শুক্রবার, ১৭ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ১৩ মে, ২০১৮, ০৭:৫১:১১

স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি ও পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে রাঙ্গামাটিতে বিক্ষোভ মিছিল ও মহা সমাবেশ

স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি ও পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে রাঙ্গামাটিতে বিক্ষোভ মিছিল ও মহা সমাবেশ

রাঙ্গামাটিঃ-অবৈধ অস্ত্রধারীরা প্রতিনিয়ত খুন, অপহরণ, চাদাঁবাজী করে পাহাড়কে অশান্ত ও অস্থিতিশীল করে তুলেছে। অবৈধ অস্ত্রধারীরা নিজেরাই এখন মারামারি করছে। এদের সন্ত্রাসের কাছে জনপ্রতিনিধি থেকে শুরু করে সাধারণ মানুষের জীবন কারো নিরাপদ নয়। তাই আমরা আর এই মৃত্যুর মিছিল চাইনা। আমরা চাই স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি।
রবিবার (১৩ মে) সকালে সম্প্রতি রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমাসহ ৬ হত্যাকান্ডের প্রতিবাদে ও পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান আরো জোরদার করাসহ স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টির দাবিতে রাঙ্গামাটিতে বিক্ষোভ মিছিল ও মহা সমাবেশে সচেতন নাগরিক সমাজের নেতৃবৃন্দ এ দাবী জানান।
এর আগে সচেতন নাগরিক সমাজের বিশাল বিক্ষোভ মিছিল রাঙ্গামাটি শহরের পৌর চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নিউ মার্কেট চত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয়। সন্ত্রাস বিরোধী এ বিক্ষোভে ব্যবসায়ী ও দোকান কর্মচারী, পরিবহন মালিক শ্রমিকসহ নানা পেশার সাধারণ মানুষ যোগ দেয়।
রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের খুন, অস্ত্রবাজি ও চাঁদাবাজির বিরুদ্ধে সচেতন নাগরিক সমাজ আয়োজিত এ বিক্ষোভ মিছিল ও সমাবেশে আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা, সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও সচেতন নাগরিক সমাজের আহবায়ক দীপংকর তালুকদার, মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, রাঙ্গামাটি চেম্বার অব কমার্সের সভাপতি বেলায়েত হোসেন ভূইয়া বক্তব্য রাখেন।
এসময় সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও সচেতন নাগরিক সমাজের আহবায়ক দীপংকর তালুকদার বলেন, পাহাড়ে যে কোন মূল্যের বিনিময়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে। আমাদের মধ্যে যেন কেউ বিভক্ত সৃষ্টি করতে না পারে তার জন্য আমাদের সর্তক থাকতে হবে। কারণ আমরা অতিতে লক্ষ্য করেছি যখনি পাহাড়ে বাঙ্গালী সম্মেলিত ভাবে একই দাবী নিয়ে এগিয়ে আসে তখনি এখানে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়ানো হচ্ছে। যেমন এখানকার মৌলবাদী গোষ্ঠিগুলো ধর্মকে ব্যবহার করে আমাদের সমাজকে বিভক্ত করে। ঠিক তেমনী ভাবে পার্বত্য চট্টগ্রামে এই আমাদের আন্দোলনকে এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সকল কর্মকান্ডকে ব্যাহত করার জন্য নানা ভাবে অপপ্রচার চালাচ্ছে। তাই এইসব অপপ্রচারের ব্যাপারে কেউ যাতে এখানে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে তার জন্য সবাইকে এক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
তিনি আরো বলেন পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধার ও সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে সাড়াঁশি অভিযান আরো বেশী জোরদার করা, আরো বেশী বেগবান, আরো বেশী তরান্বিত ও আরো বেশী ব্যাপক করার জন্য সরকারের প্রতি দাবী জানান। কারণ অবৈধ অস্ত্র উদ্ধার করা নাহলে পাহাড়ে কোনদিন শান্তি প্রতিষ্ঠা হবেনা।
পরে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্বারকলিপি জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করা হয়।

এই বিভাগের আরও খবর

  রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল ২৫০শষ্যায় উন্নতি, নতুন ১০তলা ভবনের অনুমোদন

  বঙ্গবন্ধুর খুনীরা যাতে মাথাচারা দিয়ে উঠতে না পারে সেই দিকে সবাইকে সজাগ থাকার আহবান

  জাতীয় ফুটবল দলে পার্বত্য অঞ্চলের মহিলা ফুটবলাররা ভালো ভূমিকা রাখছে-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  নতুন প্রজন্মকে উজ্জীবিত করতে রাঙ্গামাটি প্রতিটি বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করা হবে-আকবর হোসেন চৌধুরী

  কাউখালীতে বাঙ্গালী গরু ব্যবসায়ী হত্যাঃ ২৫ হাজার টাকার জন্যই খুন!

  জাতির জনক বঙ্গবন্ধুর জীবন নিয়ে কাঠ চিত্র প্রদর্শনীর উদ্বোধন

  দীর্ঘ ৩৬ বছর ধরে দৈনিক গিরিদর্পণ পার্বত্য অঞ্চলের মানুষের মুখপাত্র হিসাবে কাজ করেছে-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  যথাযোগ্য মর্যাদায় বরকল, জুরাছড়ি, বিলাইছড়ি, লংগদু ও রাজস্থলীতে জাতীয় শোক দিবস পালন

  শোক র‌্যালী, পুষ্পমাল্য অর্পণের মধ্যে দিয়ে রাঙ্গামাটিতে জাতির জনকের শাহাদাৎ বার্ষিকী পালিত

  প্রত্যন্ত অঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়ন তথা তাদের ক্ষমতায়নে সরকার বদ্ধ পরিকর-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  যোগদানকৃত নতুন রিজিয়ন কমান্ডারের সাথে জেলা পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎকার

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?