রবিবার, ২৪ জুন ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ১১ জুন, ২০১৮, ০৩:৪৭:২১

রাঙ্গামাটিতে টানা বৃষ্টিপাতে জনজীবন বিপর্যস্ত, দেয়াল ও পাহাড় ধ্বস

রাঙ্গামাটিতে টানা বৃষ্টিপাতে জনজীবন বিপর্যস্ত, দেয়াল ও পাহাড় ধ্বস

রাঙ্গামাটিঃ-বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে রাঙ্গামাটিতে এক টানা ভারী বৃষ্টিপাতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। রবিবার সকাল থেকে বৃষ্টি শুরু হলেও রাত থেকে একটানা ভারী বর্ষণে রাঙ্গামাটি জনজীবন থমকে যায়। শহরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে। টানা বৃষ্টিতে রাঙ্গামাটি শহরের পুরাতন বাস ষ্ট্যন্ডে এলাকা, চম্পক নগর, লোকনাথ আশ্রম ও ভেদভেদীসহ আশেপাশে কিছু এলাকায় ছোটখাটো দেয়াল ও পাহাড় ধ্বসের ঘটনা ঘটে। ফলে ঘরবাড়ির উপর দেয়াল চাপা পড়লেও হতাহতের কোন ঘটনা ঘটেনি।
রাঙ্গামাটি আবাহাওয়া অফিস জানায়, গত ২৪ ঘন্টায় রাঙ্গামাটিতে ২৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আরো দুই এক দিন হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
রাঙ্গামাটি সড়ক ও জনপথ বিভাগের এসও মোঃ মুছা জানান,  রাঙ্গামাটি চট্টগ্রাম সড়কের ছোটখাটো কিছু পাহাড় ধ্বসের সৃষ্টি হলেও সড়ক ও জনপথ বিভাগের কর্মীরা সড়ক থেকে মাটি অপসারণ করে সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে চেষ্ঠা চালিয়ে যাচ্ছে। যেখানে সড়কে মাটি ধ্বস হচ্ছে সেখানে গিয়ে তারা মাটি সরানোর কাজ চালিয়ে যাচ্ছেন।
রাঙ্গামাটি জেলা প্রশাসক এ,কে,এম, মামুনুর রশিদ বলেন, ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকায় রাঙ্গামটি জেলা প্রশাসন উপদ্রুত এলাকাগুলোতে ফায়ার সার্ভিস ও উদ্ধারকর্মীদের পাঠিয়ে লোকজনকে বাড়ি ঘর থেকে সরিয়ে নিয়ে নিরাপদ স্থানে তাদের নিয়ে আসা হয়েছে। পাহাড় ধ্বসে যাতে গত বছরের ন্যায় মানুষের ক্ষয়ক্ষতি না হয় তার জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে।
এদিকে, রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কের বেতবুনিয়ার ঠান্ডাছড়ি এলাকার ভারী বর্ষণে পাহাড়ী ঢলের পানির তোড়ে রাস্তা ডুবে যাওয়ায় সকাল থেকে দুপুর পর্যন্ত যানবাহন চলাচল সাময়িক বন্ধ থাকে। দুপুরের দিকে বৃষ্টিপাত কমে যাওয়ায় যান চলাচল স্বাভাবিক হয়ে আসে। অন্যদিকে প্রবল বর্ষণ ও পাহাড়ী ঢল নেমে আসায় রাঙ্গামাটি কাপ্তাই হ্রদের পানি বাড়তে শুরু করেছে।

এই বিভাগের আরও খবর

  নির্বাচনকে সামনে রেখে পাহাড়ের অবৈধ অস্ত্রধারীরা ত্রাসের সৃষ্টি করছে

  লংগদুতে আওয়ামীলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

  জনসেবায় নিযুক্ত হলে অঙ্গীকারবদ্ধতা ও দায়বদ্ধতা থাকতে হবে-ড. প্রদানেন্দু বিকাশ চাকমা

  সম্প্রতি প্রবল বর্ষনে শাহ হাই স্কুল ভবন ও অডিটরিয়ামের পিছনে ভাঙ্গন, প্রতিরক্ষা ব্যবস্থা নেয়া জরুরী

  বলাকা ক্লাবের উদ্যোগে সৌখিন ফুটবল টুর্ণামেন্টঃ মংলা স্মৃতি চ্যাম্পিয়ন, পান্ডিয়া দল রানার্স আপ

  হাজারো মানুষের ভালোবাসা আর ফুলেল শ্রদ্ধায় ডাঃ নিহারেন্দু তালুকদারের দাহক্রিয়া সম্পন্ন

  পাহাড় ধ্বসের ঘটনায় মগবান, বালুখালী ও জীপতলীর ক্ষতিগ্রস্থ ঢেউটিন নগদ অর্থ বিতরণ

  খালেদা জিয়ার নিঃশ্বর্ত মুক্তির না দিলে পার্বত্য রাঙ্গামাটি থেকে বৃহত্তর আন্দোলন

  না ফেরার দেশে চলে গেলেন ডাঃ নিহারেন্দু তালুকদার

  যোগ ব্যায়ামের প্রসারের ফলে শারীরিক ও আত্মিক উন্নয়ন সম্ভব

  মাছ ধরা বন্ধকালীন সময়ে ৪০ কেজি করে চাল দেয়া না হলে হরতালসহ বৃহত্তর কর্মসূচী দেয়ার ঘোষণা

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?