রবিবার, ২৭ মে ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮, ০৯:০৬:০৭

রাঙ্গামাটিতে জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে পুষ্টি সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী

রাঙ্গামাটিতে জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে পুষ্টি সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী

রাঙ্গামাটিঃ-“খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথা ও ভাবুন” এই শ্লোগানকে সামনে রেখে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০১৮ উপলক্ষে রাঙ্গামাটি জেলার জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে রাঙ্গামাটিতে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্টিত হয়েছে।
সোমবার (২৩ এপ্রিল) রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় হতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।
বর্ণাঢ্য এই শোভাযাত্রার নেতৃত্ব দেন রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফি কামাল। এ সময় রাঙ্গামাটি সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার, রাঙ্গামাটি অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ নজরুল ইসলাম, রাঙ্গামাটি ডেপুটি সিভিল সার্জন ডাঃ নিহার রঞ্জন নন্দী সহ অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গ এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
র‌্যালীটি রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌরসভা প্রাঙ্গনে এসে শেষ হয়। র‌্যালীতে রাঙ্গামাটি নার্সিং ইনিষ্টিটিউটের ছাত্রী এবং রাঙ্গামাটি সদর হাসপাতালের ডাক্তার এবং নার্সরা অংশ গ্রহণ করেন।
এছাড়া রাঙ্গামাটি সদর হপাসাতালে পুষ্টি বিষয়ক বিভিন্ন তথ্য উপস্থাপন করা হয়। এই কার্যক্রমে কোন ফলে কি ধরনের ফুষ্টি, কোন সবজীতে কি পুষ্টি এই সকল তথ্য তুলে ধরেন। পুষ্টি বিষয়ক উপস্থাপনের রাঙ্গামাটি ডেপুটি সিভিল সার্জন ডাঃ নিহার রঞ্জন নন্দী, রাঙ্গামাটি সদর হাসপাতালের আর এম ও ডাঃ শওকত আকবর সহ অন্যান্য নার্সরা উপস্থিত ছিলেন
এদিকে রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর উদ্যোগে “খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথা ও ভাবুন” এই শ্লোগানকে সামনে রেখে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০১৮ উপলক্ষে গত ২৩শে এপ্রিল সকাল ১০ঘটিকার সময় উপজেরা চত্তর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি রাজস্থলী বাজারের উত্তর দক্ষিণ দিক প্রদক্ষিণ করে উপজেলায় গণমিলনায়তনে এসে এক আলোচনা সভায় মিলিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুশফিকুর রহমান, প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান উথিনসিন মারমা, বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ক্রয়সাউ মারমা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুইহলাঅং মারমা, রাজস্থলী থানার অফিসার ইনচার্জ এস.এম মাহবুবুল আলম সহ সরকারি-বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। এদিকে সপ্ততাহিক ব্যাপি প্রচার কার্যক্রম অব্যহত থাকবে বলে জানান।

এই বিভাগের আরও খবর

  রাজস্থলীতে সাজা প্রাপ্ত আসামী আটক

  রাঙ্গামাটিতে কর্মরত দুই সাংবাদিকের জন্য শহরের ১১টি মসজিদে ধর্মপ্রাণ মুসুল্লীদের দোয়া

  মাছ শিকার বন্ধকালীন ১০ কেজি চাল বরাদ্ধ আসায় হতাশ জেলেরা

  নদী ভঙ্গনের হুমকীর মুখে রিজার্ভ বাজার চেঙ্গীমুখ,নাপ্পিপট্টির শতাধিক পরিবার

  সন্তানরা যাতে বিপথগামী হতে না পারে তার জন্য পারিবারিক বন্ধন দৃঢ় করতে হবে-মোহাম্মদ পাভেল আকরাম

  বাঙ্গালহালিয়াতে ৬ লক্ষ টাকার সেগুন কাঠ আটক

  বাঙ্গালহালিয়া বাজারে ভেজাল বিরোধী অভিযানঃ ১৫ হাজার টাকা জরিমানা

  ভবিষ্যতে আইসিটি প্রকল্পটিকে আরো আধুনিক করে গড়ে তুলতে বোর্ডের পরিকল্পনা রয়েছে-তরুন কান্তি ঘোষ

  সীতাকুন্ডে ত্রিপুরা কিশোরী হত্যারীদের শাস্তির দাবীতে রাঙ্গামাটিতে ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের মানববন্ধন

  কাপ্তাইয়ে দিনভর ভারি বৃষ্টিতে উপজেলা সদরের সড়কে হাঁটু পানি

  চুক্তিকে নৎসাতের ষড়যন্ত্র হিসেবে পাহাড়ে আবারও রক্তে হলি খেলা শুরু হয়েছে-উষাতন তালুকদার এমপি

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের ক্ষমতায় কে আসবে তা এ দেশের জনগণই নির্ধারণ করবে, এ বিষয়ে ভারতের ইন্টারফেয়ার করার কিছু নেই। আপনি কি তার সঙ্গে একমত?