বুধবার, ২৩ জানুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮, ০৬:৫৮:২২

পার্বত্য অঞ্চলে নৌকা মার্কা মানেই শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন-দীপংকর তালুকদার

পার্বত্য অঞ্চলে নৌকা মার্কা মানেই শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন-দীপংকর তালুকদার

জুরাছড়িঃ-আওয়ামীলীগ সরকার সবসময় জনগণের পাশে থাকে উল্লেখ করে আসন্ন সংসদ নির্বাচনের রাঙ্গামাটি ২৯৯নং আসনের আওয়ামীলীগের মনোনীত প্রার্থী দীপংকর তালুকদার বলেন, পার্বত্য অঞ্চলে নৌকা মার্কা মানেই শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন। পার্বত্য অঞ্চলে যা কিছু উন্নয়ন হয়েছে আওয়ামীলীগ সরকারের আমলেই হয়েছে। অন্যদিকে জনসংহতি সমিতির সতন্ত প্রার্থী ঊষাতন তালুকদার নির্বাচনী প্রচারে বিভিন্ন সভা-সমাবেশে উন্নয়নের নামে মিথ্যাচার করছে। তিনি সংসদ সদস্য হওয়ার পর রাঙ্গামাটি কোথাও একটি ইটও ফেলতে পারেনি বলে মন্তব্য করেছেন। জনগণকে মিথ্যা স্বপ্ন দেখাচ্ছে। এসময় তিনি জনবিচ্ছন্ন প্রার্থীদের ভোট না দেওয়ার আহব্বানও জানান।
সোমবার (১৭ ডিসেম্বর) সকাল ১১টায় রাঙ্গামাটির দূর্গম জুরাছড়ি উপজেলার সদরে উপজেলা আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত জনসংযোগ ও সমাবেশে তিনি এসব কথা বলেন।
জুরাছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রবর্তন চাকমার সভাপতিত্বে জনসংযোগ ও সমাবেশে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জ্যোতিময় চাকমা ক্যারল, সাংগঠনিক জমির উদ্দিনসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
দীপংকর তালুকদার পার্বত্য পার্বত্য শান্তি চুক্তি নিয়ে বলেন, চুক্তি স্বাক্ষরকারী পার্বত্য জনসংহতি সমিতি (জেএসএস)’র সংগঠনের নেতারা শান্তি চুক্তির স্ব-পক্ষের শক্তিদের গুম, অপহরণ, হত্যাসহ নানাভাবে অত্যাচার করছে। অন্যদিকে পার্বত্য চুক্তির বিরোধীকারী সংগঠন ইউপিডিএফ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র সাথে সক্ষতা করছে। যার কারণে পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নে বাধাগ্রস্থ হচ্ছে ও পার্বত্য অঞ্চলে অশান্তি লেগেই আছে।  
সমাবেশে সরকারের বিভিন্ন উন্নয়ন কান্ড তুলে ধরে বক্তারা বলেন, পার্বত্য অঞ্চলে সাম্প্রদায়িক-সম্প্রীতি বজায় ও অবৈধ অস্ত্র উদ্ধার জোড়দার করতে, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পাহাড়ের শান্তি শৃঙ্খলা বজায় রেখে বাংলাদেশ আওয়ামীলীগ তথা নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তি শালী করার জন্য সর্বস্তরের জনসাধারনকে আহবান জানান।
পথসভার আগে ও পরে সদর উপজেলাসহ চকপটি ঘাট, বনযোগীছড়া ইউনিয়নসহ বিভিন্ন ওয়ার্ডে জনসংযোগ ও লিফলেট বিতরণ করেন দীপংকর তালুকদার। এসময় দলের নেতা কর্মীরা তার সাথে অংশ নেন।

এই বিভাগের আরও খবর

  ফিরোজা বেগম চিনুকে আবারো সংসদ সদস্য হিসাবে দেখতে চায় পাহাড়ের নারীরা

  পরিষদ চেয়ারম্যানের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ান হাই কমিশনারের সৌজন্য সাক্ষাৎ

  সমাজ ও দেশের উন্নয়ন করতে হলে আদর্শিক ও নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে-এ কে এম মামুনুর রশিদ

  কাপ্তাইয়ের কেপিএমে ৩ মাসের বকেয়া বেতনের দাবিতে এমডির অফিস ঘেরাও

  রাঙ্গামাটির আসামবস্তি থেকে জেএসএসের চাঁদা কালেক্টর অস্ত্রসহ আটক

  শেখ হাসিনা সুস্থতা কামনায় রাঙ্গামাটি রাজবন বিহারে ধর্মানুষ্ঠান করলেন এক বৃদ্ধা ও তার পরিবার

  কে হচ্ছেন এবার পাহাড়ের সংরক্ষিত নারী নেত্রী! চিনু-শান্তনা নাকি অন্য কেউ ?

  জীবনের ফ্রি ব্লাড গ্রুপিং কর্মসূচি খুবই মহতী উদ্যোগ ও সত্যি প্রশংসনীয়-এ কে এম মামুনুর রশিদ

  বরকলের দূর্গম গ্রামের মানুষের স্বেচ্ছাশ্রমে ১০ কিলোমিটার রাস্তা নির্মাণ

  প্রধানমন্ত্রীর স্বপ্ন ও উন্নতশীল দেশে রূপান্তরে সবাইকে নিরলসভাবে কাজ করতে হবে-বৃষ কেতু চাকমা

  রাঙ্গামাটিতে ৫দিনব্যাপী হস্তশিল্প পন্য তৈরী বিষয়ক প্রশিক্ষণ শুরু

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বৈষম্য কমাতে নিম্ন আয়ের মানুষের জন্য পেনশন ব্যবস্থা চালুর পরামর্শ দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান। এটা করা হলে বৈষম্য কমবে বলে মনে করেন?