রবিবার, ২২ অক্টোবর ,২০১৭

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০১৭, ০৯:০৩:১০

নারী নির্যাতন,বাল্য বিবাহ ও ইভটিজিং রোধে ছাত্র ছাত্রীকে এগিয়ে আসার আহবান

নারী নির্যাতন,বাল্য বিবাহ ও ইভটিজিং রোধে ছাত্র ছাত্রীকে এগিয়ে আসার আহবান

কাউখালীঃ-কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান এস,এম চৌধুরী বলেছেন, নারী নির্যাতন, বাল্যবিবাহ ও ইভটিজিং এখন সামাজিক ব্যাধি হিসেবে চারদিকে ছড়িয়ে পড়ছে। সমাজের সর্বস্তরের জনসাধারন, অভিভাবক, শিক্ষক/শিক্ষিকা এবং ছাত্র/ছাত্রীদের ও এসব প্রতিরোধে সন্মিলিতভাবে এগিয়ে আসতে হবে। তিনি বলেছেন ছাত্র/ছাত্রীদের পাশাপাশি অভিভাবকরা একটু সচেতন হলেই অনেক কিছু রোধ  করা যায়। তিনি এই সামাজিক ব্যাধি নারী নির্যাতন, বাল্য বিবাহ ও ইভটিজিং দূর করতে প্রত্যেক ছাত্রছাত্রীকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন।
তিনি মঙ্গলবার (১০ অক্টোবর) কাউখালী উপজেলার দূর্গম ফটিকছড়ি ইউনিয়নের ডাবুয়া বৃক্ষ ভানুপুর উচ্চ বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত  “বাল্য বিবাহ প্রতিরোধ, নারী ও শিশু নির্যাতন এবং ইভটিজিং প্রতিরোধ উদ্ধুদ্ধকরণ ক্যাম্পেইন” এ প্রধান অথিতির বক্তব্য রাখছিলেন। স্থানীয় সরকার বিভাগের উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প ও জাইকার সহায়তায় কাউখালী  উপজেলা পরিষদের আয়োজনে উদ্ধুদ্ধকরণ এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। কাউখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংসুউ চৌধুরী ’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ ক্যাম্পেইনে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, কাউখালী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ধীমান চাকমা, ডাবুয়া বৃক্ষ ভানুপুর উচ্চ বিদ্যালয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবজ্যেতি চাকমা ও কাউখালী উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের উপজেলা উন্নয়ন সহায়ক ঝিমি চাকমা।
গতকাল মঙ্গলবার ডাবুয়া বৃক্ষ ভানুপুর উচ্চ বিদ্যালয়ে ১০০ জন ছাত্রছাত্রী নিয়ে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। উল্লেখ্য এ কর্মসূচীর মাধ্যমে ধারাবাহিকভাবে কাউখালীর  ৬ টি স্কুল ও কাউখালী ডিগ্রী কলেজের  মোট ৬০০ জন ছাত্রছাত্রীকে নিয়ে  ৫ দিনের এই কর্মসূচী  সম্পন্ন  করা হবে। এটি ছিল এই কর্মসূচীর ২য় দিন। উপজেলা পরিষদের পক্ষে উপজেলা মহিলা বিষয়ক দপ্তর এই কর্মসূচীর সার্বিক দায়িত্ব পালন করেন। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের উপজেলা উন্নয়ন সহায়ক ঝিমি চাকমা  জানান কাউখালী উপজেলায় এই ক্যাম্পেইন ছাড়া প্রকল্পের সহায়তায় আরও ছয়টি  প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

এই বিভাগের আরও খবর

  কমিউনিটি পুলিশিং ডে পালন নিয়ে রাঙ্গামাটি জেলা পুলিশের প্রেস ব্রিফিং

  আদিবাসী গুর্খা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী উৎসব “ভৈল ঢেউসি” উদযাপিত

  পাহাড়ে সংঘাত বন্ধের আসার আহবান জানিয়েছেন ড. এফ দীপংকর মহাথেরো (ধুতাঙ্গ ভান্তে)

  নোংরা পরিবেশে পাউরুটি বিস্কুট রাখার দায়ে বেকারি মালিকের ৩০ হাজার টাকা জরিমানা

  ভবনের অভাবে লংগদু রাবেতা মডেল কলেজকে স্নাতক মানে উন্নীত করা যাচ্ছে না

  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন কাজের তদারকী বাড়াতে চেয়ারম্যানের নির্দেশ

  জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে রাঙ্গামাটিতে জেলা এ্যাডভোকেসি সভা

  কাপ্তাই উপজেলা প্রশাসনের মরহুম আবুল কাশেম স্মরণে শোকসভা

  লংগদুর দূর্গম জনপদে চিকিৎসা সহায়তা দিয়েছে সেনাবাহিনী

  পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের বরাদ্দ হাজার কোটি টাকা ছাড়িয়ে গেছে-পার্বত্য সচিব

  রাঙ্গামাটিতে উৎসব মুখর পরিবেশে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ সম্পূর্ণ মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিলেও এখন এটা বাংলাদেশের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে। আপনি কি তার এ বক্তব্যের সঙ্গে একমত?