মঙ্গলবার, ২১ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১৬ মে, ২০১৮, ০৪:৫৮:২৮

যারা সরকারের সুযোগ সুবিধা ভোগ করছে, তারাই সরকারের উন্নয়নে বাঁধাগ্রস্থ করছে-দীপংকর তালুকদার

যারা সরকারের সুযোগ সুবিধা ভোগ করছে, তারাই সরকারের উন্নয়নে বাঁধাগ্রস্থ করছে-দীপংকর তালুকদার

রাঙ্গামাটিঃ-যারা সরকারের সুযোগ সুবিধা ভোগ করছে তারাই সরকারের উন্নয়ন কাজে বাঁধাগ্রস্থ করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। তিনি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পার্বত্যবাসির প্রতি আন্তরিকতা আছে বলেই পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে হাজার হাজার কোটি টাকার কাজ বাস্তবায়ন করেছে।
তিনি বলেন, সরকারের সকল উন্নয়নের সুফল ভোগ করেও পাহাড়ের কিছু মহল সরকারের উন্নয়ন কাজে বাঁধাগ্রস্থ করছে। আজ অনেক ধরনের বাঁধা বিপত্তি কাটিয়ে সরকার পাহাড়ে উন্নত শিক্ষাগ্রহণ ও জনগনের স্বাস্থ্য সেবার উন্নয়নে মেডিকেল কলেজ স্থাপন করেছেন। যারাই এ কলেজ স্থাপনে বাঁধাসৃষ্টি করেছে আজ তারাই স্বাস্থ্যসেবা থেকে শুরু করে ছেলে মেয়েদের ভর্তি ও চাকুরির সুবিধা ভোগ করছে।
বুধবার (১৬মে) সকালে রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে ৩১ হতে ৫০ শয্যায় উন্নীতকরণ ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন কাজের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে ভিত্তি প্রস্থর উদ্বোধন শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। কাপ্তাই উপজেলার সংবাদকর্মী ঝুলন দত্তের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য প্রকৌশলী থোয়াইচিং মং মার্মা, সিভিল সার্জন ডা: শহীদ তালুকদার, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মফিজুল হক, কাপ্তাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও কাপ্তাই উপজেলা সাবেক চেয়ারম্যান অংসুইছাইন চৌধুরী। আলোচনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ফারুক আহমেদ।

বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার আরো বলেন, কোন একটি জাতি বা গোষ্টীর কল্যানে নয়, আওয়ামীলীগ সরকার সকল সম্প্রদায়ের কল্যানে কাজ করে। তিনি বলেন, সাধারন মানুষদের জিম্মি করে পাহাড়ে অবৈধ অস্ত্রের মাধ্যমে কিছু চাঁদাবাজি, খুন, গুম অশান্তি সৃষ্টি করছে। যা কোন ভাবেই কাম্য নয়। পার্বত্য চট্টগ্রাম থেকে অবৈধ অস্ত্র উদ্ধারে প্রশাসন’সহ সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।  
তিনি বলেন, দেশের কোন মানুষ যাতে চিকিৎসায়হীন না থাকে সেই লক্ষ্যকে সামনে রেখে সরকার কাজ করে যাচ্ছে। আর সেই কাজের অংশ হিসেবে ৩১ শয্যার কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কেন্দ্রকে ৫০ শয্যায় উন্নীত করার প্রক্রিয়া শুরু হয়েছে। দেশের মানুষ যাতে চিকিৎসার জন্য বিদেশে না যায় সেই চেষ্টাও সরকারের আছে বলেও তিনি মন্তব্য করেন।
সভাপতির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, সমতল অঞ্চলের চাইতে পার্বত্য অঞ্চল শিক্ষা, স্বাস্থ্য ও বিভিন্ন ক্ষেত্রে এখনো অনেক পিছিয়ে রয়েছে। অন্য জেলা থেকে এ জেলায় বড় চিকিৎসক ও কর্মকর্তা বদলি হয়ে আসলে তারা বেশীদিন থাকতে চাইনা। কোন না কোন কারণ দেখিয়ে তারা এখান থেকেই চলে যেতে চাই। তিনি বলেন, আমরা যদি আমাদের ছেলে মেয়েদের উন্নত শিক্ষা করে ভালো চিকিৎসক- কর্মকর্তা পদে অধিস্থিত করতে পারি তাহলে তারা এখানে থেকেই এই পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের কল্যানে কাজ করতে পারবে। তাই এখন থেকেই তাদের সেভাবে গড়ে তোলার অহ্বান জানান তিনি। তিনি বলেন, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিশ্বের মাঝে এ দেশকে উন্নত দেশ হিসেবে পরিচিত করতে সক্ষম হয়েছে। আজ অন্যান্য উন্নত দেশের ন্যয় বঙ্গবন্ধু স্যাটালাইট উত্তোলন করেছে যা আমাদের জন্য একটি গর্বের বিষয়। তিনি আরো বলেন, দেশের প্রত্যেকটি সেক্টরের উন্নয়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি শুধু প্রতিশ্রুতিতেই সীমাবদ্ধ থাকেনি। তা তিনি বাস্তবায়ন করছে। তার এই উন্নয়নের ধারা অব্যাহৃত রাখতে সবাইকে আগামীতেও এ সরকারের পাশে থাকার আহবান জানান।   
এর আগে অতিথিরা কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা হতে ৫০ শয্যায় উন্নীত করণ ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করেন।

এই বিভাগের আরও খবর

  দুর্গম বরকল উপজেলার দুস্থ মহিলা ও কৃষকদের মাঝে সেলাই ও পাম্প মেশিন বিতরণ

  রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের মহিলা ও শিশু ওয়ার্ড সংস্কারের পর পুনরায় চালু

  রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে ৮ মাসে ৩১ খুন, ১৫ জনকে হত্যার চেষ্টা, নারী নেত্রীসহ ৪০ জন অপহৃত

  পাহাড়ের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করুন-বৃষ কেতু চাকমা

  পানিতে ডুবে গেছে রাঙ্গামাটির পর্যটন ঝুলন্ত সেতু

  রাঙ্গামাটি সোশাল ক্লাবে মোবাইল কোর্ট, ২৯ জুয়াড়ী আটক, মুচলেকা দিয়ে ছাড়, ক্লাব সিলগাল

  বনরূপায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের নগদ অর্থ সহায়তা

  রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল ২৫০শষ্যায় উন্নতি, নতুন ১০তলা ভবনের অনুমোদন

  বঙ্গবন্ধুর খুনীরা যাতে মাথাচারা দিয়ে উঠতে না পারে সেই দিকে সবাইকে সজাগ থাকার আহবান

  জাতীয় ফুটবল দলে পার্বত্য অঞ্চলের মহিলা ফুটবলাররা ভালো ভূমিকা রাখছে-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  নতুন প্রজন্মকে উজ্জীবিত করতে রাঙ্গামাটি প্রতিটি বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করা হবে-আকবর হোসেন চৌধুরী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?