বুধবার, ২৩ মে ,২০১৮

Bangla Version
SHARE

মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৮, ০৫:০৯:৫১

শিক্ষা প্রতিষ্ঠানে নকল ও রাজনীতি নাকরে শিক্ষার্থীদের পাঠদানে যত্নশীল হতে হবে-বৃষ কেতু চাকমা

শিক্ষা প্রতিষ্ঠানে নকল ও রাজনীতি নাকরে শিক্ষার্থীদের পাঠদানে যত্নশীল হতে হবে-বৃষ কেতু চাকমা

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটি বাঘাইছড়ি উপজেলার কাচালং ডিগ্রী কলেজ ও কাচালং মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারী) সকালে কাচালং সরকারি ডিগ্রী কলেজে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন।
কাচালং সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ দেব প্রসাদ দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা, বাঘাইছড়ি পৌরসভা মেয়র জাফর আলি খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিম সারওয়ার, বাঘাইছড়ি উপজেলা পরিষদ ভাইস্ চেয়ারম্যান দিপ্তীমান চাকমা, বাঘাইছড়ি উপজেলা পরিষদ মহিলা ভাইস্ চেয়ারম্যান সুমিতা চাকমা, বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলি হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো আমির’সহ গভর্নিং বোর্ডের সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা শিক্ষা প্রতিষ্ঠানে রাজনীতি, দলাদলি, গলাবাজি নকল না করে শিক্ষার্থীদের পাঠদানের প্রতি যত্নশীল হয়ে আদর্শবান হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত দিয়ে শিক্ষা ক্ষেত্রে সুষম বন্টনের মাধ্যমে অনেক অর্থ ব্যয় করে চলেছে। তাই দেশে বর্তমানে নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। আর স্বাস্থ্যকে সুস্থ সুন্দর ও সবল রাখতে খেলাধুলা অপরিহার্য্য। যে কোন খেলাধুলা আমাদের শরীর ও মনকে সুস্থ সবল রাখে। তাই প্রত্যেক শিক্ষার্থীদের উচিত পড়ালেখার পাশাপাশি নিয়মিত খেলাধুলা করা। কেবল সুস্থ শরীরই পারে সুস্থু সুন্দর জীবন গড়তে। তিনি আরো বলেন, আমাদের ভবিষ্যৎ যুব সমাজকে মাদক থেকে দুরে রাখতে আরো বেশি বেশি তাদের খেলাধুলার প্রতি আগ্রহী করে তোলা প্রয়োজন। এজন্য শিক্ষা ও অন্যান্য প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রতি গুরুত্ব দেয়া প্রয়োজন।
শেষে কলেজে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।  
এরপর বিকেলে বাঘাইছড়ি কাচালং মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন।  পরে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এই বিভাগের আরও খবর

  সন্তানরা যাতে বিপথগামী হতে না পারে তার জন্য পারিবারিক বন্ধন দৃঢ় করতে হবে-মোহাম্মদ পাভেল আকরাম

  বাঙ্গালহালিয়াতে ৬ লক্ষ টাকার সেগুন কাঠ আটক

  বাঙ্গালহালিয়া বাজারে ভেজাল বিরোধী অভিযানঃ ১৫ হাজার টাকা জরিমানা

  ভবিষ্যতে আইসিটি প্রকল্পটিকে আরো আধুনিক করে গড়ে তুলতে বোর্ডের পরিকল্পনা রয়েছে-তরুন কান্তি ঘোষ

  সীতাকুন্ডে ত্রিপুরা কিশোরী হত্যারীদের শাস্তির দাবীতে রাঙ্গামাটিতে ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের মানববন্ধন

  কাপ্তাইয়ে দিনভর ভারি বৃষ্টিতে উপজেলা সদরের সড়কে হাঁটু পানি

  চুক্তিকে নৎসাতের ষড়যন্ত্র হিসেবে পাহাড়ে আবারও রক্তে হলি খেলা শুরু হয়েছে-উষাতন তালুকদার এমপি

  ঋণ যথাযথ কাজে ব্যবহার না করে বেকারত্ব জীবনে মুখ থুপরে পরছে-উদয় জয় চাকমা

  সমন্বয় না থাকলে এলাকার উন্নয়ন সম্ভব নয়-বৃষ কেতু চাকমা

  বর্তমান সরকার শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে-বৃষ কেতু চাকমা

  অবৈধ মাছ শিকারীদের বিরুদ্ধে সামাজিক ও আইনের মাধ্যমে ব্যবস্থা গ্রহন করা হবে-মোঃ রইসুল আলম মন্ডল

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের ক্ষমতায় কে আসবে তা এ দেশের জনগণই নির্ধারণ করবে, এ বিষয়ে ভারতের ইন্টারফেয়ার করার কিছু নেই। আপনি কি তার সঙ্গে একমত?