বুধবার, ২৬ জুন ,২০১৯

Bangla Version
SHARE

শুক্রবার, ১২ অক্টোবর, ২০১৮, ০৮:১৩:০৬

দুই দিনের ভারী বর্ষণে আতংকে রাঙ্গামাটিবাসীঃ জেলা প্রশাসনের মাইকিং, মাঠে কাজ করছে ৭টি টিম

দুই দিনের ভারী বর্ষণে আতংকে রাঙ্গামাটিবাসীঃ জেলা প্রশাসনের মাইকিং, মাঠে কাজ করছে ৭টি টিম

রাঙ্গামাটিঃ-গত দুই দিনের ভারী বর্ষণে আতংকে রাঙ্গামাটিবাসী। গত রাত থেকে শুরু হওয়া ভারী বর্ষণের ফলে রাঙ্গামাটির জন জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। পাহাড়ের পাদদেশে থাকা পরিবার গুলো খুবই ঝুঁকির মধ্যে বসবাস করছে। সকাল থেকে বৃষ্টি বেড়ে যাওয়ায় অতীতের ভয়াবহতা ভবে লোকজন নিজ তাগিদে নিরাপদ আশ্রয়ে সরে গেছে। ২০১৭ সালের ১৩ জুনের পাহাড় ধ্বসের দুঃস্বপ্ন রাঙ্গামাটির মানুষকে এখনো তাঁড়িয়ে বেড়াচ্ছে। একটি আকাশ কালো দেখলে বৃষ্টি হলেই মানুষের মাঝে আতংক ছড়িয়ে পড়ে।
ভারী বর্ষণের ফলে বড় ধরনের কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। তবে রাঙ্গামাটি শহরের আশ পাশের বিভিন্ন এলাকায় রাঙ্গামাটি চট্টগ্রাম সড়কের কয়েকটি স্থানে ছোটখাট কয়েকটি পাহাড়ের মাটি ধ্বসে পড়েছে। এতে যানবাহন চলাচলে কোন বিঘ্ন ঘটেনি। যানবাহন চলাচলও স্বাভাবিক রয়েছে।
রাঙ্গামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে ঝুঁকিপূর্ণ এলাকা গুলো থেকে লোকজনকে সরিয়ে নিতে কাজ করছে রাঙ্গামাটি জেলা প্রশাসনের ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ৭ টি টিম। খুলে দেয়া হয়েছে ৩১ টি আশ্রয় কেন্দ্র এমন টাই জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ। শুক্রবার (১২ অক্টোবর) বিকাল থেকে আবারো শহরের বিভিন্ন এলাকায় মাইকিং শুরু করেছে জেলা প্রশাসন।
শুক্রবার (১২ অক্টোবর) বিকালে রাঙ্গামাটি জেলা প্রশাসনের দূর্যোগ প্রস্তুতি সভায় রাঙ্গামাটি জেলা প্রশাসক জানান, ঘূর্ণিঝড় তিতলির সম্ভাব্য সৃষ্ঠ প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় রাঙ্গামাটি জেলা সদরের বিভিন্ন ঝুকিপূর্ন এলাকায় ৩১ টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। আশ্রয়কেন্দ্র সমূহে প্রয়োজনীয় শুকনো খাবার সরবরাহ সহ স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রয়োজনীয় জরুররী চিকিৎসা ব্যবস্থা জোরদার করা হয়েছে। দূর্যোময় পরিসিথতি মোকাবেলার জন্য দমকল বাহিনীর সদস্যদর প্রস্তুত রাখা হয়েছে।
জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদের সভাপতিত্ব গতকাল বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরী সভায় এ কথা  জানানো হয়। এসময় রাঙ্গামাটি জেলা অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট মোঃ নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, সিভিল সার্জেন শহীদ তালুকদার, পেনেল মেয়র জামাল উদ্দীন সহ সরকারী বেসরকারী কর্মকর্তা, সমাজসেবক, সাংবাদিক এসময় উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

 

  রাঙ্গামাটির হোটেল ‘সুফিয়া’কে অর্থদন্ড করেছে ভোক্তা অধিদপ্তর

  মাদকদ্রব্য নিয়ন্ত্রনে বর্তমান সরকার জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বদ্ধপরিকর

  রাঙ্গামাটিতে মাদকের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের আরো কঠোর হতে হবে-বৃষ কেতু চাকমা

  সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া না হলে আবারো হরতাল-অবরোধ

  কেআরসি স্কুলের টিউবওয়েল চুরি ছাত্রছাত্রীর পানীয় জলের কষ্ট

  বরকল খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় অফিস নয় যেন গোয়াল ঘর

  দুর্গম পাহাড়ে বেসরকারী শিক্ষকরা যা করে যাচ্ছেন তা অনুকরণীয় বিষয় হয়ে দাঁড়িয়েছে-মোঃ খোরশেদ আলম

  রাঙ্গামাটি রেড ক্রিসেন্টের প্রাথমিক চিকিৎসা, সন্ধান ও উদ্ধার অভিযানের ছয়দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু

  রাঙ্গামাটিতে আওয়ামীলীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

  ওয়ার্ল্ড পীস এন্ড হিউম্যান রাইটস সোসাইটি রাঙ্গামাটির উদ্যোগে গুণিজন সংবর্ধনা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সমালোচনার জবাবে দুই মামলায় খালেদা জিয়ার জামিন হওয়ার বিষয়টি তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এতে প্রমাণিত হয়েছে যে দেশে বিচার বিভাগ স্বাধীন। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?