রাঙ্গামাটিতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের মানববন্ধন

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ৬ মার্চ, ২০২৩
  • ৩০৬ দেখা হয়েছে

রাঙ্গামাটি:-রাঙ্গামাটিতে শিক্ষাবৃত্তি, কোটা ও চাকরির ক্ষেত্রে পার্বত্য চট্টগ্রামের বাঙালি শিক্ষার্থীদের সঙ্গে ‘বৈষম্যের’ প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ হয়েছে। আজ সোমবার সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দুই ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের (পিসিসিপি) জেলা শাখা।

এতে সভাপতিত্ব করেন জেলা পিসিসিপির সভাপতি মো. হাবীব আজম। সমাবেশে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের (পিসিএনপি) কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মজিবর রহমান মজিব। বিশেষ অতিথি ছিলেন পিসিএনপির কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও বাঘাইছড়ি পৌরসভার সাবেক মেয়র মো. আলমগীর কবির। আরও উপস্থিত ছিলেন পিসিএনপির জেলা সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান, সহসভাপতি কাজী জালোয়া, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক, ব্যবসায়ী নেতা মো. কামাল উদ্দিন, পিসিসিপি রাঙামাটি সরকারি কলেজ শাখার আহ্বায়ক মো. শহিদুল ইসলাম, সদস্যসচিব রাজু আহম্মেদ প্রমুখ।

এ সময় বক্তারা জানান, পার্বত্য অঞ্চলকে অনগ্রসর অঞ্চল হিসেবে উল্লেখ করে শিক্ষাপ্রতিষ্ঠানে, চাকরি, উচ্চশিক্ষা বৃত্তি, ব্যবসা-বাণিজ্যে নানা রকম কোটা ও সুযোগ-সুবিধা চালু করেছে সরকার। কিন্তু একই এলাকায় বসবাস করে এমন নৃগোষ্ঠীর লোকজনকে এসব ক্ষেত্রে বেশি সুযোগ-সুবিধা দেওয়ার অভিযোগ তোলেন বক্তারা। তাঁরা জনসংখ্যা অনুপাতে বাঙালি শিক্ষার্থীদের সমানভাবে সুযোগ দেওয়ার দাবি জানান।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions