বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ১৪ জানুয়ারী, ২০১৮, ০২:১৯:২০

পাহাড়ের অর্থনীতির গতি সঞ্চারে রাঙ্গামাটিতে সপ্তাহব্যাপী এসএমই মেলার আয়োজন

পাহাড়ের অর্থনীতির গতি সঞ্চারে রাঙ্গামাটিতে সপ্তাহব্যাপী এসএমই মেলার আয়োজন

রাঙ্গামাটিঃ-তিনদিনের সফল উন্নয়ন মেলার পর এবার পার্বত্য জেলা রাঙ্গামাটিতে সপ্তাহব্যাপী এসএমই পণ্য মেলার আয়োজন করতে যাচ্ছে রাঙ্গামাটি জেলা প্রশাসন কর্তৃপক্ষ। পাহাড়ের অর্থনীতিতে নতুন মাত্রা যোগ করার লক্ষ্যেই এই এসএমই পণ্য মেলার আয়োজন করা হচ্ছে উল্লেখ করে শনিবার রাঙ্গামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয় শহরের রাজবাড়ির কুমার সমিত রায় জিমনেসিয়াম প্রাঙ্গনে রোববার থেকে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা এসএমই পণ্যমেলা-২০১৮। সকাল সাড়ে ১০টায় শহরের প্রধান সড়কে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে মেলার উদ্বোধন করা হবে বলে জানিয়েছে রাঙ্গামাটি জেলা প্রশাসন। এদিকে বৃহস্পতিবার শুরু হওয়া তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শনিবার শেষ হয়েছে।
এ উপলক্ষে শনিবার সকালে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসন জানিয়েছে, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতার সংযোগ স্থাপনের লক্ষে জেলা প্রশাসন, এসএমই ফাউন্ডেশন, বিসিক, নাসিব এবং চেম্বার অব কমার্সের উদ্যোগে রাঙ্গামাটিতে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ৮০ স্টল বসিয়ে স্থানীয় ৫২ উদ্যোক্তাসহ মোট ৯২ প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এসব স্টলে অংশগ্রহণকারী উদ্যোক্তাদের নিজস্ব উৎপাদিত পণ্য প্রদর্শন ও বিক্রয় করা হবে। মেলা চলাকালে প্রতিদিন সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে।
সংবাদ সম্মেলনে এসব তথ্য উপস্থাপন করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামাল। এ সময় এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপক রাহুল বড়–য়া ও স্থানীয় উদ্যোক্তা উন্নয়ন পরিষদের সভাপতি বিপ্লব চাকমাসহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।    
পাহাড়ের ক্ষুদ্র ও মাঝারি পর্যায়ের নতুন নতুন শিল্প উদ্যোক্তাগণ তাদের উৎপাদিত পণ্যসামগ্রী বাজারজাতকরণসহ নিজেদের প্রতিষ্ঠানের অগ্রগতিতে সহায়ক হিসেবে ব্যাংকগুলোর সহায়তা প্রাপ্তিতে নতুন সংযোগ স্থাপনের পথ সুগম হবে বলে মনে করছেন সংশ্লিষ্ট্যরা।

এই বিভাগের আরও খবর

  বাঘাইছড়িতে আঞ্চলিক রাজনৈতিক দলের আধিপত্য বিস্তারের দ্বন্ধে ঘরছাড়া ৫৬ পরিবার

  রাজস্থলীতে পর্যটন সম্ভাবনাময় দর্শনীয় স্থানগুলো অবহেলিত

  খালেদা জিয়াকে কারাগারে রেখে কোন নির্বাচন করতে দেয়া হবে না

  রাঙ্গামাটিতে জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে পুষ্টি সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী

  রাঙ্গামাটিতে শিশু কিশোরদের জন্য নতুন বিনোদন কেন্দ্র হ্যাপী আইসল্যান্ডের উদ্বোধন

  পাহাড় ধবস মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লংগদুতে র‌্যালি ও আলোচনা সভা

  সরকার পাহাড় ধসে আর একটি মানুষেরও প্রাণহানী চায়না-মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া

  সীমান্তে কোন পাচারকারী ও সন্ত্রাসীদের আস্তানা তৈরি করার সুযোগ দেয়া হবে না-মোহাম্মদ পাভেল আকরাম

  পার্বত্য চট্টগ্রামকে নিয়ে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে-পঙ্কজ দেবনাথ এমপি

  কাপ্তাই মহাসড়কে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে একজনকে হত্যা

  মুক্তির পাওয়ার পর এইচডব্লিএফের দুই নেত্রী রাঙ্গামাটিতে নিজ নিজ বাড়ীতে ফিরেছেন

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের ক্ষমতায় কে আসবে তা এ দেশের জনগণই নির্ধারণ করবে, এ বিষয়ে ভারতের ইন্টারফেয়ার করার কিছু নেই। আপনি কি তার সঙ্গে একমত?