শনিবার, ২৩ জুন ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১৩ জুন, ২০১৮, ০৭:৫৬:২৯

বাঙ্গালহালিয়া মাছের বাজারে প্লাষ্টিকের লইট্যা মাছ

বাঙ্গালহালিয়া মাছের বাজারে প্লাষ্টিকের লইট্যা মাছ

হারাধন কর্মকার, রাজস্থলীঃ-রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া মাছ বাজারে দেখা দিল প্লাষ্টিকের লইট্যা মাছ। জানা যায়, গত ১৩ জুন বুধবার বিকাল ৫ ঘটিকার সময় বাঙ্গালহালিয়া বাজার থেকে ফলাহারিয়া গ্রামের মাওলানা হাকিম উদ্দিন হুজুর মাছ বাজার থেকে ১ কেজি ৯০টাকা দিয়ে লইট্যা মাছ ক্রয় করেন। মাছগুলো বাড়ীতে নিয়ে রান্নার প্রস্তুতি কালে লইট্যা মাছগুলো টুকরা টুকরা করা হলে হুজুরের পরিবার মাঝে সন্দেহ দেখা দেয়।
তাৎক্ষণিক ভাবে বাজার ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির সাধরণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেনকে মোবাইলে বিষয়টি জানালে, তিনি  মাছগুলো দ্রুত নিয়ে আসতে বলেন এবং টুকরা করা অবস্থায় মাছগুলো বাজারে নিয়ে আসলে, বাজার ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির সভাপতি মোঃ শামশুল আলমকে সাথে নিয়ে মাছের বাজারে গিয়ে বিক্রয় করা অবস্থায় থাকা লইট্যা মাছগুলো যাচাই করে দেখা যায় সকল লইট্যা মাছগুলো প্লাষ্টিকের।
সভাপতি ও সম্পাদক তাৎক্ষণিক ভাবে দুই দোকানে প্রায় ২০কেজি মাছ আটক করে রাখেন এবং ক্রেতাকে গাড়ী ভাড়াসহ বিক্রিত মাছের মূল্য ফেরত দেন। এদিকে মাছ ব্যবসায়ীরা বলছেন লইট্যা মাছগুলো কোল্ডষ্টোরে থেকে প্রতিদিন ক্রয় করে বাজারে নিয়ে আসেন। দীর্ঘদিন ধরে মাছের প্যাকেটগুলো কোল্ডষ্টোরে জমা রাখায় মাছগুলো প্লাষ্টিকের মত হয়ে যাচ্ছে বলে জানান।
এদিকে বাজার ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির সভাপতি মোঃ শামশুল আলম বলেন বাঙ্গালহালিয়া বাজার একটি ঐতিহ্যবাহী বাজার এই বাজারটির উপরে রাঙ্গুনিয়া, কাপ্তাই ও বান্দরবানের অধিকাংশ পাড়ার লোকজন নিত্য প্রয়োজনীয় পণ্য ক্রয় করে থাকেন। তাই অত্র বাজারে কোন প্রকার মানুষের ক্ষতিকারক পণ্য বিক্রয় না হয় সেদিকে বাজার ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতি সর্বদা সজাগ রয়েছে এবং যারা প্লাষ্টিক জাতীয় লইট্যামাছ বিক্রয় করছে তাদের বিরুদ্ধে ব্যবসায়ীদের সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বাসদেন।

এই বিভাগের আরও খবর

  বলাকা ক্লাবের উদ্যোগে সৌখিন ফুটবল টুর্ণামেন্টঃ মংলা স্মৃতি চ্যাম্পিয়ন, পান্ডিয়া দল রানার্স আপ

  হাজারো মানুষের ভালোবাসা আর ফুলেল শ্রদ্ধায় ডাঃ নিহারেন্দু তালুকদারের দাহক্রিয়া সম্পন্ন

  পাহাড় ধ্বসের ঘটনায় মগবান, বালুখালী ও জীপতলীর ক্ষতিগ্রস্থ ঢেউটিন নগদ অর্থ বিতরণ

  খালেদা জিয়ার নিঃশ্বর্ত মুক্তির না দিলে পার্বত্য রাঙ্গামাটি থেকে বৃহত্তর আন্দোলন

  না ফেরার দেশে চলে গেলেন ডাঃ নিহারেন্দু তালুকদার

  যোগ ব্যায়ামের প্রসারের ফলে শারীরিক ও আত্মিক উন্নয়ন সম্ভব

  মাছ ধরা বন্ধকালীন সময়ে ৪০ কেজি করে চাল দেয়া না হলে হরতালসহ বৃহত্তর কর্মসূচী দেয়ার ঘোষণা

  রাঙ্গামাটির নানিয়ারচরে পাহাড় ধ্বসে ১১জন নিহতদের পরিবারের পাশে ব্র্যাক

  পাহাড়ী ঢলে হ্রদের পানি বৃদ্ধিঃ কাপ্তাই বাঁধের ১৬ স্পিলওয়ে দিয়ে ৩ফুট হারে পানি ছাড়া হচ্ছে

  সাধারণ জনগণের কল্যাণে উন্নয়নমূলক কাজে মনোযোগী হতে হবে-বৃষ কেতু চাকমা

  বাঘাইছড়িতে বন্যায় ব্যাপক ক্ষতি, জেলা পরিষদ চেয়ারম্যান এলাকা পরিদর্শন

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?