মঙ্গলবার, ১১ ডিসেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ০৫ ডিসেম্বর, ২০১৮, ০৭:৪৭:৫৩

আমাকে অস্ত্র দেন আমি অবৈধ অস্ত্রধারী, সন্ত্রাস ও চাঁদাবাজদের বিরুদ্ধে লড়াই করবো-দীপংকর তালুকদার

আমাকে অস্ত্র দেন আমি অবৈধ অস্ত্রধারী, সন্ত্রাস ও চাঁদাবাজদের বিরুদ্ধে লড়াই করবো-দীপংকর তালুকদার

রাঙ্গামাটিঃ-‘‘অস্ত্র দেন, লড়াই করবো’’ করবো উল্লেখ্য করে জেলা আওয়ামীলীগের সভাপতি ও প্রাক্তন প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাস্তা-ঘাট পাকা, বিদ্যুৎ সংযোগ, সম্ভাবণাময় পর্যটন শহর নির্মানসহ সকল প্রকার উন্নয়নে এগিয়ে  যাওয়ার পথে বাধাগ্রস্থ করতে চাই কিংবা করছে পার্বত্য জনসংহতি সমিতি (জেএসএস)। এরা পাহাড়ের মানুষের উন্নয়ন চাই না। তাই এসবের বিরুদ্ধে সাধারণ মানুষের হয়ে সংগ্রাম করতে চাই, যুদ্ধ করতে চাই। এখন প্রয়োজন ডাল-তোরোয়াল ও অস্ত্র। আপনারা আমাকে অস্ত্র দেন, আমি পাহাড়ের মানুষের জন্য তথা রাঙ্গামাটিবাসীর জন্য অবৈধ অস্ত্রধারী, সন্ত্রাস ও চাঁদাবাজদের বিরুদ্ধে লড়াই-সংগ্রাম করবো।
মঙ্গলবার (৫ ডিসেম্বর) সন্ধা ৭টায় বনরুপাস্থ আলিফ মার্কেটের ২য় তলায় রাঙ্গামাটি পেশাজীবি সমন্বয় পরিষদের উদ্যোগে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে "কেমন রাঙ্গামাটি চাই ও নির্বাচনী ভাবনা'' শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাঙ্গামাটিতে সর্বমোট ৬২টি পেশাজীবি সংগঠনের সাথে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।
তিনি আরো বলেন, পাহাড়ের আগের চেয়ে চাঁদাবাজির পরিমান সামান্য কমেছে। তার কারণ পাহাড়ের সাধারণ মানুষ অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে মাঠে নেমেছে, আন্দোলন সংগ্রাম করছে, করছে। পাহাড়ের সাধারণ মানুষ জেগে উঠেছে। তাই সামান্য চাঁদাবাজির ও অস্ত্রের ব্যবহার কমে গেছে। কমে গেলে হবে না মত প্রকাশ করে তিনি বলেন, যতদিন পার্বত্য অঞ্চল থেকে অবৈধ অস্ত্র উদ্ধার, গুম, হত্যা, চাঁদাবাজি একেবারে নিচিহ্ন হবে না, ততদিন এদের বিরুদ্ধে আন্দোলন চলবে, চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি।
আসন্ন নির্বাচন নিয়ে তালুকদার বলেন, গত নির্বাচনে জনসংহতি সমিতি (জেএসএস) ৫৩টি কেন্দ্রে ৯৫% থেকে ৯৬% ভোট ডাকাতি করেছে। জনসংহতি সমিরি নেতা ঊষাতন এমপি হয়েছে। ১৩ই জুন পাহাড় ধ্বসে ১২০জন প্রাণ হারিয়ে রাঙ্গামাটি জেলায়। কিন্তু একটিবারও তিনি কারো খোজ-খরব নেওয়ার জন্য বাসা থেকে বের হননি। কারণ তিনি জনগণের ভোটে, জনগণের ভালোবাসায় নির্বাচিত নয়। তিনি গত নির্বাচনে ভোট ডাকাতি করে বিজয়ী হয়ে তিনি এবং তার দল পার্বত্য অঞ্চলকে জুম্মল্যান্ড বানানোর পায়তারা করেছে। জুমল্যান্ডের পতাকা কি হবে? মুদ্রা কি হবে? তা পরিকল্পনা করেছেন। তার কারন তিনি এমপি হয়েছেন।
ভোটারদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, এবার আসন্ন নির্বাচনে আপনারা আর এই সুযোগ করে দিবেন না। যাতে পাহাড়ে অবৈধ অস্ত্রের ব্যবহার, গুম, হত্যা, চাঁদাবাজি পরিমাণ আরো বেড়ে যায়।  তাই তিনি সকলকে চোখ কান খোলা রাখার এবং সাথে সাথে সবাইকে জেগে থাকার জন্য অনুরোধ জানান এবং আগামী ৩ শে ডিসেম্বর পর্যন্ত জেগে থাকার আহব্বান জানান।
এবং সকলের সহযোগিতায় এবার ভোট কাটচুপির সুযোগ দেওয়া হবে না উল্লেখ্য করে তিনি বলেন, ভোট ডাকাতি কিংবা চেষ্টা করলে কেন্দ্রেই প্রতিহত করা হবে বলে।
রাঙ্গামাটি পেশাজীবি সমন্বয় পরিষদের আহব্বায়ক বেলায়েত হোসেন বেলালের সভাপতিত্বে সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও আসন্ন নির্বাচনে নৌকার একক মাঝি দীপংকর তালুকদার। এছাড়াও জেলা আওয়ামীলীগের সহসভাপতি নিখিল কুমার চাকমা, চিংকো রোয়াজা, সাধারণ সম্পাদক হাজী মুছা মাতাব্বর, সাবেক পৌর মেয়র হাবিবুর রহমান হাবিব, বর্তমান পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, রাঙ্গামাটি পেশাজীবি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান প্রমুখসহ বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অন্যদিকে ৬২টি পেশাজীবি সংগঠনের মধ্যে থেকে ১০-১৫টি সংগঠনের সভাপতি ও সাধারন সম্পাদক তাদের "কেমন রাঙ্গামাটি চাই ও নির্বাচনী ভাবনা'' নিয়ে তাদের বক্তব্য রাখেন।
সভায় বক্তারা তারা তাদের বক্তব্যে পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাসমুক্ত, চাঁদাবাজমুক্ত একটি রাঙামাটি জেলা দেখতে চান বলে উল্লেখ্য করে প্রধান অথিতির কাছে তাদের ভাবনা নিয়ে বক্তব্য রাখেন ও নির্বাচনী ইস্তেহারে এ বিষয়ে গুরুত্ব আরোপ করার দাবি জানান।
তারা বলেন, অবৈধ অস্ত্র, সন্ত্রাস, চাঁদাবাজির কাছে পাহাড়ের সাধারণ মানুষ যাতে করে আর কষ্ট না পায়, সাধারণ মানুষের কষ্ট নিরশনে এবারে নির্বাচিত এমপি ভূমিকা রাখবে বলে আশা করেন।
এসময় প্রধান অথিতি দীপংকর তালুকদার পেশাজীবি সংগঠনের সকল দাবি-দাওয়া বিষয়ে মাথায় রেখে কাজ করে যাবে এবং সব-সময় জনগণের কাছে পাশে থাকবেন বলে বক্তব্যে প্রত্যয় ব্যক্ত করেন।

এই বিভাগের আরও খবর

  রাঙ্গামাটি ২৯৯নং আসনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

  এবার কোন রকম ভোট ডাকাতির সুযোগ দেওয়া হবে না-সাজেকে দীপংকর তালুকদার

  পাহাড়ে রক্তক্ষয়ী সংঘাত বন্ধে জোরালো পদক্ষেপ নেয়া হবে-মনি স্বপন দেওয়ান

  মানুষের অধিকার সুরক্ষায় কাজ করার অঙ্গীকারে কাপ্তাইয়ে বিশ্ব মানবাধিকার দিবস পালিত

  আসন্ন নির্বাচনে কেউ যদি প্রতিবন্ধকতা সৃষ্টি করে তাদের বিরুদ্ধে কঠোর প্রদক্ষেপ গ্রহণ করা হবে-এ,কে,এম মামুনুর রশিদ

  রাঙ্গামাটিতে ৬ জন, খাগড়াছড়িতে ৫ জন ও বান্দরবানে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করবেন

  রাঙ্গামাটি কলেজ গেইট এলাকায় ভ্রাম্যমান আদালত, দুইটি রেষ্টুরেন্টকে জরিমানা

  রাঙ্গামাটিতে বেগম রোকেয়া দিবসে পাঁচটি ক্যাটাগরিতে ৫ জয়িতাকে সম্মাননা

  বিলাইছড়িতে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস পালিত

  লংগদুতে দূর্ণীতি বিরোধী দিবসের মানববন্ধন পালন

  পাহাড়ে শান্তি ও উন্নয়ন ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

সরকার ও নির্বাচন কমিশনের বিরুদ্ধে বিএনপির বিভিন্ন অভিযোগের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন বানচালের জন্য তারা এসব অজুহাত তুলছে। আপনি কি তার সঙ্গে একমত?