সোমবার, ২৭ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৬ ডিসেম্বর, ২০১৮, ০৬:৩৯:০০

নাশকতার অভিযোগে রাঙ্গামাটি থেকে জেএসএসের দুই সদস্যকে আটক করে যৌথবাহিনী

নাশকতার অভিযোগে রাঙ্গামাটি থেকে জেএসএসের দুই সদস্যকে আটক করে যৌথবাহিনী

রাঙ্গামাটিঃ- আসন্ন একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে পাহাড়ে তৎপর হয়ে উঠেছে আইন-শৃঙ্খলা বাহিনী। পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসীদের দৌরাত্ম্য কমাতে এরই মধ্যে অভিযানে নেমেছে সংশ্লিষ্ট প্রশাসন। একই সাথে নির্বাচনকে ঘিরে কোন রকম নাশকতা, সহিংসতার ঘটনা ঘটলে কাউকে ছাড় দেওয়া হবেনা বলে হুঁশিয়ারি দিয়েছে, রাঙ্গামাটি জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা একেএম মামুনুর রশিদ।
তিনি বলেন, রাঙ্গামাটি আইন শৃঙ্খলা পরিস্থিতি এখনো স্বাভাবিক রয়েছে। তবে নির্বাচনকে ঘিরে যে কোন নাশকতার ঘটনা এড়াতে তৎপর রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। তাছাড়া সম্ভাব্য যেকোন সহিংস ঘটানা যাতে কেউ করতে না পারে তার জন্য প্রস্তুত রয়েছে প্রশাসন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার (৬ ডিসেম্বর) বিকেলে দুপুরে নাশকতা পরিকল্পনা করার অভিযোগে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএসের দুই সদস্যকে আটক করে যৌথবাহিনী। আটককৃতরা হলেন, আলোময় চাকমা (৩৯) ও আনন্দ কুমার চাকমা। শহরের তবলছড়ি বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়। তাদের বিরুদ্ধে নির্বাচনকে সামনে রেখে মোট ৭৩জন উপজাতি যুবককে ভারতের মিজোরামের দেবাছড়ায় এলাকায় সশস্ত্র প্রশিক্ষণ নিতে প্রেরণের অভিযোগ রয়েছে।
যৌথবাহিনীর সূত্রে জানা গেছে, চলতি বছরের শুরু থেকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএসের ৭৩কর্মীকে সশস্ত্র প্রশিক্ষণ নিতে ভারতে মিজোরাম দেবাছড়া সীমান্ত এলাকায় রেখে আসে অভিযুক্ত আলোময় চাকমা ও আনন্দ কুমার চাকমা। এছাড়া আরও ১৩৭ জনকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর যুবকে প্রশিক্ষণের জন্য নিয়ে যেতে পরিকল্পনা করছে এমন খবরের ভিত্তিতে অভিযানে যৌথবাহিনীর একটি বিশেষ দল অভিযানে নামে।
পরে রাঙ্গমাটি শহরের তবলছড়ি বাজার এলাকা থেকে আলোময় ও আনন্দকে আটক করা হয়। আটকের পর প্রাথর্মীক জিজ্ঞাসাবাদে তারা এ ঘটনার সাথে সম্পৃক্ত বলে স্বীকার করেছে বলে জানান যৌথবাহিনীর একটি সূত্রে। পরে রাঙ্গামাটি কোতয়ালী থানায় তাদের হস্তান্তর করা হয়।
এব্যাপারে রাঙ্গামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদুল হক রনি এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটককৃতদের বিরুদ্ধে নাশকতা মামলা করা হয়ছে। এ ঘটনার সাথে জড়িতদেরও দ্রুত গ্রেফতার করা হবে বলেও জানান তিনি।

এই বিভাগের আরও খবর

এই বিভাগের আরও খবর

  কাঙ্খিত বৃষ্টিতে কাপ্তাই লেকে পানি বৃদ্ধি, বেড়েছে বিদ্যুৎ উৎপাদন

  ক্ষুধা, দারিদ্রমুক্ত ও উন্নয়নশীল দেশ রূপান্তরে সকলে নিষ্টা ও আন্তরিকতার সাথে কাজ করুন-বৃষ কেতু চাকমা

  দীর্ঘ বছর ধরে মানুষের প্রাণের দাবী চন্দ্রঘোনা ফেরিঘাট সংযোগ সেতু নির্মাণ কাজ অনুমোদন

  সরকার আক্রোসের বশবর্তী হয়ে বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক রেখে মেরে ফেলার ষড়যন্ত্র করছে-এ্যাডভোকেট দীপেন দেওয়ান

  সরকারের বার্ষিক বাজেট রাষ্ট্রের উন্নয়ন দর্শনের অবিচ্ছেদ্য পথনিদের্শক দলিল-অধ্যক্ষ প্রফেসর মঈন উদ্দিন

  অসাম্প্রদায়িক পার্বত্য অঞ্চল গড়ে তুলতে মারমা জাতি গোষ্ঠী কাজ করে চলেছে-অংসুই প্রু চৌধুরী

  আমাদের দেশের জন্য যেসব সুচক দরকার সেগুলো বাস্তবায়নের জন্য কাজ করে যেতে হবে-মোঃ এসএম শফি কামাল

  নানিয়ারচরে মিনি ট্রাক উল্টে একজন নিহত, আহত-১

  পার্বত্যাঞ্চলে সশস্ত্র সন্ত্রাসীদের অপকর্মকান্ড বন্ধ, অবৈধ অস্ত্র উদ্ধার ও সেনাক্যাম্প পূর্ণস্থাপনের দাবি

  আত্মনির্ভরশীল ও হতদরিদ্র মৎস্যজীবী মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে আওয়ামী মৎস্যজীবীলীগ

  কাপ্তাইয়ে মহিলাদের অংশ গ্রহণে উঠান বৈঠক অনুষ্ঠিত

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?