বুধবার, ২৩ জানুয়ারী ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮, ০৬:৩৬:৩৮

শিক্ষার্থীদের সৃজনশীল প্রতিযোগিতায় উদ্বুদ্ধ করতে হবে-রিজিয়ন কমান্ডার

শিক্ষার্থীদের সৃজনশীল প্রতিযোগিতায় উদ্বুদ্ধ করতে হবে-রিজিয়ন কমান্ডার

রাঙ্গামাটিঃ-জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সকল শহীদকে উৎসর্গ করে রাঙ্গামাটিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দেয়ালিকা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোগে ও রাঙ্গামাটি রিজিয়নের সার্বিক সহযোগিতায় রাঙ্গমাটির কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙ্গমাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ।
প্রধান অতিথির বক্তব্যে রিজিয়ন কমান্ডার বলেন, পার্বত্যাঞ্চলের মত পিছিয়ে পড়া অঞ্চলে এই ধরনের উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার। তিনি শিক্ষার্থীদের সৃজনশীল প্রতিযোগিতায় উদ্বুদ্ধ করার জন্য বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের এই ধরনের উদ্যোগের ভূয়ষী প্রশংসা করে বলেন, এর মাধ্যমে শিশু-কিশোরদের মেধা ও মননের বিকাশে ইতিবাচক ভুমিকা রাখবে।  
বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোক্তা ও পরিচালক ইয়াছিন রানা সোহেলের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন রাঙ্গামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. টিপু সুলতান ও সদর সেনা জোন কমান্ডার লে. কর্নেল মোহাম্মদ রেদওয়ানুল ইসলাম। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সমন্বয়ক মোঃ কামরুল হাছান রাজিব ও সদস্য সীমা ত্রিপুরা।      
আলোচনা সভা শেষে রাঙ্গামাটির বিভিন্ন স্কুল-কলেজের দেয়ালিকা ও শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। দেয়ালিকা প্রতিযোগিতায় যৌথভাবে প্রথম স্থান অধিকার করেছে রাঙ্গামাটি মেডিকেল কলেজ ও লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ। যৌথভাবে দ্বিতীয় স্থান করেছে রাঙ্গামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়। যৌথভাবে তৃতীয় স্থান করেছে শহীদ আবদুল আলী একাডেমি ও তৈয়বিয়া আইডিয়াল স্কুল। এছাড়াও চিত্রাংকন প্রতিযোগিতায় শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এই বিভাগের আরও খবর

  পরিষদ চেয়ারম্যানের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ান হাই কমিশনারের সৌজন্য সাক্ষাৎ

  সমাজ ও দেশের উন্নয়ন করতে হলে আদর্শিক ও নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে-এ কে এম মামুনুর রশিদ

  কাপ্তাইয়ের কেপিএমে ৩ মাসের বকেয়া বেতনের দাবিতে এমডির অফিস ঘেরাও

  রাঙ্গামাটির আসামবস্তি থেকে জেএসএসের চাঁদা কালেক্টর অস্ত্রসহ আটক

  শেখ হাসিনা সুস্থতা কামনায় রাঙ্গামাটি রাজবন বিহারে ধর্মানুষ্ঠান করলেন এক বৃদ্ধা ও তার পরিবার

  কে হচ্ছেন এবার পাহাড়ের সংরক্ষিত নারী নেত্রী! চিনু-শান্তনা নাকি অন্য কেউ ?

  জীবনের ফ্রি ব্লাড গ্রুপিং কর্মসূচি খুবই মহতী উদ্যোগ ও সত্যি প্রশংসনীয়-এ কে এম মামুনুর রশিদ

  বরকলের দূর্গম গ্রামের মানুষের স্বেচ্ছাশ্রমে ১০ কিলোমিটার রাস্তা নির্মাণ

  প্রধানমন্ত্রীর স্বপ্ন ও উন্নতশীল দেশে রূপান্তরে সবাইকে নিরলসভাবে কাজ করতে হবে-বৃষ কেতু চাকমা

  রাঙ্গামাটিতে ৫দিনব্যাপী হস্তশিল্প পন্য তৈরী বিষয়ক প্রশিক্ষণ শুরু

  বাঘাইছড়িতে পানিতে ডুবে শিশুর মৃত্যু

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বৈষম্য কমাতে নিম্ন আয়ের মানুষের জন্য পেনশন ব্যবস্থা চালুর পরামর্শ দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান। এটা করা হলে বৈষম্য কমবে বলে মনে করেন?