সোমবার, ২২ অক্টোবর ,২০১৮

Bangla Version
SHARE

মঙ্গলবার, ০৯ অক্টোবর, ২০১৮, ০৮:৫২:১৩

সম্প্রীতির বন্ধন অটুট আছে বলে প্রতিটি সম্প্রদায় তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান সাড়ম্বর ভাবে পালন করে থাকে-আকবর হোসেন চৌধুরী

সম্প্রীতির বন্ধন অটুট আছে বলে প্রতিটি সম্প্রদায় তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান সাড়ম্বর ভাবে পালন করে থাকে-আকবর হোসেন চৌধুরী

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটি পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী বলেছেন, রাঙ্গামাটিবাসীদের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট আছে বলে প্রতিটি সম্প্রদায়ের মানুষ তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান সাড়ম্বর ভাবে পালন করে আসছে। এতেই প্রমানিত হয় এ  এলাকার মানুষ ধর্মীয়ভাবে সহানুভূতিশীল। তিনি বলেন, পার্বত্য এলাকার সকল সম্প্রদায়ের জনসাধারনের কাছে যে ওয়াদা দিয়ে আওয়ামীলীগের নৌকা প্রতীক নিয়ে আমি নির্বাচনে অংশগ্রহন করেছিলাম সে ওয়াদা মোতাবেকই আমার দায়িত্ব পালনে কাজ করে যাচ্ছি। পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে জননেতা দীপংকর তালুকদারের নেতৃত্বে সকলের কল্যাণেই আমি কাজ করে যেতে চাই।
মঙ্গলবার  (৯ অক্টোবর)  বিকেলে পৌরসভা মিলনায়তনে সনাতন ধর্মালম্বীদের বড় ধর্মীয় উৎসব শারদীয়া দূর্গোৎসব উপলক্ষে সুষ্ঠ সুন্দর ও শান্তিপূর্ন ধর্মীয় উৎসব পালনের জন্য রাঙ্গামাটি পৌরসভার পক্ষ থেকে রাঙ্গামাটি পৌর এলাকা ও বালুখালী ইউনিয়নের কেইল্ল্যা পাহাড়সহ শহরের প্রতিটি পূজা মন্ডপের নেতৃবৃন্দের হাতে নগদ অর্থ প্রদানকালে রাঙ্গামাটি পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী এসব কথা বলেন।
আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দিন, পুজা উদযাপন কমিটির সভাপতি শিক্ষক বাদল চন্দ্র দে’, কাউন্সিলর পুলক দে, কাউন্সিলর কালায়ন চাকমা, কাউন্সিলর রবি চাকমা, মহিলা কাউন্সিলর রুপসি দাশ গুপ্তসহ পুজা মন্ডপের নের্তৃবৃন্দরা।  
মেয়র আকবর হোসেন চৌধুরী আরো বলেন, প্রতিবারের মত যাতে সুষ্ঠু ও সুন্দরভাবে শারদীয় দূর্গোৎসব পালন করা যায় সেজন্য সকলকে যার যার অবস্থান থেকে সহযোগীতা করতে হবে। তিনি বলেন, রাঙ্গামাটি পৌরবাসীরা সবসময়ই অসাম্প্রদায়িকতার প্রমান দিয়ে আসছেন। বিগত দিনগুলোতে একই সাথে ভিন্ন ভিন্ন ধর্মাবলম্বীদের আচার-অনুষ্ঠান আয়োজিত হলেও রাঙ্গামাটি পৌর এলাকায় সুষ্টু ও সুন্দরভাবে সেগুলো পালিত হয়েছে। এতেই প্রমানিত হয় রাঙ্গামাটিবাসীর মানুষ ধর্মীয় আচার অনুষ্ঠানের প্রতি সহানুভূতিশীল। এই ধারাবাহিকতা বজায় রাখতে সকলে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে মিলে মিশে কাজ করার আহবান জানান।

এই বিভাগের আরও খবর

  বরকলের ১৮টি বৌদ্ধ বিহারে রাঙ্গামাটি জেলা পরিষদের আর্থিক সহায়তা প্রদান

  রাঙ্গামাটি সরকারি কলেজে মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করা প্রয়োজন-বিধান চন্দ্র বড়ুয়া

  রাঙ্গামাটির ভেদভেদীতে ভ্রাম্যমান আদালতঃ বনলতা বেকারীকে ৫ হাজার ও ১৫ দিনের কারাদন্ড

  রাজবন বিহারে ৪৫তম কঠিন চীবর দান উদযাপনে রাঙ্গামাটি জেলা পরিষদের প্রস্তুতিমূলক সভা

  সরকার ক্ষমতায় থেকে আগামী নির্বাচনের নীল নকশা তৈরী করতে যাচ্ছে

  বিলাইছড়ির কুতুবদিয়ায় পানীয় জলের তীব্র সংকট

  কেন্দ্রীয় বিএনপির নেতা দীপেন দেওয়ানের তৃণমূল পর্যায়ে সভা সমাবেশ

  রাঙ্গামাটিতে প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর, আটক-২

  এই দেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ-ফিরোজা বেগম চিনু এমপি

  তপোবন অরণ্য কুটিরে প্রবারণানুষ্ঠান উদযাপন

  কাপ্তাই হ্রদে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হল শারদীয় দুর্গোৎসব

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?