বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী ,২০১৮

Bangla Version
SHARE

মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭, ০৭:৫৮:১০

জুরাছড়িতে এবার কৃষক লীগের কমিটি বিলুপ্ত ঘোষনা!

জুরাছড়িতে এবার কৃষক লীগের কমিটি বিলুপ্ত ঘোষনা!

সুমন্ত চাকমা, জুরাছড়িঃ-জুরাছড়ি উপজেলা যুব লীগের নেতা অরবিন্দু চাকমার খুন হওয়ার পর তৃতীয় দফায় মোট ১৭৫ জন নেতা-কর্মী পদত্যাগে চতুর্থ দফায় উপজেলা কৃষক লীগ নব গঠিত কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে। সোমবার জুরাছড়ি উপজেলা কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এক রেজুলেশনে এ তথ্য জানা যায়।
এদিকে উপজেলা মহিলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক ঝর্ণা চাকমা ও আওয়ামী লীগরে অঙ্গ সংগঠনের এক ইউপি ওয়ার্ড সদস্য দীপক চাকমাসহ আরোও ১২জন নেতা-কর্মী গতকাল পদত্যাগ করেছে বলে খবর পাওয়া গেছে।
এর আগে প্রথম দফায় ১২ জান ও দ্বিতীয় দফায় ১১১জন তৃতীয় দফায় ৫৭ জন এবং চতুর্থ দফায় কৃষক লীগের বিলুপ্ত কমিটির ৭১ সদস্যসহ ৮৮জন নেতা-কর্মী পদত্যাগ করেন। এই নিয়ে সর্বমোট চার দফায় ২৬৩জন নেতা-কর্মী পদত্যাগ করলেন।
কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত রেজুলিশন মূলে জানা জানা গেছে, নব গঠিত কৃষক লীগের ৬৬ জন সদস্যর উপস্থিতিতে সোমবার (১১ ডিসেম্বর) জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় সকল সদস্যদের পারিবারিক সমস্যার কথা উল্লেখ কমিটির কার্যক্রম পরিচালনায় অনিহা প্রকাশ করে। এই অবস্থায় সভাপতি-সাধারণ সম্পাদকসহ সকলে স্ব-স্ব সদস্য পদ বাতিলের দাবী জানান।
বিলুপ্ত ঘোষিত কৃষক লীগের সভাপতি কেতন চাকমা ও সাধারণ সম্পাদক অনিল কান্তি চাকমা জানান, ব্যক্তি সমস্যার কারণে দলীয় কার্যক্রম করতে কেউ আগ্রহী নয়। তাই সকলে প্রস্তাবে কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে।
এক প্রশ্নের জবাবে তারা জানান, যেহেতু নব্য গঠিত কমিটি এখনো অনুমোদন করেনি জেলা কমিটি। সুতরাং কমিটি বিলুপ্ত করতে কোন জতিলতা আছে বলে মনে হয় না। তারপরেও অনুষ্ঠিত জরুরী সভার রেজুলেশন ও সিদ্ধান্ত জেলা কমিটির কাছে পাটানো হয়েছে।
মঙ্গলবার (১২ ডিসেম্বর) স্থানীয় সাংবাদিকদের কাছে তাঁদের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন জুরাছড়ি আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের বেশ কিছু নেতা-কর্মী। এদের মধ্যে প্রথম সারির মহিলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক ঝর্ণা চাকমা, কার্যনির্বাহী সদস্য স্বপ্না তালুকদার, দিপা চাকমা, উপজেলা সদরের হ্যাপী চাকমা। উপজেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী সদস্য ও জুরাছড়ি ইউপি ওয়ার্ড সদস্য দীপক চাকমা, কুসুমছড়ি গ্রামের আনন্দ প্রিয় চাকমা, নব্য সদস্য মিন্টু চাকমা, দুমদুম্যা ইউনিয়নের মন্দিরাছড়া গ্রামের শুভল্য চাকমা, যুদ্ধ রাজ চাকমা, বরকলক গ্রামের বন বিহারী চাকমা, চিক্কো রঞ্জন চাকমা, মঙ্গল ধন চাকমা, সেবা রতন চাকমা, উপজেলা সদরের অরুন বিকাশ চাকমা। শ্রমিক লীগের কার্য নির্বাহী সদস্য শ্যামল কান্তি চাকমা। ছাত্র লীগের তথ্য ও প্রচার সম্পাদক হৃদয় চাকমা, নব্য সদস্য প্রিয়াস চাকমা উপস্থিত ছিলেন।
উপজেলা আওয়ামী লীগ অঙ্গ সংগঠনের শীর্ষ নেতারা পদত্যাগের বিষয়ে অনেকে সত্যতা স্বীকার করেছেন। আনেকে শুনেছেন বলে জানিয়েছেন।

এই বিভাগের আরও খবর

  কাপ্তাইয়ের রাইখালীতে জেএসএসের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

  সরকার ক্ষুদ্র ও মাঝারি শিল্প উন্নয়নে বিশেষ প্রকল্প হাতে নিয়েছে

  বর্তমান সরকার ক্ষুদ্র ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের ভাষা ও বর্ণমালা রক্ষায় কাজ করে যাচ্ছে-দীপংকর তালুকদার

  পার্বত্য চট্টগ্রামের সীমান্ত প্রহরায় বর্ডার রোড নির্মাণে কাজ শুরু করেছে বিজিবি-মোহাম্মদ পাভেল আকরাম

  মানুষ তাঁর কর্মের মাধ্যমে বেঁচে থাকে,তাই সৎ কর্ম মানুষকে প্রকৃত মানুষ হতে সহায়তা করে-দীপংকর তালুকদার

  সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির নামে বিভ্রান্তিতকর সংবাদ পরিবেশন করায় সংবাদ সম্মেলন

  কাপ্তাইয়ে আকাশ সংস্কৃতির দৌরাত্ব বন্ধ হয়ে গেছে ৮টি সিনেমা হল

  রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির পূনঃনিয়োগ না দেয়ার দাবিতে গণস্বাক্ষর

  আবারে পেছালো কল্পনা চাকমা অপহরণ মামলার নারাজীর আবেদন শুনানী

  সরকারি কর্মকর্তারা কোন রকম দুর্নীতি করলে ছাড় দেয়া হবে না-দুদক কমিশনার

  রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. প্রদানেন্দু বিকাশ চাকমার অপসারণ দাবীতে মানববন্ধন

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

পুলিশের আইজিপি এ কে এম শহিদুল হক বলেছেন, ‘দেশকে জঙ্গি, মাদক ও সন্ত্রাসমুক্ত করতে হলে পুলিশের পাশাপাশি জনগণকে কাজ করতে হবে।’ আপনিও কি তাই মনে করেন?