সোমবার, ২৮ মে ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ২১ এপ্রিল, ২০১৮, ০৯:২৭:২৪

পার্বত্য চট্টগ্রামকে নিয়ে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে-পঙ্কজ দেবনাথ এমপি

পার্বত্য চট্টগ্রামকে নিয়ে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে-পঙ্কজ দেবনাথ এমপি

মিল্টন বাহাদুরঃ-পার্বত্য চট্টগ্রামকে নিয়ে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক পঙ্কজ দেব নাথ এমপি। তিনি বলেন, পার্বত্য এলাকায় অনেক খনিজ সম্পদ আছে। কাজেই এখানে অনেক অফুরন্ত সম্পদ ও সম্ভাবনাময় জনপথ আমাদের পাহাড়। নানা কারণে, নানা অজুহাতে এই পাহাড়কে অশান্ত করতে একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত। এই ষড়যন্ত্রকে মোকাবেলা করে এলাকার উন্নয়ন তরান্বিত করতে রাঙ্গামাটিতে দীপংকর তালুকদারের কোন বিকল্প নেই।
শনিবার (২১ এপ্রিল) রাঙ্গামাটি ট্রাক টার্মিনালে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ রাঙ্গামাটি জেলা শাখার পরিচিতি সভায় প্রধান বক্তার হিসেবে তিনি এসব কথা বলেন।
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি মোহাম্মদ শাওয়াল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনিবার্হী সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।
অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ সভাপতি নির্মল চন্দ্র গুহ, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সোহেল রানা টিপু, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সদস্য সাইফুল্লা আনসারী, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক এ্যাডভোকেট জিয়া উদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ রাঙ্গামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান।
প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনিবার্হী সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেন, সাম্প্রতিক সময়ে আমরা জিতেছি শুধু প্রত্যেক নেতাকর্মী নিজেদের প্রার্থী হিসেবে জয়ী হওয়ার জন্য ঝাপিয়ে পড়েছিল তাই আমরা জিতেছি। আর এই যে যাত্রা শুরু হওয়ার কারণে কিছু স্বার্থান্বেষী মহল শুরু করেছে তাদের ষড়যন্ত্র। যাতে করে আওয়ামীলীগ ক্ষমতায় আর আসতে না পারে তার জন্য পরবর্তী নির্বাচনে গ্রামে গ্রামে আওয়ামীলীগের ভোট কেন্দ্রগুলোতে স্থানীয় রাজনৈতিক দলের নেতাকর্মীরা নিবার্চন বর্জনের নামে আমাদের গ্রামগুলো থেকে কোন ভোটার ভোট দিতে না পারে তার জন্য সশস্ত্র ক্যাডার দিয়ে ঘিরে রেখেছিল বলে আমরা নির্বাচিত হতে পারেনি। আর তখন বিএনপি ও স্থানীয় রাজনৈতিক দল হাত তালি মেরেছিল এবং আওয়ামীলীগ পার্বত্য এলাকা থেকে ধ্বংস হয়ে গেছে। দীপংকর তালুকদার ধ্বংস হয়ে গেছে। আমরা কি ধ্বস হয়ে গেছি নাকি ধ্বংসের থেকে এখন আরো উপরে উঠে গেছি। কারণ আওয়ামীগের নেতাকর্মীরা আবারো সাহসের সঙ্গে যুদ্ধ করেছে এবং চাঙ্গা হতে শুরু করেছে। আমাদের চিন্তু চেতনা পাহাড়ী বাঙ্গালী, হিন্দু, খৃষ্ঠান এক সঙ্গে মিলে নিয়ে দেশের কথা ভাবি। আমরা ভাবি বাংলাদেশের উন্নয়ন। আর আমাদের এই সাম্প্রদায়িক সম্প্রীতিকে নষ্ট করার জন্য এখানে বিভিন্ন সম্প্রদায়ের উগ্রবাদী মানুষরা ষড়যন্ত্র করছে যাতে করে আমাদের এই ঐক্যমত নষ্ট হয়। তাই এইসব ষড়যন্ত্রকে প্রতিহত করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে আওয়ামীলীগের হাতকে শক্তিশালী করার আহবান জানান তিনি।

এই বিভাগের আরও খবর

  পাহাড়ের কিছু কুচক্রীমহল সর্বদা বাঁধা দিয়ে উন্নয়নের ক্ষেত্রে ষড়যন্ত্র চালাচ্ছে-মেহ্লাপ্রু

  দেশ ও জাতির উন্নয়নে প্রতিটি কাজের সফল বাস্তবায়ন দেখাতে হবে-বৃষ কেতু চাকমা

  পিছিয়ে পরা জনগোষ্ঠীদের উন্নয়নের শিখরে পৌছাতে সুশিক্ষার বিকল্প নেই-জোন অধিনায়ক

  এক বছরেও সংস্কার হয়নি দোলোন্যা পাড়া ফুট ব্রীজ, মানুষের ভোগান্তি

  রাজস্থলীতে ৪ লক্ষ টাকার সেগুন কাঠসহ মিনিট্রাক আটক

  রাজস্থলীতে সাজা প্রাপ্ত আসামী আটক

  রাঙ্গামাটিতে কর্মরত দুই সাংবাদিকের জন্য শহরের ১১টি মসজিদে ধর্মপ্রাণ মুসুল্লীদের দোয়া

  মাছ শিকার বন্ধকালীন ১০ কেজি চাল বরাদ্ধ আসায় হতাশ জেলেরা

  নদী ভঙ্গনের হুমকীর মুখে রিজার্ভ বাজার চেঙ্গীমুখ,নাপ্পিপট্টির শতাধিক পরিবার

  সন্তানরা যাতে বিপথগামী হতে না পারে তার জন্য পারিবারিক বন্ধন দৃঢ় করতে হবে-মোহাম্মদ পাভেল আকরাম

  বাঙ্গালহালিয়াতে ৬ লক্ষ টাকার সেগুন কাঠ আটক

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?