মঙ্গলবার, ২৫ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১১ জুন, ২০১৯, ০৮:৫৬:২৭

কুমিল্লায় বাসে পেট্রোল বোমা হামলাঃ পেছালো ক্রোক আদেশ জারির তারিখ

কুমিল্লায় বাসে পেট্রোল বোমা হামলাঃ পেছালো ক্রোক আদেশ জারির তারিখ

ডেস্ক রিপোর্টঃ-কুমিল্লার চৌদ্দগ্রামে নৈশ কোচে দুর্বৃত্তের পেট্রোল বোমা হামলার মামলায় পলাতক আসামিদের মালামাল ক্রোক সংক্রান্ত আদেশ জারির তারিখ পিছিয়েছেন আদালত। মামলার পরবর্তী তারিখ আগামী ৩১ জুলাই ধার্য করা হয়েছে।
কুমিল্লা জেলা ও দায়রা জজ মো. আলী আকবর মঙ্গলবার দুপুরে এ আদেশ দেন। বেগম খালেদা জিয়ার পক্ষের আইনজীবী অ্যাড. কাইমুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। আদালত ও আসামি পক্ষের আইনজীবী সূত্রে জানা যায়, এই মামলার অন্যতম আসামি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। তিনি অন্য মামলায় জেলে আছেন। মঙ্গলবার এই মামলার পলাতক আসামিদের মালামাল ক্রোকসংক্রান্ত আদেশ জারির তারিখ ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া ও এই মামলার অন্য আসামিদের আইনজীবীরা আদালতে সময় চেয়ে আবেদন দাখিল করেন।
পরে আদালত আসামি পক্ষের আইনজীবীদের সময়ের আবেদন মঞ্জুর করেন এবং পলাতক আসামিদের মালামাল ক্রোকসংক্রান্ত আদেশ জারির পরবর্তী তারিখ আগামী ৩১ জুলাই ধার্য করেছেন।
উল্লেখ্য, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামের জগমোহনপুরে আইকন পরিবহনের একটি নৈশ কোচে দুর্বৃত্তরা পেট্রোল বোমা নিক্ষেপ করলে ৮ জন যাত্রী নিহত হন। আগুনে দগ্ধ হন আরও প্রায় ২৫ জন যাত্রী। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে বেগম খালেদা জিয়া ও বিএনপির কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতাসহ ৫৬ জনের বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় মামলা দায়ের করা হয়। এ মামলায় ৭৭ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করা হয়।

এই বিভাগের আরও খবর

  মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়স নিয়ে হাইকোর্টের রায় বহাল আপিল বিভাগে

  রাজীবের পরিবারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণের রায়

  খালেদা জিয়ার গ্যাটকো দুর্নীতি মামলার শুনানি পিছিয়ে ১৫ জুলাই

  খালেদা জিয়ার ৬ মাসের জামিন

  নুসরাত হত্যাঃ ওসি মোয়াজ্জেম কারাগারে, হ্যান্ডকাপ না পরানোয় ক্ষোভ বাদীর

  ওসি মোয়াজ্জেম গ্রেপ্তারে স্বস্তি নুসরাতের পরিবারে

  আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্যসহ ৫৮ জনের বিরুদ্ধে চার্জশিট

  কুমিল্লায় বাসে পেট্রোল বোমা হামলাঃ পেছালো ক্রোক আদেশ জারির তারিখ

  নুসরাত হত্যা মামলার অভিযোগপত্র গ্রহণ, পরবর্তী শুনানি ২০ জুন

  যুদ্ধাপরাধ মামলাঃ ৭০ মামলার তদন্ত প্রতিবেদন প্রকাশ, রায় ৩৭টির

  হাইকোর্টে রেকর্ডসংখ্যক মামলার নিষ্পত্তি

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সমালোচনার জবাবে দুই মামলায় খালেদা জিয়ার জামিন হওয়ার বিষয়টি তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এতে প্রমাণিত হয়েছে যে দেশে বিচার বিভাগ স্বাধীন। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?