মঙ্গলবার, ১৯ জুন ,২০১৮

Bangla Version
SHARE

রবিবার, ১১ মার্চ, ২০১৮, ০৮:০৮:৪৪

পাহাড়ের আনাচে কানাচে পরিবারগুলোকে পরিবার পরিকল্পনা সর্ম্পকে সচেতনতা বৃদ্ধি করতে হবে-বৃষ কেতু চাকমা

পাহাড়ের আনাচে কানাচে পরিবারগুলোকে পরিবার পরিকল্পনা সর্ম্পকে সচেতনতা বৃদ্ধি করতে হবে-বৃষ কেতু চাকমা

মিল্টন বাহাদুরঃ-পাহাড়ের আনাচে কানাচে পরিবারগুলোকে পরিবার পরিকল্পনা সর্ম্পকে সচেতনতা বৃদ্ধির আহবান জানিয়েছেন রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। তিনি বলেন, সচেতনতা বৃদ্ধি না হলে আমাদের পরিকল্পিত পরিবার বা পরিকল্পিত পরিবার গড়ে তোলা সম্ভব নয়। তাই পরিবার পরিকল্পনার ব্যাপারে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।
রবিবার (১১ মার্চ) বিকেলে রাঙ্গামাটি পরিবার পরিকল্পনা বিভাগ ‘পরিকল্পিত পরিবারের গড়বো দেশ, উন্নয়ন আর সমৃদ্ধির বাংলাদেশ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে রাঙ্গামাটি জেলা পরিষদ কনফারেন্স রুমে ১৪ ও ১৫ মার্চ পরিবার ও পরিকল্পনা মেলা উদযাপন উপলক্ষে ইলেকট্রনিক মিডিয়া ও প্রিন্ট মিডিয়া কর্মীদের নিয়ে প্রস্তুতি মূলক ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রাঙ্গামাটি পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য মোহাম্মদ মুছা মাতব্বর, পরিবার পরিকল্পনার উপ পরিচালক (ভারপ্রাপ্ত) বেগম শাহান ওয়াজ, প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, রিপোর্টাস ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা বক্তব্য রাখেন। এসময় রাঙ্গামাটির কর্মরত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া কর্মীসহ পরিবার পরিকল্পনার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা আরো বলেন, আমাদের পরিবার পরিকল্পনা বিষয়ে সচেতন না হওয়ার কারণে দিন দিন লোক সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আর এই লোক সংখ্যার বৃদ্ধির কারণে বাংলাদেশের ভৌগলিক ভারসাম্য রক্ষা করতে খুবই কঠিন হবে। তাই আমাদের সকলেইর উচিত পরিকল্পিত পরিবার গ্রহন করা। তাই পরিবার পরিকল্পনা বিষয়ে মাঠ পর্যায়ে ওয়ার্ড কর্মী, উপজেলা কর্মী, ইউনিয়ন কর্মী নিয়ে পাহাড়ের আনাচে কানাচে পরিকল্পিত পরিবার সর্ম্পকে ধারণা দিয়ে দিতে পারলে উন্নয়ন আর সমৃদ্ধির বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে।
উল্লেখ্য, রাঙ্গামাটির কুমার সমিত রায় জিমনেসিয়ামের চত্বরে ১৪ ও ১৫ মার্চ দুইদিন ব্যাপী পরিবার ও পরিকল্পনা মেলার উদ্বোধন করবেন রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। মেলায় ২০টি ষ্টল স্থান পাবে বলে প্রস্তুতি মূল সভায় জানানো হয়।

এই বিভাগের আরও খবর

  বাঘাইছড়িতে বন্যায় ব্যাপক ক্ষতি, জেলা পরিষদ চেয়ারম্যান এলাকা পরিদর্শন

  বাঘাইছড়িতে দুর্বৃত্তদের গুলিতে এমএন লারমা গ্রুপের সাবেক এক সদস্য নিহত

  রাঙ্গামাটিতে ধর্মীয় ভাবগাম্বির্য্যের মধ্যে দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

  বিলাইছড়িতে বজ্রপাতে নিহত বর্ষা চাকমা’র পরিবারকে জেলা পরিষদের নগদ অর্থ প্রদান

  বরকলে বন্যা কবলিত এলাকায় জেলা পরিষদের নগদ অর্থ ও বস্ত্র বিতরণ

  রাঙ্গামাটির লংগদুতে ইউপিডিএফের দুই পক্ষের গুলি বিনিময়, নিহত-১, আহত-১

  লংগদুতে পাহাড়ী ঢলের স্রোতে ডুবে ২জনের মৃত্যু

  বাঘাইছড়িতে বন্যা পরিস্থিতি স্থিতিশীল, ১জনের মৃত্যু, ১৯ আশ্রয় কেন্দ্রে ৭৬৬টি পরিবার

  রাঙ্গামাটির দুইটি বাজারে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট, ১০ হাজার টাকা জরিমানা

  রাঙ্গামাটিতে হঠাৎ পরিবহন ধর্মঘট, ৭ ঘন্টার মাথায় প্রত্যাহার, ঈদে ঘরমুখো মানুষের দূর্ভোগ

  গভীর রাতে কর্ণফুলী পেপার মিলে ডাকাতির চেষ্টা ৩ ডাকাত আটক

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?