সোমবার, ২৮ মে ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮, ০৭:৪৭:৫১

পাহাড় ধবস মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লংগদুতে র‌্যালি ও আলোচনা সভা

পাহাড় ধবস মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লংগদুতে র‌্যালি ও আলোচনা সভা

লংগদুঃ-পাহাড়ধবস মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের সহযোগিতায় লংগদু উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা আয়োজন করা হয়।
সোমবার, সকাল দশটায় উপজেলা সদরে উপজেলার বিভিন্ন ইউপি চেয়ারম্যান, হেডম্যান,কার্বারী, বিভিন্ন বিভাগিয় কর্মকর্তা ও গণ্যমান্য ব্যাক্তিদের নিয়ে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ সামনে থেকে বের হয়ে প্রধান সড়ক ঘুরে এসে উপজেলা সন্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোসাদ্দেক মেহেদী ইমামের সভাপতিত্বে ও পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, লংগদু থানা অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্ত, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, রাবেতা মডেল কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শহীদুল্লাহ, লংগদু উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান, গুলশাখালী ইউপি চেয়ারম্যান মোঃ আবু নাছির, বগাচতর ইউপি চেয়ারম্যান আব্দুর রশীদ, চব্বিশ নং মাইনীমুখ মৌজার হেডম্যান মানিক কুমার চাকমা, কালাপাকুজ্জা মৌজার হেডম্যান মীর সিরাজুল ইসলাম ঝান্টু, গুলশাখালী ইউপি সচিব আল-আমীন ইমরান।
আলোচনা সভায় বক্তারা বলেন, পাহাড়ধবস মোকাবেলায় পাহাড়ে নির্বিচারে গাছপালা ও অপরিকল্পিতভাবে মাটি কাটা বন্ধ করতে হবে। পাহাড়ের পাশ দিয়ে রাস্তা নির্মাণের সময় পানি নিঃস্কাসনের ব্যবস্থা করতে হবে। পাহাড়ের মাটি ধবস রক্ষায় সড়কের দুই পাশে যে সব ছোট বড় পাহাড় রয়েছে অন্তত সেগুলোতে ঝুমচাষ না করা। লংগদু সদর থেকে একেবারে শেষ সীমানা পর্যন্ত সড়কের দুই পাশে বিভিন্ন প্রজাতির গাছ লাগাতে হবে। দুর্যোগ মোকামেলায় প্রত্যেক ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিকে কার্যকর করার জন্য স্ব-স্ব ইউপি চেয়ারম্যানদের প্রতি অনুরোধ জানানো হয়।

এই বিভাগের আরও খবর

  পাহাড়ের কিছু কুচক্রীমহল সর্বদা বাঁধা দিয়ে উন্নয়নের ক্ষেত্রে ষড়যন্ত্র চালাচ্ছে-মেহ্লাপ্রু

  দেশ ও জাতির উন্নয়নে প্রতিটি কাজের সফল বাস্তবায়ন দেখাতে হবে-বৃষ কেতু চাকমা

  পিছিয়ে পরা জনগোষ্ঠীদের উন্নয়নের শিখরে পৌছাতে সুশিক্ষার বিকল্প নেই-জোন অধিনায়ক

  এক বছরেও সংস্কার হয়নি দোলোন্যা পাড়া ফুট ব্রীজ, মানুষের ভোগান্তি

  রাজস্থলীতে ৪ লক্ষ টাকার সেগুন কাঠসহ মিনিট্রাক আটক

  রাজস্থলীতে সাজা প্রাপ্ত আসামী আটক

  রাঙ্গামাটিতে কর্মরত দুই সাংবাদিকের জন্য শহরের ১১টি মসজিদে ধর্মপ্রাণ মুসুল্লীদের দোয়া

  মাছ শিকার বন্ধকালীন ১০ কেজি চাল বরাদ্ধ আসায় হতাশ জেলেরা

  নদী ভঙ্গনের হুমকীর মুখে রিজার্ভ বাজার চেঙ্গীমুখ,নাপ্পিপট্টির শতাধিক পরিবার

  সন্তানরা যাতে বিপথগামী হতে না পারে তার জন্য পারিবারিক বন্ধন দৃঢ় করতে হবে-মোহাম্মদ পাভেল আকরাম

  বাঙ্গালহালিয়াতে ৬ লক্ষ টাকার সেগুন কাঠ আটক

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?