বুধবার, ১৫ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৯ জুন, ২০১৮, ০৩:৪২:০৩

সাধারণ জনগণের কল্যাণে উন্নয়নমূলক কাজে মনোযোগী হতে হবে-বৃষ কেতু চাকমা

সাধারণ জনগণের কল্যাণে উন্নয়নমূলক কাজে মনোযোগী হতে হবে-বৃষ কেতু চাকমা

রাঙ্গামাটিঃ-সাধারণ জনগণের কল্যাণে উন্নয়নমূলক কাজে মনোযোগী হওয়ার আহবান জানিয়েছেন রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। তিনি বলেন, আমরা সকলে যদি ভাল মন নিয়ে কাজ করি তাহলে এ জেলা তথা দেশ দ্রুত উন্নতির দিকে এগিয়ে যাবে।
মঙ্গলবার (১৯জুন) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এর মাসিক সমন্বয় সভায় পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা’র পরিচালনায় অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহবান জানান।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক পবন কুমার চাকমা, সহকারি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রবিউল হোসেন, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মনোরঞ্জন ধর, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক হাবিব উল্ল্যা, পর্যটন হলিডে কমপ্লেক্স এর ব্যবস্থাপক সৃজন বড়ুয়া। এছাড়া রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য এবং হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সভায় সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা আরো বলেন, সেবার মন নিয়ে আমাদের সবাইকে জনগণের পাশে থাকতে হবে। পরিষদের প্রতিটি সভায় এ জেলার উন্নয়নে যেসব বিষয় আলোকপাত হয় তা বাস্তবায়নে কাজ করে যেতে হবে। তা হলেই এখানকার সাধারণ জনগণ সুফল ভোগ করবে এবং এলাকা উন্নয়নের দিকে এগিয়ে যাবে।
সভায় সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার বলেন, রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবৈধ দখলদার উচ্ছেদের বিষয়ে জেলা প্রশাসন ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। তিনি বলেন, রাজস্থলী ও কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩১ শয্যা থেকে ৫০শয্যায় উন্নীতকরণের কাজ শুরু হয়েছে। পর্যায়ক্রমে বাকী উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সগুলি ৫০শয্যায় উন্নীতকরণের কাজ করা হবে। গত বছরের তুলনায় এ বছর ম্যালেরিয়া রোগীর সংখ্যা কম হয়েছে। অন্যদিকে জেনারেল হাসপাতালে সকল স্বাস্থ্যসেবা কার্যক্রম অব্যাহত রয়েছে।
কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক পবন কুমার চাকমা জানান, চলতি মাসে অতি বৃষ্টিপাতে জেলায় ২৪০হেক্টর আউশ ও ৮০ভাগ শাক-সবজি বাগানের ক্ষতি হয়েছে।
সহকারি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রবিউল হোসেন বলেন, প্রাথমিক শিক্ষা বিভাগে নিয়োগপ্রাপ্ত শিক্ষকেরা যার যার কর্মস্থলে যোগদান করেছেন।  
জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মনোরঞ্জন ধর বলেন, লক্ষ্যমাত্রা অনুযায়ী ২০১৭-১৮ অর্থ বছরের কৃত্রিম প্রজনন, চিকিৎসা সেবা, টিকা প্রদান, প্রশিক্ষণ, উঠান বৈঠক কার্যক্রম করা হয়েছে। এছাড়া গবাদি পশুর চিকিৎসা ও প্রোডাকশন কার্যক্রম যথারীতি চলছে।
যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক হাবিব উল্ল্যা বলেন, কম্পিউটার, বিউটিফিকেশন, গবাদী পশু পালন’সহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদানের নিমিত্তে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী যুবরা আবেদন করতে পারবে।
হর্টিকালচার সেন্টার বালুখালী, বনরূপা, নানিয়ারচর ও কাপ্তাইয়ের উদ্দ্যান তত্ববিদরা জানান, আগামী ২২জুন জাতীয় ফল মেলা শুরু হবে। এছাড়া বর্তমানে নার্সারিতে টার্গেট অনুযায়ী হাড়িভাঙ্গা, আম্রপালি, লিচু, নারিকেল’সহ বিভিন্ন প্রজাতি গাছের চারাকলাম বিক্রয়ের জন্য মজুদ আছে।
পর্যটন হলিডে কমপ্লেক্স এর ব্যবস্থাপক সৃজন বড়ুয়া বলেন, বর্ষা মৌসুম হওয়ায় বর্তমানে পর্যটক কম হচ্ছে। মৌসুম শেষে পর্যটকের আগমন বৃদ্ধি পাবে।
সভায় হস্তান্তরিত বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ তাদের বিভাগের স্ব স্ব কার্যক্রম উপস্থাপন করেন।

এই বিভাগের আরও খবর

  জাতির জনক বঙ্গবন্ধুর জীবন নিয়ে কাঠ চিত্র প্রদর্শনীর উদ্বোধন

  দীর্ঘ ৩৬ বছর ধরে দৈনিক গিরিদর্পণ পার্বত্য অঞ্চলের মানুষের মুখপাত্র হিসাবে কাজ করেছে-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  যথাযোগ্য মর্যাদায় বরকল, জুরাছড়ি, বিলাইছড়ি, লংগদু ও রাজস্থলীতে জাতীয় শোক দিবস পালন

  শোক র‌্যালী, পুষ্পমাল্য অর্পণের মধ্যে দিয়ে রাঙ্গামাটিতে জাতির জনকের শাহাদাৎ বার্ষিকী পালিত

  প্রত্যন্ত অঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়ন তথা তাদের ক্ষমতায়নে সরকার বদ্ধ পরিকর-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  যোগদানকৃত নতুন রিজিয়ন কমান্ডারের সাথে জেলা পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎকার

  ৩০ লক্ষ শহীদের শ্রদ্ধার্ঘ্যে রাঙ্গামাটিতে পুলিশের উদ্যোগে সবুজায়ন কর্মসূচী

  এতিমখানা ও মোনঘর শিশু সদনে রাঙ্গামাটি জেলা পরিষদের নগদ অর্থ বিতরণ

  বরকলের আইন-শৃঙ্খলা যাতে বিঘ্ন না ঘটে তার জন্য সবাইকে সজাগ থাকতে হবে-সাজিয়া পারভীন

  বর্ণাঢ্য আয়োজনে কাপ্তাইয়ে স্কাউটসের ডে ক্যাম্প অনুষ্ঠিত

  পৌরসভার নির্দিষ্ট স্থানে পশু কোরবানী দিতে সহযোগিতা করুন-আকবর হোসেন চৌধুরী

  0

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?