শুক্রবার, ১৭ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ১২ মে, ২০১৮, ০২:৩৪:০৪

পার্বত্য অঞ্চলে ব্যাপক উন্নয়ন কাজ করে যাচ্ছে সরকার-বৃষ কেতু চাকমা

পার্বত্য অঞ্চলে ব্যাপক উন্নয়ন কাজ করে যাচ্ছে সরকার-বৃষ কেতু চাকমা

হারাধন কর্মকার, রাজস্থলীঃ-রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা বলেছেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতার কারণে পার্বত্য অঞ্চলে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ এবং কৃষিকাজে ব্যাপক উন্নতি সাধিত হচ্ছে। পাহাড়ে এখন নানা উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন হচ্ছে, এর সুফল ভোগ করছে পার্বত্য এলাকায় সকল সম্প্রদায়ের জনসাধারণ।
শনিবার (১২ মে) রাজস্থলী উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে বাস্তবায়নে ৩১ হতে ৫০ শয্যায় উন্নীতকরণ তিন তালা ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন কাজের উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলার সিবিল সার্জন ডা: শহীদ তালুকদার, রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উথিনসিন মারমা, জেলা পরিষদের সদস্য চানমনি তনঞ্চগ্যা, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে সহকারী প্রকৌশলী মোঃ মেহেদী হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ক্রয়সুইউ মারমা, রাজস্থলী থানার অফিসার ইনচার্জ এস.এম মাহাবুবুল আলম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি উবাচ মারমা, সাধারণ সম্পাদক পুচিংমং মারমা, মহিলা এমপি প্রতিনিধি লংবতি ত্রিপুরা, সাংগঠনিক সম্পাদক রেঅংগ্যা মারমা, ইউপি চেয়ারম্যান সুশান্ত প্রসাদ তঞ্চঙ্গ্যা, উথান মারমা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুইহলাঅং মারমা প্রমুখ।
জেলা কমপ্লেক্স এর ৩১ শর্য্যা হতে ৫০ শর্য্যায় উন্নিত করণ, মেরামত ও সংস্কার কাজের মধ্যে রয়েছে ৩তলা বিশিষ্ট হাসপাতাল ভবন, ৪তলা বিশিষ্ট কনসালটেন্ট ডরমেটরী ও এম, ও ডরমেটরী, ৪তলা বিশিষ্ট নার্স ডরমেটরী ৮ ইউনিট, ৩তলা বিশিষ্ট স্টাফ ডরমেটরী (৬ইউনিট) এবং সাইট ডেভেলপমেন্ট, সারফেস ড্রেন, বাউন্ডারী ওয়াল, রোড এন্ড পেভমেন্ট, গার্ডেনিং ওয়ার্ক, ডীপ টিউবওয়েল ও বৈদ্যুতিক সাব ষ্টেশন স্থাপন নির্মিত হবে। ১৮ মাসের মধ্যে নির্মাণ কাজগুলো সম্পন্ন করার কথা রয়েছে বলে যানা গেছে।

এই বিভাগের আরও খবর

  রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল ২৫০শষ্যায় উন্নতি, নতুন ১০তলা ভবনের অনুমোদন

  বঙ্গবন্ধুর খুনীরা যাতে মাথাচারা দিয়ে উঠতে না পারে সেই দিকে সবাইকে সজাগ থাকার আহবান

  জাতীয় ফুটবল দলে পার্বত্য অঞ্চলের মহিলা ফুটবলাররা ভালো ভূমিকা রাখছে-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  নতুন প্রজন্মকে উজ্জীবিত করতে রাঙ্গামাটি প্রতিটি বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করা হবে-আকবর হোসেন চৌধুরী

  কাউখালীতে বাঙ্গালী গরু ব্যবসায়ী হত্যাঃ ২৫ হাজার টাকার জন্যই খুন!

  জাতির জনক বঙ্গবন্ধুর জীবন নিয়ে কাঠ চিত্র প্রদর্শনীর উদ্বোধন

  দীর্ঘ ৩৬ বছর ধরে দৈনিক গিরিদর্পণ পার্বত্য অঞ্চলের মানুষের মুখপাত্র হিসাবে কাজ করেছে-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  যথাযোগ্য মর্যাদায় বরকল, জুরাছড়ি, বিলাইছড়ি, লংগদু ও রাজস্থলীতে জাতীয় শোক দিবস পালন

  শোক র‌্যালী, পুষ্পমাল্য অর্পণের মধ্যে দিয়ে রাঙ্গামাটিতে জাতির জনকের শাহাদাৎ বার্ষিকী পালিত

  প্রত্যন্ত অঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়ন তথা তাদের ক্ষমতায়নে সরকার বদ্ধ পরিকর-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  যোগদানকৃত নতুন রিজিয়ন কমান্ডারের সাথে জেলা পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎকার

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?