শুক্রবার, ২২ জুন ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ১৪ জানুয়ারী, ২০১৮, ০২:১৯:২০

পাহাড়ের অর্থনীতির গতি সঞ্চারে রাঙ্গামাটিতে সপ্তাহব্যাপী এসএমই মেলার আয়োজন

পাহাড়ের অর্থনীতির গতি সঞ্চারে রাঙ্গামাটিতে সপ্তাহব্যাপী এসএমই মেলার আয়োজন

রাঙ্গামাটিঃ-তিনদিনের সফল উন্নয়ন মেলার পর এবার পার্বত্য জেলা রাঙ্গামাটিতে সপ্তাহব্যাপী এসএমই পণ্য মেলার আয়োজন করতে যাচ্ছে রাঙ্গামাটি জেলা প্রশাসন কর্তৃপক্ষ। পাহাড়ের অর্থনীতিতে নতুন মাত্রা যোগ করার লক্ষ্যেই এই এসএমই পণ্য মেলার আয়োজন করা হচ্ছে উল্লেখ করে শনিবার রাঙ্গামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয় শহরের রাজবাড়ির কুমার সমিত রায় জিমনেসিয়াম প্রাঙ্গনে রোববার থেকে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা এসএমই পণ্যমেলা-২০১৮। সকাল সাড়ে ১০টায় শহরের প্রধান সড়কে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে মেলার উদ্বোধন করা হবে বলে জানিয়েছে রাঙ্গামাটি জেলা প্রশাসন। এদিকে বৃহস্পতিবার শুরু হওয়া তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শনিবার শেষ হয়েছে।
এ উপলক্ষে শনিবার সকালে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসন জানিয়েছে, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতার সংযোগ স্থাপনের লক্ষে জেলা প্রশাসন, এসএমই ফাউন্ডেশন, বিসিক, নাসিব এবং চেম্বার অব কমার্সের উদ্যোগে রাঙ্গামাটিতে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ৮০ স্টল বসিয়ে স্থানীয় ৫২ উদ্যোক্তাসহ মোট ৯২ প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এসব স্টলে অংশগ্রহণকারী উদ্যোক্তাদের নিজস্ব উৎপাদিত পণ্য প্রদর্শন ও বিক্রয় করা হবে। মেলা চলাকালে প্রতিদিন সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে।
সংবাদ সম্মেলনে এসব তথ্য উপস্থাপন করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামাল। এ সময় এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপক রাহুল বড়–য়া ও স্থানীয় উদ্যোক্তা উন্নয়ন পরিষদের সভাপতি বিপ্লব চাকমাসহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।    
পাহাড়ের ক্ষুদ্র ও মাঝারি পর্যায়ের নতুন নতুন শিল্প উদ্যোক্তাগণ তাদের উৎপাদিত পণ্যসামগ্রী বাজারজাতকরণসহ নিজেদের প্রতিষ্ঠানের অগ্রগতিতে সহায়ক হিসেবে ব্যাংকগুলোর সহায়তা প্রাপ্তিতে নতুন সংযোগ স্থাপনের পথ সুগম হবে বলে মনে করছেন সংশ্লিষ্ট্যরা।

এই বিভাগের আরও খবর

  পাহাড় ধ্বসের ঘটনায় মগবান, বালুখালী ও জীপতলীর ক্ষতিগ্রস্থ ঢেউটিন নগদ অর্থ বিতরণ

  খালেদা জিয়ার নিঃশ্বর্ত মুক্তির না দিলে পার্বত্য রাঙ্গামাটি থেকে বৃহত্তর আন্দোলন

  না ফেরার দেশে চলে গেলেন ডাঃ নিহারেন্দু তালুকদার

  যোগ ব্যায়ামের প্রসারের ফলে শারীরিক ও আত্মিক উন্নয়ন সম্ভব

  মাছ ধরা বন্ধকালীন সময়ে ৪০ কেজি করে চাল দেয়া না হলে হরতালসহ বৃহত্তর কর্মসূচী দেয়ার ঘোষণা

  রাঙ্গামাটির নানিয়ারচরে পাহাড় ধ্বসে ১১জন নিহতদের পরিবারের পাশে ব্র্যাক

  পাহাড়ী ঢলে হ্রদের পানি বৃদ্ধিঃ কাপ্তাই বাঁধের ১৬ স্পিলওয়ে দিয়ে ৩ফুট হারে পানি ছাড়া হচ্ছে

  সাধারণ জনগণের কল্যাণে উন্নয়নমূলক কাজে মনোযোগী হতে হবে-বৃষ কেতু চাকমা

  বাঘাইছড়িতে বন্যায় ব্যাপক ক্ষতি, জেলা পরিষদ চেয়ারম্যান এলাকা পরিদর্শন

  বাঘাইছড়িতে দুর্বৃত্তদের গুলিতে এমএন লারমা গ্রুপের সাবেক এক সদস্য নিহত

  রাঙ্গামাটিতে ধর্মীয় ভাবগাম্বির্য্যের মধ্যে দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?