বুধবার, ১৮ জুলাই ,২০১৮

Bangla Version
SHARE

রবিবার, ১২ নভেম্বর, ২০১৭, ০২:১১:৫১

চাকুরীর নিয়মিতকরণের দাবীতে রাঙ্গামাটিতে সড়ক ও জনপদ শ্রমিক-কর্মচারীদের মানববন্ধন

চাকুরীর নিয়মিতকরণের দাবীতে রাঙ্গামাটিতে সড়ক ও জনপদ শ্রমিক-কর্মচারীদের মানববন্ধন

রাঙ্গামাটিঃ-সড়ক ও জনপথ বিভাগের ওয়ার্কচার্জড কর্মচারীদের চাকুরীর নিয়মিতকরণের দাবীতে রাঙ্গামাটিতে মানববন্ধন করেছে সড়ক ও জনপথ বিভাগের শ্রমিক কর্মচারীরা। রবিবার (১২ নভেম্বর) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মোক্তার আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, সহ-সভাপতি বুদ্ধ প্রসাদ বড়ুয়া, সাধারণ সম্পাদক আবুল হাসেম, যুগ্ন সম্পাদক মোঃ শাহ আলম, সাংগঠনিক সম্পাদক কুঞ্জুমনি ত্রিপুরা, শ্রমিক নেতা এবিএম তোফাইল আহমেদ, নাদিরুজ্জামান, জাতীয় শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শামসুল আলম।
মানববন্ধনে শ্রমিক নেতারা বলেন, সড়ক ও জনপথ বিভাগের ৭ হাজার ওয়ার্কচার্জড কর্মচারী চাকুরী নিয়মিত করতে প্রধানমন্ত্রী ও সড়ক ও সেতু মন্ত্রীর সুনিদিষ্ট নির্দেশনা এবং সর্বোচ্চ আদালতের রায় থাকা সত্বেও আমলাতান্ত্রিক জটিলতায় কর্মচারীদের চাকুরী নিয়মিত করনের কাজ বাস্তবায়ন করা হচ্ছে না। যার ফলে গরীব শ্রমিক কর্মচারীদেরকে অনিশ্চিত জীবন যাপন করছে। এরই ফলশ্রুতিতে তাদের পরিবার পরিজন মানবেতর জীবন যাপন করছে। এছাড়া প্রতিষ্ঠানের থেকে যারা অবসর প্রাপ্ত কর্মচারী রয়েছে তারা বর্তমানে রাস্তায় রাস্তায় ভিক্ষা ভিত্তি ও বোতল কুড়িয়ে জীবন যাপন করছে। বাধ্য হয়ে সড়ক বিভাগের কর্মচারীরা কর্মবিরতি, অবস্থান ধর্মঘট ও মানববন্ধন করে আন্দোলনে যেতে বাধ্য হচ্ছে।
তাই অতিসত্বে সড়ক ও জনপথ অধিদপ্তরের ৭ হাজার ৫৯ জন ওয়ার্কচার্জড শ্রমিক কর্মচারীদের চাকুরী নিয়মিতকরণসহ ৭দফা দাবী বাস্তবায়নে সরকারের প্রতি জোর দাবী জানান। অন্যথায় আগামী ২৮ নভেম্বর থেকে ৩০ নভেম্বর দুইদিন ঢাকায় কেন্দ্রেীয় শহীদ মিনারে কাফনের কাপড় পড়ে অবস্থান ধর্মঘট পালন করার ঘোষণা দেন।

এই বিভাগের আরও খবর

  কাপ্তাইয়ে জাতীয় ফল প্রদর্শনী উদ্বোধন

  রাঙ্গামাটির ঘিলাছড়ি থেকে অস্ত্রসহ ২ সন্ত্রাসী আটক

  বিনা উদ্ভাবিত প্রযুক্তিসমুহের সম্প্রসারণ কৌশল পদ্ধতি বিষয়ে কাপ্তাইয়ে দিনব্যাপী কর্মশালা

  যুবদল কেন্দ্রীয় সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক গ্রেফতারের প্রতিবাদে রাঙ্গামাটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ

  রাঙ্গামাটি শহরের শাপলা হোটেলে অভিযানঃ ২ মাদক সেবীকে ১ মাসের কারাদন্ড

  রাঙ্গামাটির সুবলং ড্রিংকিং ওয়াটার কারখানা বন্ধ করে দিয়েছে মোবাইল কোর্ট

  যেখানে সন্ত্রাসীদের কর্মকান্ড থাকবে, সেখানে সেনাবাহিনী থাকবে-লেঃ কর্ণেল আঃ আলীম

  দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙ্গামাটিতে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্প শুরু

  রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে রথযাত্রা উৎসব

  পার্বত্য অঞ্চলকে অর্থনৈতিক জোন করতে সরকারের উচ্চ পর্যায়ের পরিকল্পনা রয়েছে-সৌরেন্দ্র নাথ চক্রবর্তী

  রাঙ্গামাটি ও বান্দরবানে অস্ত্রসহ আটক-২

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?