রবিবার, ২১ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৮, ০৯:১১:৪৯

বিশ্ব বিতার দিবসে রাঙ্গামাটিতে র‌্যালী ও আলোচনা সভা

বিশ্ব বিতার দিবসে রাঙ্গামাটিতে র‌্যালী ও আলোচনা সভা

রাঙ্গামাটিঃ-উৎসব মুখর পরিবেশ ও আনন্দ র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে সারা দেশের ন্যায় রাঙ্গামাটিতেও বিশ্ব বেতার দিবস পালিত হয়েছে। এবারের বেতার দিবসটি উপলক্ষে প্রতিপাদ্য ‘ক্রীড়াঙ্গণে বেতার’।
মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাঙ্গামাটিতে বিশ্ব বেতার দিবস উপলক্ষে রাঙ্গামাটি বেতারের উদ্যোগে দিন ব্যাপী বিভিন্ন অনুষ্ঠান মালার আয়োজন করে। সকালে বাংলাদেশ বেতার রাঙ্গামাটি কেন্দ্র প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য আনন্দ শোভা যাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বেতার প্রাঙ্গন শুরু হয়ে বাংলাদেশ টেলিভিশনের সামনে থেকে ঘুরে এসে আবারো বেতার প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। র‌্যালীর নেতৃত্বে দেন বাংলাদেশ বেতারের আঞ্চলিক প্রকৌশলী ভাস্কর দেওয়ান। পরে বেতার কেন্দ্রে আলোচনা সভা অণুষ্ঠিত হয়।
বাংলাদেশ বেতারের আঞ্চলিক প্রকৌশলী ভাস্কর দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাঙ্গামাটি বেতারের উপ-আঞ্চলিক পরিচালক মোস্তফা সারোয়ার, বাংলাদেশ বেতারের বার্তা বিভাগের সহকারী বার্তা নিয়ন্ত্রক সেঁজুতি বড়–য়া, উপ-আঞ্চলিক পরিচালক সুমন ভট্টাচার্য। এ সময় বাংলাদেশ বেতার রাঙ্গামাটি জেলা প্রতিনিধি নন্দন দেবনাথ, বিলাইছড়ি প্রতিনিধি পুলক চক্রবর্তী, লংগদু প্রতিনিধি মোঃ মুছা সহ বিভিন্ন প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গর্বিত উত্তরাধিকার বাংলাদেশ বেতার দেশের বৃহত্তম এবং অন্যতম শক্তিশালী গণমাধ্যম। বাংলাদেশ বেতার সূচনালগ্ন থেকে দেশ, সমাজ ও সংস্কৃতি বিকাশের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বাঙালি জাতিকে মহান মুক্তিযুদ্ধে উদ্বুদ্ধ ও অংশগ্রহণে উৎসাহিত করতে স্বাধীন বেতার কেন্দ্রের বলিষ্ঠ ভূমিকা সর্বজনবিদিত।’
বক্তারা বলেন, ‘ক্রীড়া আজ আমাদের দৈনন্দিন জীবনের অন্যতম অনুষঙ্গ। ক্রীড়ার চলতি ধারাভাষ্য ক্রীড়ামোদী দর্শক-শ্রোতাদের কেবল উদ্বেলিত করে না, দেশকে বিশ্ব অঙ্গনে তুলে ধরতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন।
বক্তারা সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে সকলের প্রতি আহবান জানান।

এই বিভাগের আরও খবর

  বিলাইছড়ির কুতুবদিয়ায় পানীয় জলের তীব্র সংকট

  কেন্দ্রীয় বিএনপির নেতা দীপেন দেওয়ানের তৃণমূল পর্যায়ে সভা সমাবেশ

  রাঙ্গামাটিতে প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর, আটক-২

  এই দেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ-ফিরোজা বেগম চিনু এমপি

  তপোবন অরণ্য কুটিরে প্রবারণানুষ্ঠান উদযাপন

  কাপ্তাই হ্রদে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হল শারদীয় দুর্গোৎসব

  দুর্গা পুজামন্ডপ পরিদর্শন করলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান

  মহা নবমীতে মন্ডপে মন্ডপে হাজারো পূর্ণার্থীঃ কাল প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হচ্ছে দূর্গোৎসব

  জুরাছড়িতে ছাত্রলীগের উদ্যোগে প্রান্তিক শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী বিতরণ

  জনসেবার মন নিয়ে সবাইকে জনগণের পাশে থেকে এ জেলা তথা দেশের উন্নয়ন করতে হবে-বৃষ কেতু চাকমা

  বরকল সদরের ১৩টি গ্রামে নতুন বিদ্যুৎ লাইন সংযোগের দাবী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?