মঙ্গলবার, ১৭ জুলাই ,২০১৮

Bangla Version
SHARE

সোমবার, ০২ জুলাই, ২০১৮, ০৬:৫৩:৩৯

নড়াইলে বেগম জিয়ার জামিন আবেদন শুনানী শেষ, আদেশ ১৭ জুলাই

নড়াইলে বেগম জিয়ার জামিন আবেদন শুনানী শেষ, আদেশ ১৭ জুলাই

ডেস্ক রিপোর্টঃ-নড়াইলে বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মানহানি মামলার জামিন আবেদন শুনানী শেষে আদেশের জন্য আগামী ১৭ জুলাই দিন ধার্য্য করেছেন আদালত। সোমবার (২জুলাই) বিকেলে এ আদেশ দেন নড়াইল সদর আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ জাহিদুল আজাদ। এর আগে গত ২৬ জুন নড়াইলের সদর আমলী আদালতে মানহানি মামলায় বেগম খালেদা জিয়ার পক্ষে অ্যাডভোকেট ইকবাল হোসেন শিকদার জামিনের আবেদন করলে সোমবার (২জুলাই) শুনানীর জন্য আদেশ দিয়েছিলেন একই আদালত।
মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ২১ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকায় মুক্তিযোদ্ধাদের সমাবেশে বেগম খালেদা জিয়া তাঁর বক্তব্যে স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহীদের সংখ্যা নিয়ে বির্তক আছে বলে মন্তব্য করেন। এছাড়া একই সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে তাকে (বঙ্গবন্ধু) ইঙ্গিত করে খালেদা জিয়া বলেন, তিনি স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন, স্বাধীন বাংলাদেশ চাননি। তার এই বক্তব্য বিভিন্ন সংবাদপত্র ও ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রচার হয়।
মামলার বাদী নড়াইলের চাপাইল গ্রামের রায়হান ফারুকী ইমাম নড়াইল জেলা আইনজীবী সমিতি ভবনে বসে এ খবরটি পড়ে মারাত্মকভাবে ক্ষুব্ধ হয়ে ২০১৫ সালের ২৪ ডিসেম্বর খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইল সদর আমলী আদালতে মামলা দায়ের করেন। আদালত ২০১৬ সালের ২৩ আগস্ট খালেদা জিয়াকে স্বশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। নির্ধারিত সময়ে খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

এই বিভাগের আরও খবর

  সাগর-রুনি হত্যা মামলাঃ প্রতিবেদন দাখিল ৫ সেপ্টেম্বর

  অরফানেজ ট্রাস্ট মামলা: খালেদা জিয়ার আপিল শুনানি বৃহস্পতিবার

  খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি ৩১ জুলাই

  চ্যারিটেবল মামলায় ১৭ জুলাই পর্যন্ত খালেদা জিয়ার জামিন

  নিজেদের ভুল ঢাকতে ধর্মঘট ডাকা অন্যায়-হাইকোর্ট

  অরফানেজ ট্রাস্ট মামলাঃ খালেদা জিয়ার আপিল শুনানি পেছালো

  দুই মামলায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর

  খালেদা জিয়ার আপিল শুনানি ৮ জুলাই

  নড়াইলে বেগম জিয়ার জামিন আবেদন শুনানী শেষ, আদেশ ১৭ জুলাই

  কুমিল্লার এক মামলায় খালেদা জিয়ার জামিন স্থগিতই থাকছে

  সুপ্রিম কোর্টের নির্দেশনা মানছেন না নিম্ন আদালতের বিচারকরা

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?