মঙ্গলবার, ২৬ মার্চ ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ০৭ জানুয়ারী, ২০১৯, ১১:৫৪:০৬

মুক্তিযোদ্ধাদের ভাতা লোপাটের অভিযোগ তদন্তে কমিটি গঠনের নির্দেশ

মুক্তিযোদ্ধাদের ভাতা লোপাটের অভিযোগ তদন্তে কমিটি গঠনের নির্দেশ

ডেস্ক রিপোর্টঃ-বরিশালে সাড়ে ছয় হাজার মুক্তিযোদ্ধার সম্মানি ভাতার প্রায় ৪ কোটি টাকা লোপাটের অভিযোগ তদন্তে কমিটি গঠনের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।
স্বাস্থ্য সচিবের নেতৃত্বে আগামী চার সপ্তাহের মধ্যে এ কমিটি গঠন করতে বলা হয়েছে। বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ রবিবার এই আদেশ দেন।
এছাড়া বরিশালের ওইসব মুক্তিযোদ্ধাকে এক মাসের ভাতা প্রদানে কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তা কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী অমিত দাস গুপ্ত।
গত ২ জানুয়ারি ‘সাড়ে ৬ হাজার মুক্তিযোদ্ধার ভাতা লোপাট’ শিরোনামে একটি দৈনিক পত্রিকায় প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে বলা হয়, বরিশালে ৬ হাজার ৪৫৬ জন মুক্তিযোদ্ধার সম্মানী ভাতার প্রায় চার কোটি টাকা লোপাটের অভিযোগ পাওয়া গেছে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় বলছে, মুক্তিযোদ্ধাদের ভাতা বাবদ এই টাকা মন্ত্রণালয় থেকে ছাড় করেছে তারা। কিন্তু মুক্তিযোদ্ধারা বলছেন, তাদের হাতে এই টাকা আসেনি। এই প্রতিবেদনের ভিত্তিতে হাইকোর্টে রিট করেন ওই আইনজীবী।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডাকসু নির্বাচনের সঙ্গে একাদশ সংসদ নির্বাচনের তুলনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এতে ৩০ ডিসেম্বরের ‘ভোট ডাকাতি’র পুনরাবৃত্তি ঘটেছে। আপনি কি তা মনে করেন?