মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০৯ অক্টোবর, ২০১৮, ০৮:৫২:১৩

সম্প্রীতির বন্ধন অটুট আছে বলে প্রতিটি সম্প্রদায় তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান সাড়ম্বর ভাবে পালন করে থাকে-আকবর হোসেন চৌধুরী

সম্প্রীতির বন্ধন অটুট আছে বলে প্রতিটি সম্প্রদায় তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান সাড়ম্বর ভাবে পালন করে থাকে-আকবর হোসেন চৌধুরী

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটি পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী বলেছেন, রাঙ্গামাটিবাসীদের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট আছে বলে প্রতিটি সম্প্রদায়ের মানুষ তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান সাড়ম্বর ভাবে পালন করে আসছে। এতেই প্রমানিত হয় এ  এলাকার মানুষ ধর্মীয়ভাবে সহানুভূতিশীল। তিনি বলেন, পার্বত্য এলাকার সকল সম্প্রদায়ের জনসাধারনের কাছে যে ওয়াদা দিয়ে আওয়ামীলীগের নৌকা প্রতীক নিয়ে আমি নির্বাচনে অংশগ্রহন করেছিলাম সে ওয়াদা মোতাবেকই আমার দায়িত্ব পালনে কাজ করে যাচ্ছি। পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে জননেতা দীপংকর তালুকদারের নেতৃত্বে সকলের কল্যাণেই আমি কাজ করে যেতে চাই।
মঙ্গলবার  (৯ অক্টোবর)  বিকেলে পৌরসভা মিলনায়তনে সনাতন ধর্মালম্বীদের বড় ধর্মীয় উৎসব শারদীয়া দূর্গোৎসব উপলক্ষে সুষ্ঠ সুন্দর ও শান্তিপূর্ন ধর্মীয় উৎসব পালনের জন্য রাঙ্গামাটি পৌরসভার পক্ষ থেকে রাঙ্গামাটি পৌর এলাকা ও বালুখালী ইউনিয়নের কেইল্ল্যা পাহাড়সহ শহরের প্রতিটি পূজা মন্ডপের নেতৃবৃন্দের হাতে নগদ অর্থ প্রদানকালে রাঙ্গামাটি পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী এসব কথা বলেন।
আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দিন, পুজা উদযাপন কমিটির সভাপতি শিক্ষক বাদল চন্দ্র দে’, কাউন্সিলর পুলক দে, কাউন্সিলর কালায়ন চাকমা, কাউন্সিলর রবি চাকমা, মহিলা কাউন্সিলর রুপসি দাশ গুপ্তসহ পুজা মন্ডপের নের্তৃবৃন্দরা।  
মেয়র আকবর হোসেন চৌধুরী আরো বলেন, প্রতিবারের মত যাতে সুষ্ঠু ও সুন্দরভাবে শারদীয় দূর্গোৎসব পালন করা যায় সেজন্য সকলকে যার যার অবস্থান থেকে সহযোগীতা করতে হবে। তিনি বলেন, রাঙ্গামাটি পৌরবাসীরা সবসময়ই অসাম্প্রদায়িকতার প্রমান দিয়ে আসছেন। বিগত দিনগুলোতে একই সাথে ভিন্ন ভিন্ন ধর্মাবলম্বীদের আচার-অনুষ্ঠান আয়োজিত হলেও রাঙ্গামাটি পৌর এলাকায় সুষ্টু ও সুন্দরভাবে সেগুলো পালিত হয়েছে। এতেই প্রমানিত হয় রাঙ্গামাটিবাসীর মানুষ ধর্মীয় আচার অনুষ্ঠানের প্রতি সহানুভূতিশীল। এই ধারাবাহিকতা বজায় রাখতে সকলে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে মিলে মিশে কাজ করার আহবান জানান।

এই বিভাগের আরও খবর

  সমন্বয়ের মাধ্যমে এ জেলার মানুষের ভাগ্য উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে-বৃষ কেতু চাকমা

  রাঙ্গামাটিতে চেয়ারম্যান-২৬,পুরুষ ভাইস চেয়ারম্যান-৩৮ ও মহিলা ভাইস চেয়ারম্যান-২৯ প্রার্থীর মনোনয়নপত্র জমা

  সাংবাদিক মোস্তফা কামাল ছিল অসাম্প্রদায়িক চিন্তা চেতনার মানুষ-দীপংকর তালুকদার এমপি

  কাপ্তাই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মফিজুল হক একক প্রার্থী

  রাঙ্গামাটির লংগদুতে বন্যহাতির আক্রমনে ও গাছ পড়ে দুইজন নিহত

  বরকলের বড় হরিণায় ঝড়ো বাতাস ও শিলা বৃষ্টিতে ২১টি বসতবাড়ি দোকান ঘর বিধ্বস্ত, ফসলের ব্যাপক ক্ষতি

  জয়ের সম্ভাবনা সত্বেও দলীয় সিদ্ধান্তে কাপ্তাই উপজেলায় ২য় বার চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন না দিলদার

  জুম্ম জাতি জনগোষ্ঠীরা সারা পৃথিবীতে ছড়িয়ে আছে-ঊষাতন তালুকদার

  রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমার পদত্যাগপত্র দাখিল

  নতুন প্রজন্ম ও সাধারণ মানুষকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে আমাদের এই উদ্যোগ-এ কে এম মামুনুর রশীদ

  রাঙ্গামাটির কর্মরত সাংবাদিকদের পাশে নিয়ে পার্বত্য অঞ্চলের উন্নয়নে কাজ করে যাবো-দীপংকর তালুকদার এমপি

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিদায়ী সরকারের অধিকাংশ মন্ত্রীকে বাদ দিয়ে সরকার গঠন ‘স্বাভাবিক হয়নি’ মন্তব্য করে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘অস্বাভাবিক’ নির্বাচনের পর এই ‘অস্বাভাবিক’ সরকার বেশি দিন টিকবে না। আপনি কি তা মনে করেন?