বুধবার, ১৯ ডিসেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ১৪ জানুয়ারী, ২০১৮, ০২:১৯:২০

পাহাড়ের অর্থনীতির গতি সঞ্চারে রাঙ্গামাটিতে সপ্তাহব্যাপী এসএমই মেলার আয়োজন

পাহাড়ের অর্থনীতির গতি সঞ্চারে রাঙ্গামাটিতে সপ্তাহব্যাপী এসএমই মেলার আয়োজন

রাঙ্গামাটিঃ-তিনদিনের সফল উন্নয়ন মেলার পর এবার পার্বত্য জেলা রাঙ্গামাটিতে সপ্তাহব্যাপী এসএমই পণ্য মেলার আয়োজন করতে যাচ্ছে রাঙ্গামাটি জেলা প্রশাসন কর্তৃপক্ষ। পাহাড়ের অর্থনীতিতে নতুন মাত্রা যোগ করার লক্ষ্যেই এই এসএমই পণ্য মেলার আয়োজন করা হচ্ছে উল্লেখ করে শনিবার রাঙ্গামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয় শহরের রাজবাড়ির কুমার সমিত রায় জিমনেসিয়াম প্রাঙ্গনে রোববার থেকে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা এসএমই পণ্যমেলা-২০১৮। সকাল সাড়ে ১০টায় শহরের প্রধান সড়কে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে মেলার উদ্বোধন করা হবে বলে জানিয়েছে রাঙ্গামাটি জেলা প্রশাসন। এদিকে বৃহস্পতিবার শুরু হওয়া তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শনিবার শেষ হয়েছে।
এ উপলক্ষে শনিবার সকালে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসন জানিয়েছে, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতার সংযোগ স্থাপনের লক্ষে জেলা প্রশাসন, এসএমই ফাউন্ডেশন, বিসিক, নাসিব এবং চেম্বার অব কমার্সের উদ্যোগে রাঙ্গামাটিতে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ৮০ স্টল বসিয়ে স্থানীয় ৫২ উদ্যোক্তাসহ মোট ৯২ প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এসব স্টলে অংশগ্রহণকারী উদ্যোক্তাদের নিজস্ব উৎপাদিত পণ্য প্রদর্শন ও বিক্রয় করা হবে। মেলা চলাকালে প্রতিদিন সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে।
সংবাদ সম্মেলনে এসব তথ্য উপস্থাপন করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামাল। এ সময় এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপক রাহুল বড়–য়া ও স্থানীয় উদ্যোক্তা উন্নয়ন পরিষদের সভাপতি বিপ্লব চাকমাসহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।    
পাহাড়ের ক্ষুদ্র ও মাঝারি পর্যায়ের নতুন নতুন শিল্প উদ্যোক্তাগণ তাদের উৎপাদিত পণ্যসামগ্রী বাজারজাতকরণসহ নিজেদের প্রতিষ্ঠানের অগ্রগতিতে সহায়ক হিসেবে ব্যাংকগুলোর সহায়তা প্রাপ্তিতে নতুন সংযোগ স্থাপনের পথ সুগম হবে বলে মনে করছেন সংশ্লিষ্ট্যরা।

এই বিভাগের আরও খবর

  পাহাড়ের জনগন ধানের শীষের পক্ষে-মনিস্বপন দেওয়ান

  পাহাড়ী-বাঙ্গালী সকলের অধিকার নিশ্চিতে নৌকা মার্কায় ভোট দিন-দীপংকর তালুকদার

  জনসেবার মন নিয়ে সবাইকে জনগণের পাশে থেকে দেশের উন্নয়নে কাজ করে যেতে হবে-বৃষ কেতু চাকমা

  নির্বাচনে ভোট কেন্দ্রে যাতে কোন দল ও মতের প্রভাব না পড়ে সে বিষয়ে সতর্ক থাকুন-সিইসি

  কাপ্তাইয়ে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষনঃ ভোটের দিন কারো গাফিলতি সহ্য করা হবেনা

  ক্ষমতার অপব্যবহার করে যারা সম্পদের পাহাড় গড়েছেন জনগণকে হিসেব দিতে হবে-উষাতন তালুকদার

  লংগদুতে ঐক্যফ্রন্ট প্রার্থী মনিস্বপন দেওয়ানঃ পাহাড়ের বাতাস ধানের শীষের পক্ষে

  রাঙ্গামাটিতে বনভন্তে’র শত তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে সমন্বয় সভা

  পার্বত্য অঞ্চলে নৌকা মার্কা মানেই শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন-দীপংকর তালুকদার

  বরকল স্বাস্থ্য কমপ্লেক্সে ১০দিন ধরে ডাক্তার নেই, চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে রোগীদের

  রাঙ্গামাটিতে অনলাইন ব্লাড ব্যাংক "জীবন" এর উদ্যোগে “রাঙ্গামাটি মুক্ত দিবস” পালিত

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

সরকার ও নির্বাচন কমিশনের বিরুদ্ধে বিএনপির বিভিন্ন অভিযোগের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন বানচালের জন্য তারা এসব অজুহাত তুলছে। আপনি কি তার সঙ্গে একমত?