত্রীর বরাবরে স্বারকলিপি পেশ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডাকসু নির্বাচনের সঙ্গে একাদশ সংসদ নির্বাচনের তুলনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এতে ৩০ ডিসেম্বরের ‘ভোট ডাকাতি’র পুনরাবৃত্তি ঘটেছে। আপনি কি তা মনে করেন?