রবিবার, ২৩ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০১৭, ০৯:০৩:১০

নারী নির্যাতন,বাল্য বিবাহ ও ইভটিজিং রোধে ছাত্র ছাত্রীকে এগিয়ে আসার আহবান

নারী নির্যাতন,বাল্য বিবাহ ও ইভটিজিং রোধে ছাত্র ছাত্রীকে এগিয়ে আসার আহবান

কাউখালীঃ-কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান এস,এম চৌধুরী বলেছেন, নারী নির্যাতন, বাল্যবিবাহ ও ইভটিজিং এখন সামাজিক ব্যাধি হিসেবে চারদিকে ছড়িয়ে পড়ছে। সমাজের সর্বস্তরের জনসাধারন, অভিভাবক, শিক্ষক/শিক্ষিকা এবং ছাত্র/ছাত্রীদের ও এসব প্রতিরোধে সন্মিলিতভাবে এগিয়ে আসতে হবে। তিনি বলেছেন ছাত্র/ছাত্রীদের পাশাপাশি অভিভাবকরা একটু সচেতন হলেই অনেক কিছু রোধ  করা যায়। তিনি এই সামাজিক ব্যাধি নারী নির্যাতন, বাল্য বিবাহ ও ইভটিজিং দূর করতে প্রত্যেক ছাত্রছাত্রীকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন।
তিনি মঙ্গলবার (১০ অক্টোবর) কাউখালী উপজেলার দূর্গম ফটিকছড়ি ইউনিয়নের ডাবুয়া বৃক্ষ ভানুপুর উচ্চ বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত  “বাল্য বিবাহ প্রতিরোধ, নারী ও শিশু নির্যাতন এবং ইভটিজিং প্রতিরোধ উদ্ধুদ্ধকরণ ক্যাম্পেইন” এ প্রধান অথিতির বক্তব্য রাখছিলেন। স্থানীয় সরকার বিভাগের উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প ও জাইকার সহায়তায় কাউখালী  উপজেলা পরিষদের আয়োজনে উদ্ধুদ্ধকরণ এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। কাউখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংসুউ চৌধুরী ’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ ক্যাম্পেইনে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, কাউখালী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ধীমান চাকমা, ডাবুয়া বৃক্ষ ভানুপুর উচ্চ বিদ্যালয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবজ্যেতি চাকমা ও কাউখালী উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের উপজেলা উন্নয়ন সহায়ক ঝিমি চাকমা।
গতকাল মঙ্গলবার ডাবুয়া বৃক্ষ ভানুপুর উচ্চ বিদ্যালয়ে ১০০ জন ছাত্রছাত্রী নিয়ে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। উল্লেখ্য এ কর্মসূচীর মাধ্যমে ধারাবাহিকভাবে কাউখালীর  ৬ টি স্কুল ও কাউখালী ডিগ্রী কলেজের  মোট ৬০০ জন ছাত্রছাত্রীকে নিয়ে  ৫ দিনের এই কর্মসূচী  সম্পন্ন  করা হবে। এটি ছিল এই কর্মসূচীর ২য় দিন। উপজেলা পরিষদের পক্ষে উপজেলা মহিলা বিষয়ক দপ্তর এই কর্মসূচীর সার্বিক দায়িত্ব পালন করেন। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের উপজেলা উন্নয়ন সহায়ক ঝিমি চাকমা  জানান কাউখালী উপজেলায় এই ক্যাম্পেইন ছাড়া প্রকল্পের সহায়তায় আরও ছয়টি  প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

এই বিভাগের আরও খবর

  নানিয়ারচরে হত্যাকান্ডের ৪০ ঘন্টা পরও নিহতের লাশ নিতে আসেনি কোন স্বজন

  ১ মাসের মধ্যে পরিস্কার পরিচ্ছন্ন অভিযান করে শহরকে আকর্ষনীয় করে গড়ে তোলা হবে-একে এম মামুনুর রশিদ

  রাঙ্গামাটিতে নিখোঁজ স্ত্রীসহ তিন সন্তানকে উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন

  রাঙ্গামাটির নানিয়ারচরে সন্ত্রাসীদের গুলিতে ইউপিডিএফের ২ জন নিহত

  রাঙ্গামাটিতে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের ওয়াকিং গ্রুপ মিটিং

  শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ফলে একদিন এখান থেকে জাতীয় মানের খেলোয়াড় তৈরী হবে-একেএম মামুনুর রশীদ

  বরকলে জনস্বাস্থ্য প্রকৌশলীর বিরুদ্ধে অনিয়ম দূর্নীতির অভিযোগ

  মেয়াদোত্তীর্ণ বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাঙ্গামাটি জেলা কমিটি প্রতি অনাস্থাঃ জেলা প্রশাসককে স্মারকলিপি

  নানিয়ারচর ৪ ইউনিয়ন চেয়ারম্যানের অনুপস্থিতিঃ সাধারণ মানুষের ভোগান্তি

  ‌‌‌"টেকসই সামাজিক সেবা প্রদান" প্রকল্প বাস্তবায়নে উন্নয়ন বোর্ড ও জেলা পরিষদের সমঝোতা স্মারক সই

  কাপ্তাই উপজেলার নতুন নির্বাহী অফিসার আস্রাফ আহমেদ রাসেল

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তত্ত্বাবধায়ক সরকার আমলে চালু হওয়া ‘না’ ভোট একাদশ সংসদ নির্বাচনের আগে গণপ্রতিনিধিত্ব আদেশ সংশোধনের উদ্যোগের মধ্যে পুনঃপ্রবর্তনের প্রস্তাব করেছে নাগরিক সংগঠন সুজন। আপনি কি তা সমর্থন করেন?