সোমবার, ২৬ ফেব্রুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০১৭, ০৯:০৩:১০

নারী নির্যাতন,বাল্য বিবাহ ও ইভটিজিং রোধে ছাত্র ছাত্রীকে এগিয়ে আসার আহবান

নারী নির্যাতন,বাল্য বিবাহ ও ইভটিজিং রোধে ছাত্র ছাত্রীকে এগিয়ে আসার আহবান

কাউখালীঃ-কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান এস,এম চৌধুরী বলেছেন, নারী নির্যাতন, বাল্যবিবাহ ও ইভটিজিং এখন সামাজিক ব্যাধি হিসেবে চারদিকে ছড়িয়ে পড়ছে। সমাজের সর্বস্তরের জনসাধারন, অভিভাবক, শিক্ষক/শিক্ষিকা এবং ছাত্র/ছাত্রীদের ও এসব প্রতিরোধে সন্মিলিতভাবে এগিয়ে আসতে হবে। তিনি বলেছেন ছাত্র/ছাত্রীদের পাশাপাশি অভিভাবকরা একটু সচেতন হলেই অনেক কিছু রোধ  করা যায়। তিনি এই সামাজিক ব্যাধি নারী নির্যাতন, বাল্য বিবাহ ও ইভটিজিং দূর করতে প্রত্যেক ছাত্রছাত্রীকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন।
তিনি মঙ্গলবার (১০ অক্টোবর) কাউখালী উপজেলার দূর্গম ফটিকছড়ি ইউনিয়নের ডাবুয়া বৃক্ষ ভানুপুর উচ্চ বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত  “বাল্য বিবাহ প্রতিরোধ, নারী ও শিশু নির্যাতন এবং ইভটিজিং প্রতিরোধ উদ্ধুদ্ধকরণ ক্যাম্পেইন” এ প্রধান অথিতির বক্তব্য রাখছিলেন। স্থানীয় সরকার বিভাগের উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প ও জাইকার সহায়তায় কাউখালী  উপজেলা পরিষদের আয়োজনে উদ্ধুদ্ধকরণ এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। কাউখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংসুউ চৌধুরী ’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ ক্যাম্পেইনে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, কাউখালী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ধীমান চাকমা, ডাবুয়া বৃক্ষ ভানুপুর উচ্চ বিদ্যালয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবজ্যেতি চাকমা ও কাউখালী উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের উপজেলা উন্নয়ন সহায়ক ঝিমি চাকমা।
গতকাল মঙ্গলবার ডাবুয়া বৃক্ষ ভানুপুর উচ্চ বিদ্যালয়ে ১০০ জন ছাত্রছাত্রী নিয়ে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। উল্লেখ্য এ কর্মসূচীর মাধ্যমে ধারাবাহিকভাবে কাউখালীর  ৬ টি স্কুল ও কাউখালী ডিগ্রী কলেজের  মোট ৬০০ জন ছাত্রছাত্রীকে নিয়ে  ৫ দিনের এই কর্মসূচী  সম্পন্ন  করা হবে। এটি ছিল এই কর্মসূচীর ২য় দিন। উপজেলা পরিষদের পক্ষে উপজেলা মহিলা বিষয়ক দপ্তর এই কর্মসূচীর সার্বিক দায়িত্ব পালন করেন। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের উপজেলা উন্নয়ন সহায়ক ঝিমি চাকমা  জানান কাউখালী উপজেলায় এই ক্যাম্পেইন ছাড়া প্রকল্পের সহায়তায় আরও ছয়টি  প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

এই বিভাগের আরও খবর

  এলাবাসীর সেচ্ছাশ্রমে বাঘাইছড়ির কাচালং নদীতে কাঠের সেতু নির্মাণ

  পাহাড়ের পতিত জমিগুলোতে বাঁশের চাষ করা গেলে জনগনের আর্থিক অবস্থার উন্নয়ন ঘটবে-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  লংগদুতে আবাসিক বোর্ডিং থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার

  পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্থ পরিবারকে স্যালভেশন আর্মী বাংলাদেশের ঢেউটিন ও আর্থিক সহায়তা প্রদান

  রাঙ্গামাটিতে নবনির্মিত পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বিশ্রামাগার ও পানির ফোয়ারা উদ্বোধন

 

  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে লংগদু সেনাজোনের বর্ণিল আয়োজন

  আগামীতে পার্বত্য অঞ্চলের আঞ্চলিক দলগুলোকে রাজাকার হিসাবে ঘোষণা করবে

  দুই কিশোরীকে যৌন নিপীড়ন ও চাকমা রাণী'র উপর হামলার বিচারের দাবীতে রাঙ্গামাটিতে মানববন্ধন

  রাঙ্গামাটির ওয়াপদা কলোনীতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

  মাতৃভাষা দিবসে রাঙ্গামাটিতে জেলা আওয়ামীলীগের আলোচনা সভা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘খালেদা জিয়ার রায়ের মাধ্যমে রাজনৈতিক সংকট ঘনীভূত হবে না বরং বিএনপির অভ্যন্তরীণ সংকট ঘনীভূত হবে।’ আপনি কি তাই মনে করেন?