বুধবার, ২২ মে ,২০১৯

Bangla Version
SHARE

সোমবার, ০৩ ডিসেম্বর, ২০১৮, ০৮:৫০:৫৯

রাঙ্গামাটিতে পার্বত্য শান্তিচুক্তির ২১ বছর পূর্তিতে সম্প্রীতি কনসার্ট, হাজারো মানুষের ঢল

রাঙ্গামাটিতে পার্বত্য শান্তিচুক্তির ২১ বছর পূর্তিতে সম্প্রীতি কনসার্ট, হাজারো মানুষের ঢল

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে পার্বত্য শান্তিচুক্তির ২১ বছর পূর্তি উপলক্ষ্যে রাঙ্গামাটি চিংহ্লা মং মারি স্টেডিয়ামে রাঙ্গামাটি রিজিয়ন ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের যৌথ আয়োজনে সম্প্রীতি কনসার্টে আয়োজন করেন।
রবিবার (২ডিসেম্বর) সন্ধ্যায় কনসার্টের শুরুতে বক্তব্য রাখেন রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা প্রশাসক এসএম মামুনুর রশিদ।
কনসার্টের শুরুতে অতিথিবৃন্দরা পাহাড়ের সূন্দর্য্যের সমাহারকে ও উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে বলেন, শান্তি চুক্তির ফলে পাহাড়ে শান্তির সুবাতাস বইছে। ধর্ম বর্ণ নির্বিশেষে পার্বত্য অঞ্চলে বসবাসকারী সকলে মিলে শান্তিচুক্তির দ্বারা যে উন্নয়নের ধারা অব্যাহত আছে তা ধরে রাখতে ও পার্বত্য অঞ্চলের শান্তির সুবাতাস বইছে তা অব্যাহত রাখতে সকলের সহযোগিতার আহবান জানান।
অতিথিবৃন্দরা বলেন, পার্বত্য শান্তিচুক্তির কারণে পাহাড়ে উন্নয়নের জোয়ার বইছে। এখানে বিভিন্ন ভাষাভাষি ক্ষুদ্র ক্ষুদ্র জাতিগোষ্ঠি রয়েছে। যাদের অবস্থা খুবই দুর্বল ও অস্বাভাবিক ভাবে জীবন যাপন করছে। তাদের এখনও অনেক স্বপ্ন অপূরন রয়েছে। তাই শান্তিচুক্তি পুর্ণাঙ্গ বাস্তবায়নে সরকারের পাশাপাশি সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
পরে কনসার্টে ঢাকা থেকে আগত জনপ্রিয় সংগিত শিল্পী ফেরদৌস ওয়াহিদ, হাবিব, ন্যান্সির পাশাপাশি রাঙ্গামাটির স্থানীয় শিল্পিদের পরিবেশনায় গান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এসময় রাঙ্গামাটি চিংহ্লা মং মারি স্টেডিয়ামে কয়েক হাজার দর্শক মাতিয়ে তুলেন এই শিল্পীরা। সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশিপাশি ছিল আতশ বাজি পোড়ানো ও ফানুস উড়ানো উৎসব। পরবর্তীতে রাত ১২:০০ সময় অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
উল্লেখ্য, উক্ত সম্প্রীতি কনসার্টের আয়োজনে নিরাপত্তা বাহিনী খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এই শান্তিচুক্তির সম্প্রীতি কনসার্টের সফল ভাবে সমাপ্তি করেন। যা চোখে পড়ার মতো।

এই বিভাগের আরও খবর

  জনবল সংকটের বরকলের সমাজ সেবা অফিসঃ সুপারভাইজারকে কর্মকর্তার দায়িত্ব, মানুষের দূর্ভোগ

  বরকলে তথ্য সেবার উদ্যোগে উঠান বৈঠক

  লংগদুতে দেশীয় অস্ত্রসহ চাঁদাবাজ আটক

  রাজস্থলীতে যুবলীগ নেতাকে হত্যাঃ প্রতিবাদে রাঙ্গামাটি জেলা যুবলীগের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ

  পার্বত্য এলাকার মানুষ শ্বাসরুদ্ধকর ও নিরাপত্তাহীনতার মধ্যদিয়ে বসবাস করতে হচ্ছে-উষাতন তালুকাদার

  নানিয়ারচরে সরকারের উন্নয়নের ধারা ও শান্তি-শৃঙ্খলা রক্ষায় আইন-শৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে-কাইয়ুুম হোসেন, পিএসসি

  পানির অভাবে কাপ্তাই বিদ্যুৎ কেন্দ্রের ৪টি জেনারেটরে উৎপাদন বন্ধ

  লামার হায়দারনাশী উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অনিয়ম অভিযোগ

  রাজস্থলীতে সন্ত্রাসীদের গুলিতে ওয়ার্ড যুবলীগের সভাপতি ক্যহ্লাচিং মারমা নিহত

  মাতৃভাষা শিক্ষাদান সঠিকভাবে হচ্ছে কিনা তা মনিটরিং এ শিক্ষা কর্মকর্তাকে তদারকি করতে হবে-বৃষ কেতু চাকমা

  বঙ্গবন্ধু কন্যা সুযোগ দিয়ে ছিল বলেই পার্বত্য মানুষের সেবা করতে পেরেছি-ফিরোজা বেগম চিনু

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?