বুধবার, ২৬ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০৯ অক্টোবর, ২০১৮, ০৮:৫২:১৩

সম্প্রীতির বন্ধন অটুট আছে বলে প্রতিটি সম্প্রদায় তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান সাড়ম্বর ভাবে পালন করে থাকে-আকবর হোসেন চৌধুরী

সম্প্রীতির বন্ধন অটুট আছে বলে প্রতিটি সম্প্রদায় তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান সাড়ম্বর ভাবে পালন করে থাকে-আকবর হোসেন চৌধুরী

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটি পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী বলেছেন, রাঙ্গামাটিবাসীদের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট আছে বলে প্রতিটি সম্প্রদায়ের মানুষ তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান সাড়ম্বর ভাবে পালন করে আসছে। এতেই প্রমানিত হয় এ  এলাকার মানুষ ধর্মীয়ভাবে সহানুভূতিশীল। তিনি বলেন, পার্বত্য এলাকার সকল সম্প্রদায়ের জনসাধারনের কাছে যে ওয়াদা দিয়ে আওয়ামীলীগের নৌকা প্রতীক নিয়ে আমি নির্বাচনে অংশগ্রহন করেছিলাম সে ওয়াদা মোতাবেকই আমার দায়িত্ব পালনে কাজ করে যাচ্ছি। পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে জননেতা দীপংকর তালুকদারের নেতৃত্বে সকলের কল্যাণেই আমি কাজ করে যেতে চাই।
মঙ্গলবার  (৯ অক্টোবর)  বিকেলে পৌরসভা মিলনায়তনে সনাতন ধর্মালম্বীদের বড় ধর্মীয় উৎসব শারদীয়া দূর্গোৎসব উপলক্ষে সুষ্ঠ সুন্দর ও শান্তিপূর্ন ধর্মীয় উৎসব পালনের জন্য রাঙ্গামাটি পৌরসভার পক্ষ থেকে রাঙ্গামাটি পৌর এলাকা ও বালুখালী ইউনিয়নের কেইল্ল্যা পাহাড়সহ শহরের প্রতিটি পূজা মন্ডপের নেতৃবৃন্দের হাতে নগদ অর্থ প্রদানকালে রাঙ্গামাটি পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী এসব কথা বলেন।
আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দিন, পুজা উদযাপন কমিটির সভাপতি শিক্ষক বাদল চন্দ্র দে’, কাউন্সিলর পুলক দে, কাউন্সিলর কালায়ন চাকমা, কাউন্সিলর রবি চাকমা, মহিলা কাউন্সিলর রুপসি দাশ গুপ্তসহ পুজা মন্ডপের নের্তৃবৃন্দরা।  
মেয়র আকবর হোসেন চৌধুরী আরো বলেন, প্রতিবারের মত যাতে সুষ্ঠু ও সুন্দরভাবে শারদীয় দূর্গোৎসব পালন করা যায় সেজন্য সকলকে যার যার অবস্থান থেকে সহযোগীতা করতে হবে। তিনি বলেন, রাঙ্গামাটি পৌরবাসীরা সবসময়ই অসাম্প্রদায়িকতার প্রমান দিয়ে আসছেন। বিগত দিনগুলোতে একই সাথে ভিন্ন ভিন্ন ধর্মাবলম্বীদের আচার-অনুষ্ঠান আয়োজিত হলেও রাঙ্গামাটি পৌর এলাকায় সুষ্টু ও সুন্দরভাবে সেগুলো পালিত হয়েছে। এতেই প্রমানিত হয় রাঙ্গামাটিবাসীর মানুষ ধর্মীয় আচার অনুষ্ঠানের প্রতি সহানুভূতিশীল। এই ধারাবাহিকতা বজায় রাখতে সকলে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে মিলে মিশে কাজ করার আহবান জানান।

এই বিভাগের আরও খবর

  রাঙ্গামাটির হোটেল ‘সুফিয়া’কে অর্থদন্ড করেছে ভোক্তা অধিদপ্তর

  মাদকদ্রব্য নিয়ন্ত্রনে বর্তমান সরকার জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বদ্ধপরিকর

  রাঙ্গামাটিতে মাদকের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের আরো কঠোর হতে হবে-বৃষ কেতু চাকমা

  সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া না হলে আবারো হরতাল-অবরোধ

  কেআরসি স্কুলের টিউবওয়েল চুরি ছাত্রছাত্রীর পানীয় জলের কষ্ট

  বরকল খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় অফিস নয় যেন গোয়াল ঘর

  দুর্গম পাহাড়ে বেসরকারী শিক্ষকরা যা করে যাচ্ছেন তা অনুকরণীয় বিষয় হয়ে দাঁড়িয়েছে-মোঃ খোরশেদ আলম

  রাঙ্গামাটি রেড ক্রিসেন্টের প্রাথমিক চিকিৎসা, সন্ধান ও উদ্ধার অভিযানের ছয়দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু

  রাঙ্গামাটিতে আওয়ামীলীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

  ওয়ার্ল্ড পীস এন্ড হিউম্যান রাইটস সোসাইটি রাঙ্গামাটির উদ্যোগে গুণিজন সংবর্ধনা

  রাঙ্গামাটিতে অস্ত্র ও গোলাবারুদসহ ইউপিডিএফ’র ১ চাঁদাবাজ আটক

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সমালোচনার জবাবে দুই মামলায় খালেদা জিয়ার জামিন হওয়ার বিষয়টি তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এতে প্রমাণিত হয়েছে যে দেশে বিচার বিভাগ স্বাধীন। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?