মঙ্গলবার, ২১ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ২১ এপ্রিল, ২০১৮, ০৯:২৭:২৪

পার্বত্য চট্টগ্রামকে নিয়ে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে-পঙ্কজ দেবনাথ এমপি

পার্বত্য চট্টগ্রামকে নিয়ে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে-পঙ্কজ দেবনাথ এমপি

মিল্টন বাহাদুরঃ-পার্বত্য চট্টগ্রামকে নিয়ে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক পঙ্কজ দেব নাথ এমপি। তিনি বলেন, পার্বত্য এলাকায় অনেক খনিজ সম্পদ আছে। কাজেই এখানে অনেক অফুরন্ত সম্পদ ও সম্ভাবনাময় জনপথ আমাদের পাহাড়। নানা কারণে, নানা অজুহাতে এই পাহাড়কে অশান্ত করতে একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত। এই ষড়যন্ত্রকে মোকাবেলা করে এলাকার উন্নয়ন তরান্বিত করতে রাঙ্গামাটিতে দীপংকর তালুকদারের কোন বিকল্প নেই।
শনিবার (২১ এপ্রিল) রাঙ্গামাটি ট্রাক টার্মিনালে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ রাঙ্গামাটি জেলা শাখার পরিচিতি সভায় প্রধান বক্তার হিসেবে তিনি এসব কথা বলেন।
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি মোহাম্মদ শাওয়াল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনিবার্হী সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।
অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ সভাপতি নির্মল চন্দ্র গুহ, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সোহেল রানা টিপু, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সদস্য সাইফুল্লা আনসারী, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক এ্যাডভোকেট জিয়া উদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ রাঙ্গামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান।
প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনিবার্হী সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেন, সাম্প্রতিক সময়ে আমরা জিতেছি শুধু প্রত্যেক নেতাকর্মী নিজেদের প্রার্থী হিসেবে জয়ী হওয়ার জন্য ঝাপিয়ে পড়েছিল তাই আমরা জিতেছি। আর এই যে যাত্রা শুরু হওয়ার কারণে কিছু স্বার্থান্বেষী মহল শুরু করেছে তাদের ষড়যন্ত্র। যাতে করে আওয়ামীলীগ ক্ষমতায় আর আসতে না পারে তার জন্য পরবর্তী নির্বাচনে গ্রামে গ্রামে আওয়ামীলীগের ভোট কেন্দ্রগুলোতে স্থানীয় রাজনৈতিক দলের নেতাকর্মীরা নিবার্চন বর্জনের নামে আমাদের গ্রামগুলো থেকে কোন ভোটার ভোট দিতে না পারে তার জন্য সশস্ত্র ক্যাডার দিয়ে ঘিরে রেখেছিল বলে আমরা নির্বাচিত হতে পারেনি। আর তখন বিএনপি ও স্থানীয় রাজনৈতিক দল হাত তালি মেরেছিল এবং আওয়ামীলীগ পার্বত্য এলাকা থেকে ধ্বংস হয়ে গেছে। দীপংকর তালুকদার ধ্বংস হয়ে গেছে। আমরা কি ধ্বস হয়ে গেছি নাকি ধ্বংসের থেকে এখন আরো উপরে উঠে গেছি। কারণ আওয়ামীগের নেতাকর্মীরা আবারো সাহসের সঙ্গে যুদ্ধ করেছে এবং চাঙ্গা হতে শুরু করেছে। আমাদের চিন্তু চেতনা পাহাড়ী বাঙ্গালী, হিন্দু, খৃষ্ঠান এক সঙ্গে মিলে নিয়ে দেশের কথা ভাবি। আমরা ভাবি বাংলাদেশের উন্নয়ন। আর আমাদের এই সাম্প্রদায়িক সম্প্রীতিকে নষ্ট করার জন্য এখানে বিভিন্ন সম্প্রদায়ের উগ্রবাদী মানুষরা ষড়যন্ত্র করছে যাতে করে আমাদের এই ঐক্যমত নষ্ট হয়। তাই এইসব ষড়যন্ত্রকে প্রতিহত করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে আওয়ামীলীগের হাতকে শক্তিশালী করার আহবান জানান তিনি।

এই বিভাগের আরও খবর

  দুর্গম বরকল উপজেলার দুস্থ মহিলা ও কৃষকদের মাঝে সেলাই ও পাম্প মেশিন বিতরণ

  রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের মহিলা ও শিশু ওয়ার্ড সংস্কারের পর পুনরায় চালু

  রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে ৮ মাসে ৩১ খুন, ১৫ জনকে হত্যার চেষ্টা, নারী নেত্রীসহ ৪০ জন অপহৃত

  পাহাড়ের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করুন-বৃষ কেতু চাকমা

  পানিতে ডুবে গেছে রাঙ্গামাটির পর্যটন ঝুলন্ত সেতু

  রাঙ্গামাটি সোশাল ক্লাবে মোবাইল কোর্ট, ২৯ জুয়াড়ী আটক, মুচলেকা দিয়ে ছাড়, ক্লাব সিলগাল

  বনরূপায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের নগদ অর্থ সহায়তা

  রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল ২৫০শষ্যায় উন্নতি, নতুন ১০তলা ভবনের অনুমোদন

  বঙ্গবন্ধুর খুনীরা যাতে মাথাচারা দিয়ে উঠতে না পারে সেই দিকে সবাইকে সজাগ থাকার আহবান

  জাতীয় ফুটবল দলে পার্বত্য অঞ্চলের মহিলা ফুটবলাররা ভালো ভূমিকা রাখছে-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  নতুন প্রজন্মকে উজ্জীবিত করতে রাঙ্গামাটি প্রতিটি বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করা হবে-আকবর হোসেন চৌধুরী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?