রবিবার, ১৯ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৮, ০৫:০৯:৫১

শিক্ষা প্রতিষ্ঠানে নকল ও রাজনীতি নাকরে শিক্ষার্থীদের পাঠদানে যত্নশীল হতে হবে-বৃষ কেতু চাকমা

শিক্ষা প্রতিষ্ঠানে নকল ও রাজনীতি নাকরে শিক্ষার্থীদের পাঠদানে যত্নশীল হতে হবে-বৃষ কেতু চাকমা

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটি বাঘাইছড়ি উপজেলার কাচালং ডিগ্রী কলেজ ও কাচালং মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারী) সকালে কাচালং সরকারি ডিগ্রী কলেজে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন।
কাচালং সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ দেব প্রসাদ দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা, বাঘাইছড়ি পৌরসভা মেয়র জাফর আলি খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিম সারওয়ার, বাঘাইছড়ি উপজেলা পরিষদ ভাইস্ চেয়ারম্যান দিপ্তীমান চাকমা, বাঘাইছড়ি উপজেলা পরিষদ মহিলা ভাইস্ চেয়ারম্যান সুমিতা চাকমা, বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলি হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো আমির’সহ গভর্নিং বোর্ডের সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা শিক্ষা প্রতিষ্ঠানে রাজনীতি, দলাদলি, গলাবাজি নকল না করে শিক্ষার্থীদের পাঠদানের প্রতি যত্নশীল হয়ে আদর্শবান হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত দিয়ে শিক্ষা ক্ষেত্রে সুষম বন্টনের মাধ্যমে অনেক অর্থ ব্যয় করে চলেছে। তাই দেশে বর্তমানে নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। আর স্বাস্থ্যকে সুস্থ সুন্দর ও সবল রাখতে খেলাধুলা অপরিহার্য্য। যে কোন খেলাধুলা আমাদের শরীর ও মনকে সুস্থ সবল রাখে। তাই প্রত্যেক শিক্ষার্থীদের উচিত পড়ালেখার পাশাপাশি নিয়মিত খেলাধুলা করা। কেবল সুস্থ শরীরই পারে সুস্থু সুন্দর জীবন গড়তে। তিনি আরো বলেন, আমাদের ভবিষ্যৎ যুব সমাজকে মাদক থেকে দুরে রাখতে আরো বেশি বেশি তাদের খেলাধুলার প্রতি আগ্রহী করে তোলা প্রয়োজন। এজন্য শিক্ষা ও অন্যান্য প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রতি গুরুত্ব দেয়া প্রয়োজন।
শেষে কলেজে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।  
এরপর বিকেলে বাঘাইছড়ি কাচালং মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন।  পরে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এই বিভাগের আরও খবর

  পাহাড়ের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করুন-বৃষ কেতু চাকমা

  পানিতে ডুবে গেছে রাঙ্গামাটির পর্যটন ঝুলন্ত সেতু

  রাঙ্গামাটি সোশাল ক্লাবে মোবাইল কোর্ট, ২৯ জুয়াড়ী আটক, মুচলেকা দিয়ে ছাড়, ক্লাব সিলগাল

  বনরূপায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের নগদ অর্থ সহায়তা

  রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল ২৫০শষ্যায় উন্নতি, নতুন ১০তলা ভবনের অনুমোদন

  বঙ্গবন্ধুর খুনীরা যাতে মাথাচারা দিয়ে উঠতে না পারে সেই দিকে সবাইকে সজাগ থাকার আহবান

  জাতীয় ফুটবল দলে পার্বত্য অঞ্চলের মহিলা ফুটবলাররা ভালো ভূমিকা রাখছে-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  নতুন প্রজন্মকে উজ্জীবিত করতে রাঙ্গামাটি প্রতিটি বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করা হবে-আকবর হোসেন চৌধুরী

  কাউখালীতে বাঙ্গালী গরু ব্যবসায়ী হত্যাঃ ২৫ হাজার টাকার জন্যই খুন!

  জাতির জনক বঙ্গবন্ধুর জীবন নিয়ে কাঠ চিত্র প্রদর্শনীর উদ্বোধন

  দীর্ঘ ৩৬ বছর ধরে দৈনিক গিরিদর্পণ পার্বত্য অঞ্চলের মানুষের মুখপাত্র হিসাবে কাজ করেছে-নব বিক্রম কিশোর ত্রিপুরা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?