বুধবার, ২৩ জানুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

শনিবার, ০৬ অক্টোবর, ২০১৮, ০৬:৫০:৪৩

মাদক প্রতিরোধ আহ্বানে শেষ হলো জুরাছড়িতে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা

মাদক প্রতিরোধ আহ্বানে শেষ হলো জুরাছড়িতে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা

সুমন্ত চাকমা, জুরাছড়িঃ-মাদক একটি পরিবার সমাজ জাতিকে ধংস করে দেয়। মাদক কখনো কাউকে সুখ দিতে পারে না। সুতরাং মাদককে সকলে “না” বলতে হবে। সমাজরে সকল স্থরের মানুষদের সম্মিলিত ভাবে এই ভয়াবহ মাদক আগ্রাসন প্রতিরোধ করতে হবে।
শনিবার ( ৬সেপ্টেম্বর) জুরাছড়ি উপজেলায় ৩দিন ব্যাপী জাতীয় উন্নয়ন মেলায় সমাপনী অনুষ্ঠানে “বঙ্গবন্ধুর উন্নয়নের দর্শন ও আজকের বাংলাদেশ” শীষক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতি বক্তব্যে অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত জুরাছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া পারভীন একথা বলেন।
জুরাছড়ি মিনা মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা ও পুরুস্কার বিতরণী সভায় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান উদয় জয় চাকমা, ভাইস চেয়ারম্যান রিটন চাকমা,  মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী দেওয়ান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিপাশ খীসা, থানা অফিসার ইনচার্জ মোঃ মাহাবুল কবীর, জুরাছড়ি ক্যানন চাকমা, বনযোগীছড়া সন্তোষ বিকাশ চাকমা, মৈদং সাধনা নন্দ চাকমা এবং দুমদুম্যা ইউপি চেয়ারম্যান শান্তি রাজ চাকমা উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা আরো বলেন, সরকারের প্রদত্ত সেবা তৃণমূল পর্যায়ে পৌছানো সম্ভব হলে জাতীর পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গড়ে তোলা সহজে সম্ভব হবে।
এ দিকে উন্নয়ন মেলার অংশগ্রহন স্টল থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় সেবা প্রদানকারী প্রতিষ্ঠান নির্ধারণ করা হয়। প্রথম স্থান অর্জন করে জুরাছড়ি সমাজ সেবা অধিদপ্তর। দ্বিতীয় স্থান অর্জন করেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। তৃতীয় স্থান অর্জন পরিবার পরিকল্পনা অধিদপ্তর।
তবে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণকারী কমিটি আহ্বায়ক থানা অফিসার ইনচার্জ মোঃ মাহাবুল কবীর স্বীকার করেছেন অংশগ্রহণকৃত ৩৪টি স্টল সাধারণ জনগণের যুগোপযোগী তথ্য উপস্থাপন করতে সক্ষম হয়েছে। সুতরাং সকল স্টল প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনের যোগ্য।
উল্লেখ্য, ৪ সেপ্টেম্বর সারা দেশের ন্যায় জুরাছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা শুরু হয়। প্রথমদিন বেলা সাড়ে ৩ টায় জুরাছড়ি জোন অধিনায়ক লেঃ কর্ণেল কেএম ওয়ায়দুল হক পিএইসি মেলা পরিদর্শন করেন।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বৈষম্য কমাতে নিম্ন আয়ের মানুষের জন্য পেনশন ব্যবস্থা চালুর পরামর্শ দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান। এটা করা হলে বৈষম্য কমবে বলে মনে করেন?