শুক্রবার, ২২ জুন ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০১৭, ০৯:০৩:১০

নারী নির্যাতন,বাল্য বিবাহ ও ইভটিজিং রোধে ছাত্র ছাত্রীকে এগিয়ে আসার আহবান

নারী নির্যাতন,বাল্য বিবাহ ও ইভটিজিং রোধে ছাত্র ছাত্রীকে এগিয়ে আসার আহবান

কাউখালীঃ-কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান এস,এম চৌধুরী বলেছেন, নারী নির্যাতন, বাল্যবিবাহ ও ইভটিজিং এখন সামাজিক ব্যাধি হিসেবে চারদিকে ছড়িয়ে পড়ছে। সমাজের সর্বস্তরের জনসাধারন, অভিভাবক, শিক্ষক/শিক্ষিকা এবং ছাত্র/ছাত্রীদের ও এসব প্রতিরোধে সন্মিলিতভাবে এগিয়ে আসতে হবে। তিনি বলেছেন ছাত্র/ছাত্রীদের পাশাপাশি অভিভাবকরা একটু সচেতন হলেই অনেক কিছু রোধ  করা যায়। তিনি এই সামাজিক ব্যাধি নারী নির্যাতন, বাল্য বিবাহ ও ইভটিজিং দূর করতে প্রত্যেক ছাত্রছাত্রীকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন।
তিনি মঙ্গলবার (১০ অক্টোবর) কাউখালী উপজেলার দূর্গম ফটিকছড়ি ইউনিয়নের ডাবুয়া বৃক্ষ ভানুপুর উচ্চ বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত  “বাল্য বিবাহ প্রতিরোধ, নারী ও শিশু নির্যাতন এবং ইভটিজিং প্রতিরোধ উদ্ধুদ্ধকরণ ক্যাম্পেইন” এ প্রধান অথিতির বক্তব্য রাখছিলেন। স্থানীয় সরকার বিভাগের উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প ও জাইকার সহায়তায় কাউখালী  উপজেলা পরিষদের আয়োজনে উদ্ধুদ্ধকরণ এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। কাউখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংসুউ চৌধুরী ’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ ক্যাম্পেইনে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, কাউখালী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ধীমান চাকমা, ডাবুয়া বৃক্ষ ভানুপুর উচ্চ বিদ্যালয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবজ্যেতি চাকমা ও কাউখালী উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের উপজেলা উন্নয়ন সহায়ক ঝিমি চাকমা।
গতকাল মঙ্গলবার ডাবুয়া বৃক্ষ ভানুপুর উচ্চ বিদ্যালয়ে ১০০ জন ছাত্রছাত্রী নিয়ে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। উল্লেখ্য এ কর্মসূচীর মাধ্যমে ধারাবাহিকভাবে কাউখালীর  ৬ টি স্কুল ও কাউখালী ডিগ্রী কলেজের  মোট ৬০০ জন ছাত্রছাত্রীকে নিয়ে  ৫ দিনের এই কর্মসূচী  সম্পন্ন  করা হবে। এটি ছিল এই কর্মসূচীর ২য় দিন। উপজেলা পরিষদের পক্ষে উপজেলা মহিলা বিষয়ক দপ্তর এই কর্মসূচীর সার্বিক দায়িত্ব পালন করেন। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের উপজেলা উন্নয়ন সহায়ক ঝিমি চাকমা  জানান কাউখালী উপজেলায় এই ক্যাম্পেইন ছাড়া প্রকল্পের সহায়তায় আরও ছয়টি  প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

এই বিভাগের আরও খবর

  পাহাড় ধ্বসের ঘটনায় মগবান, বালুখালী ও জীপতলীর ক্ষতিগ্রস্থ ঢেউটিন নগদ অর্থ বিতরণ

  খালেদা জিয়ার নিঃশ্বর্ত মুক্তির না দিলে পার্বত্য রাঙ্গামাটি থেকে বৃহত্তর আন্দোলন

  না ফেরার দেশে চলে গেলেন ডাঃ নিহারেন্দু তালুকদার

  যোগ ব্যায়ামের প্রসারের ফলে শারীরিক ও আত্মিক উন্নয়ন সম্ভব

  মাছ ধরা বন্ধকালীন সময়ে ৪০ কেজি করে চাল দেয়া না হলে হরতালসহ বৃহত্তর কর্মসূচী দেয়ার ঘোষণা

  রাঙ্গামাটির নানিয়ারচরে পাহাড় ধ্বসে ১১জন নিহতদের পরিবারের পাশে ব্র্যাক

  পাহাড়ী ঢলে হ্রদের পানি বৃদ্ধিঃ কাপ্তাই বাঁধের ১৬ স্পিলওয়ে দিয়ে ৩ফুট হারে পানি ছাড়া হচ্ছে

  সাধারণ জনগণের কল্যাণে উন্নয়নমূলক কাজে মনোযোগী হতে হবে-বৃষ কেতু চাকমা

  বাঘাইছড়িতে বন্যায় ব্যাপক ক্ষতি, জেলা পরিষদ চেয়ারম্যান এলাকা পরিদর্শন

  বাঘাইছড়িতে দুর্বৃত্তদের গুলিতে এমএন লারমা গ্রুপের সাবেক এক সদস্য নিহত

  রাঙ্গামাটিতে ধর্মীয় ভাবগাম্বির্য্যের মধ্যে দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?