শনিবার, ২৫ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ৩১ অক্টোবর, ২০১৮, ০১:২২:২৪

খালেদা জিয়ার ৫ বছরের কারাদণ্ড বেড়ে ১০

খালেদা জিয়ার ৫ বছরের কারাদণ্ড বেড়ে ১০

ডেস্ক রিপোর্টঃ-জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা বৃদ্ধি করেছে হাইকোর্ট। বিচারিক আদালতের দেয়া পাঁচ বছরের সশ্রম কারাদণ্ডের পরিবর্তে তাকে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। দুদকের এ সংক্রান্ত আবেদন গ্রহণ করে বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সময়ন্বয়ে গঠিত ডিভিশন মঙ্গলবার এ রায় দেন।
এছাড়া এই মামলায় দণ্ডিত আসামি সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদকে দেয়া ১০ বছরের সাজাও বহাল রেখেছে হাইকোর্ট। অন্যদিকে বিচারিক আদালতের পাঁচ বছরের সাজা বাতিল চেয়ে খালেদা জিয়ার আপিলও খারিজ করে দিয়েছে হাইকোর্ট।
এ মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেয় বিচারিক আদালত। একই সঙ্গে খালেদার ছেলে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেয় আদালত।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?