বুধবার, ১৫ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১৮, ০৮:৪৮:০১

রাঙ্গামাটিতে হোমিওপ্যাথিক কলেজ স্থাপনের দাবী

রাঙ্গামাটিতে হোমিওপ্যাথিক কলেজ স্থাপনের দাবী

রাঙ্গামাটিঃ-হোমিওপ্যাথিকজনক ডা.স্যামুয়েল হ্যানিম্যানের ২৬৩ তম জন্ম দিবস ও ডা. রুপম দেওয়ানের আর্ন্তজাতিক মাতৃভাষা পদক লাভে রাঙ্গামাটিতে সবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।    
মঙ্গলবার (১০ এপ্রিল) মর্ডান হোমিও ক্লিনিক কার্যালয়ে কেন্ট হোমিও ফার্মেসী এমএক্সএন সেন্টারের আয়োজনে আলোচনা সভায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আদিবাসী ফোরামের পার্বত্যাঞ্চল শাখার সভাপতি প্রকৃতি রঞ্জন চাকমা। আর্ন্তজাতিক মাতৃভাষা পদক প্রাপ্ত ডা. রুপম দেওয়ানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ডা. অমলেন্দু বিকাশ চাকমা, ডা. মোঃ আব্দুল হামিদ, সাংবাদিক সত্রং চাকমা। স্বাগত বক্তব্যে দেন  কেন্ট হোমিও ফার্মেসী এমএক্সএন সেন্টারের প্রধান ডা.বুদ্ধ চন্দ্র চাকমা। এ সময় রাঙ্গামাটির হোমিও চিকিৎসকরাসহ গণ্যমাান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এসময় আর্ন্তজাতিক মাতৃভাষা পদক প্রাপ্ত ডা. রুপম দেওয়ানকে রাঙ্গামাটিতে হোমিও চিকিৎসকদের পক্ষ থেকে সবর্ধনা দেয়া হয়।
অনুষ্ঠানে বক্তারা বলেন, রাঙ্গামাটিতে অনেক জটিল রোগের রোগী স্বপ্ল মূল্য হোমিওপ্যাথিক চিকিৎসায় উপকার পেয়েছেন। বিশেষ করে এখানকার গরীব ও সাধারন মানুষ হোমিওপ্যাথিক চিকিৎসা নিয়ে জটিল রোগ থেকে মুক্তি পাচ্ছেন। তাই রাঙ্গামাটিতে একটি হোমিওপ্যাথিক কলেজ স্থাপন করা  একান্ত প্রয়োজন।  
বক্তারা আরো বলেন, রাঙ্গামাাটিতে বিশিষ্ট চিকিৎসক ডা. রুপম দেওয়ানকে চিকিৎসার ক্ষেত্রে  ইউনাইটেড মুভমেণ্ট হিউম্যান রাইটস থেকে পদক দেয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করে আগামীতে ডা. রুপম দেওয়ানের নেতৃত্বে রাঙ্গামাটিতে হোমিওপ্যাথিক চিকিৎসাকে বিজ্ঞান ভিত্তিক চিকিৎসায় এগিয়ে নিয়ে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
প্রধান অতিথির বক্তব্যে প্রকৃতি রঞ্জন চাকমা বলেন, হোমিও চিকিৎসায় সাধারন মানুষ স্বপ্ল মূল্য চিকিৎসকরা চিকিৎসা করে আসছেন এবং রোগীরা আরোগ্য লাভের ক্ষেত্রে অনেক জটিল রোগের রোগী মুক্তি পাচ্ছেন। তিনি রাঙ্গামাটিতে একটি হোমিও প্যাথিক কলেজ স্থাপনের জন্য সরকারের প্রতি দৃষ্টি আকর্ষন করেন।
সংবর্ধিত অতিথি ডা. রুপম দেওয়ান হোমিওপ্যাথিক চিকিৎসাকে আধৃনিক বিজ্ঞান ভিত্তিক চিকিৎসা করার জন্য সকল চিকিৎসকদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন হোমিওপ্যাথিক চিকিৎসা ব্যবস্থাকে মান সম্মত করতে হলে অবশ্যই হোমিওপ্যাথিক চিকিৎসা মন্ত্রনালয় প্রয়োজন। তিনি এ ব্যাপারে প্রধানমন্ত্রীর কাছে হোমিওপ্যাথিক চিকিৎসা মন্ত্রনালয় করার জন্য দাবী জানান।
উল্লেখ্য, গেল ৯ ফ্রেব্রুয়ারী আর্ন্তজাতিক দিবস উপলক্ষে  ইউনাইটেড মুভমেণ্ট হিউম্যান রাইটস থেকে রাঙ্গামাটির বিশিষ্ট চিকিৎসক ডা. রুপম দেওয়ান আর্ন্তজাতিক মাতৃভাষার পদক তুলে দেয়া হয়। এতে সুপ্রিম কোর্টের বিচারপতি মোকবুল সিকদার এ পুরুস্কার তুলে দেন।

এই বিভাগের আরও খবর

  জাতির জনক বঙ্গবন্ধুর জীবন নিয়ে কাঠ চিত্র প্রদর্শনীর উদ্বোধন

  দীর্ঘ ৩৬ বছর ধরে দৈনিক গিরিদর্পণ পার্বত্য অঞ্চলের মানুষের মুখপাত্র হিসাবে কাজ করেছে-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  যথাযোগ্য মর্যাদায় বরকল, জুরাছড়ি, বিলাইছড়ি, লংগদু ও রাজস্থলীতে জাতীয় শোক দিবস পালন

  শোক র‌্যালী, পুষ্পমাল্য অর্পণের মধ্যে দিয়ে রাঙ্গামাটিতে জাতির জনকের শাহাদাৎ বার্ষিকী পালিত

  প্রত্যন্ত অঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়ন তথা তাদের ক্ষমতায়নে সরকার বদ্ধ পরিকর-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  যোগদানকৃত নতুন রিজিয়ন কমান্ডারের সাথে জেলা পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎকার

  ৩০ লক্ষ শহীদের শ্রদ্ধার্ঘ্যে রাঙ্গামাটিতে পুলিশের উদ্যোগে সবুজায়ন কর্মসূচী

  এতিমখানা ও মোনঘর শিশু সদনে রাঙ্গামাটি জেলা পরিষদের নগদ অর্থ বিতরণ

  বরকলের আইন-শৃঙ্খলা যাতে বিঘ্ন না ঘটে তার জন্য সবাইকে সজাগ থাকতে হবে-সাজিয়া পারভীন

  বর্ণাঢ্য আয়োজনে কাপ্তাইয়ে স্কাউটসের ডে ক্যাম্প অনুষ্ঠিত

  পৌরসভার নির্দিষ্ট স্থানে পশু কোরবানী দিতে সহযোগিতা করুন-আকবর হোসেন চৌধুরী

  0

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?