শনিবার, ২৩ জুন ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ০৬ জুন, ২০১৮, ০৮:৩০:৪৭

নির্মল আনন্দের জন্য খেলাধূলার কোন বিকল্প নেই-স্মৃতি বিকাশ ত্রিপুরা

নির্মল আনন্দের জন্য খেলাধূলার কোন বিকল্প নেই-স্মৃতি বিকাশ ত্রিপুরা

রাঙ্গামাটিঃ-মাদকমুক্ত সমাজ গড়ার শ্লোগানকে সামনে রেখে রাঙ্গামাটির শহরের গর্জনতলী এলাকার মধ্যম দ্বীপ মাঠে বলাকা ক্লাবের উদ্যোগে সৌখিন ফুটবল টুর্ণামেন্ট শুরু হয়েছে।
বুধবার (৬ জুন) বিকেলে এই টুর্ণামেন্ট উদ্বোধন করেন রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সাবেক সাধারণ সম্পাদক কুঞ্জমনি ত্রিপুরা, জেলা ক্রীড়া সংস্থার সদস্য মোঃ রমজান আলী, ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও বলাকা ক্লাবের সভাপতি ঝিনুক ত্রিপুরা, রাঙ্গামাটি সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মিল্টন বাহাদুর ও সদস্য শিশির দাশ বাবলা।
উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা বলেন, যুব সমাজের নৈতিক অবক্ষায় ও মাদকমুক্ত সমাজ বিনিমানে ক্রীড়া চর্চার কোন বিকল্প নেই। ক্রীড়া যেমন শরীর ও মনকে সুষ্ঠ রাখে তেমনি মাদক থেকেও দূরে রাখতে সাহায্য করে। আর নির্মল আনন্দের জন্য খেলাধূলার কোন বিকল্প নেই। তিনি বলেন, বন্ধুত্বপূর্ণ খেলাধূলার মাধ্যমে সমাজে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট থাকে। তিনি এই ধরনের টুর্ণামেন্টের আয়োজন করায় বলাকা ক্লাবকে স্বাগত জানান এবং এই টুর্ণামেন্ট যাতে সফল ভাবে শেষ হয় তার জন্য তিনি টুর্ণামেন্ট পরিচালনা কমিটিকে ৭ হাজার টাকা প্রদানের ঘোষণা দেন।
ফুটবল টুর্ণামেন্টে মোট ৮টি গ্রুপ অংশ গ্রহন করছে। দলগুলো হচ্ছে, মংলাউ স্মৃতি, এফসি গর্জনতলী, ডিএক্স, পান্ডিয়া, গরম পার্টি, খোকন স্মৃতি, রণজিত স্মৃতি ও নিউ ডে।
উদ্বোধনী খেলায় গরম পার্টি বনাম খোকন স্মৃতি মধ্যে খেলা চলে। খেলার শুরুর প্রথমার্ধে দুই দলের খেলোয়াড়রা গোল দিতে মরিয়া হয়ে খেলে। এর পর কিছুক্ষণ পর গরম পার্টির খেলোয়াড়রা তাদের খেলা কিছুটা পরিবর্তন করে এবং খোকন স্মৃতিকে গোল দিতে চাপ প্রয়োগ করে এর কিছুক্ষণ পরেই গরম পার্টির পক্ষে ১১ জার্সি পরিহিত হিমেল ত্রিপুরা গোলকিপারকে পরাস্ত করে বল জালে পাঠায়। এর পর পরাই খোকন স্মৃতির খেলোয়াড়রা গোল দিতে মরিয়া হয়ে উঠে। তারা বেশ কয়েকটি সুযোগ পায় তবে বল জালে জরাতে পারেনি। এর পরই সুযোগ হয় গরম পার্টির খেলোয়াড় ১৪ নং জার্সি পরিহিত ফুল কুমার মার্মা। তিনি বল পাওয়ার সাথে সাথে গোলকিপারকে পরাস্ত করে বল জালে পাঠায়।
এর পর দ্বিতীয়ার্ধে খেলা শুরু হলে দুই দলের খেলোয়াড়রা মরিয়া হয়ে উঠে বল জালে পাঠাতে। কিন্তু হঠাৎ করে গরম পার্টি খেলোয়াড় হিমন ত্রিপুরা পায়ে বল পেয়ে খোকন স্মৃতির গোলকিপারকে পরাস্ত করে জালে পাঠায় বল। এর পর পরই খোকন স্মৃতি খেলোয়াড়রা জালে বল পাঠাতে খেলা পরিবর্তন করে পুরো মাঠ নিজেদের দখলে নিয়ে আসে এবং পর পর তিনটি গোল দিতে সক্ষম হয় এবং খেলার সমতা ফিরিয়ে আনে। খেলায় গরম পার্টি-৩ ও খোকন স্মৃতি-৩ গোলের মাধ্যমে উদ্বোধনী খেলা শেষ হয়।

এই বিভাগের আরও খবর

  নির্বাচনকে সামনে রেখে পাহাড়ের অবৈধ অস্ত্রধারীরা ত্রাসের সৃষ্টি করছে

  লংগদুতে আওয়ামীলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

  জনসেবায় নিযুক্ত হলে অঙ্গীকারবদ্ধতা ও দায়বদ্ধতা থাকতে হবে-ড. প্রদানেন্দু বিকাশ চাকমা

  সম্প্রতি প্রবল বর্ষনে শাহ হাই স্কুল ভবন ও অডিটরিয়ামের পিছনে ভাঙ্গন, প্রতিরক্ষা ব্যবস্থা নেয়া জরুরী

  বলাকা ক্লাবের উদ্যোগে সৌখিন ফুটবল টুর্ণামেন্টঃ মংলা স্মৃতি চ্যাম্পিয়ন, পান্ডিয়া দল রানার্স আপ

  হাজারো মানুষের ভালোবাসা আর ফুলেল শ্রদ্ধায় ডাঃ নিহারেন্দু তালুকদারের দাহক্রিয়া সম্পন্ন

  পাহাড় ধ্বসের ঘটনায় মগবান, বালুখালী ও জীপতলীর ক্ষতিগ্রস্থ ঢেউটিন নগদ অর্থ বিতরণ

  খালেদা জিয়ার নিঃশ্বর্ত মুক্তির না দিলে পার্বত্য রাঙ্গামাটি থেকে বৃহত্তর আন্দোলন

  না ফেরার দেশে চলে গেলেন ডাঃ নিহারেন্দু তালুকদার

  যোগ ব্যায়ামের প্রসারের ফলে শারীরিক ও আত্মিক উন্নয়ন সম্ভব

  মাছ ধরা বন্ধকালীন সময়ে ৪০ কেজি করে চাল দেয়া না হলে হরতালসহ বৃহত্তর কর্মসূচী দেয়ার ঘোষণা

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?