মঙ্গলবার, ২৩ অক্টোবর ,২০১৮

Bangla Version
SHARE

বুধবার, ০৩ অক্টোবর, ২০১৮, ০৯:০২:৩২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলেছে পার্বত্যাঞ্চল-এ কে এম মামুনুর রশিদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলেছে পার্বত্যাঞ্চল-এ কে এম মামুনুর রশিদ

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে ৩দিন ব্যাপী ৪র্থ উন্নয়ন মেলা উপলক্ষে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন, জেলা প্রশাসন এ কে এম মামুনুর রশিদ। তিনি বলেন, বৃহষ্পতিবার বর্ণাঢ্য র‌্যালীর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হবে এ মেলা। পার্বত্যাঞ্চলে সরকারের উন্নয়ন কর্মকান্ডের স্ব-চিত্র সহপাশাপাশি এ মেলায় থাকছে ভিন্ন মাত্রা। থাকবে পাহাড়ি অঞ্চলের মানুষদের জীবন মান্নোয়নের সরকারের নতুন পরিকল্পনার নির্দশনা। তাই এ মেলায় অংশগ্রহণ করেবেন সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে। উপস্থাপন করা হবে রাঙ্গামাটিতে তাদের কর্মপরিকল্পনার চিত্র।
বুধবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় রাঙ্গামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ৪র্থ উন্নয়ন মেলা উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ এসব কথা বলেন।
এসময় রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।
রঙ্গঙামাটি জেলা প্রশাসন একে এম মামুনুর রশিদআরও বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলেছে পার্বত্যাঞ্চল। তিনি বলেন, অর্থনীতি, শিক্ষা, স্বাস্থ্য, সামাজিক, সাংষ্কৃতিকসহ সকল ক্ষেত্রে সরকারের গৃহীত টেকসই উন্নয়নের চিত্র জনগনের সম্মুখে তুলে ধরার নিমিত্ত জেলা প্রশাসনের উদ্যোগে আগামী ৪ ও ৬ অক্টোবর রাঙ্গামাটি কুমার সুমিত রায় (জিমনেসিয়াম) চত্বরে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা আয়োজন করা হয়েছে। এ মেলায় বসেছে প্রায় ৮০টি স্টল। থাকবে শিশুদের জন্য বিনোদনের বিশেষ ব্যবস্থা। থাকবে রাঙ্গামাটির উন্নয়ন পরিকল্পনা ও সম্ভাবনা নিয়ে আলোচনা, সভা, সেমিনার।
একই সাথে কুইজ, রচনা, চিত্রাংকন প্রতিযোগিতা ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজ করা হয়েছে। মেলাকে ঘিরে পুরো এলাকায় পুলিশ ও আনসার ভিডিপির সদস্যদের মাধ্যমে বেপক নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ মেলা চলবে প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত।

এই বিভাগের আরও খবর

  খালেদা জিয়ার আপিলের শুনানি অব্যাহত

  দুই মাসের মধ্যে স্বাস্থ্য পরীক্ষার মূল্যতালিকা নির্ধারণে নির্দেশ

  ঋণ জালিয়াতির মামলায় চট্টগ্রামের এসএ গ্রুপের মালিক কারাগারে

  হাইকোর্টের আদেশের বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল

  খালেদা জিয়ার অনুপস্থিতিতে চ্যারিটেবল মামলা চলবে

  ডিজিটাল নিরাপত্তা আইনে প্রথম মামলা সিআইডির

  রায় পর্যালোচনা করে তারেকের দণ্ড বিষয়ে আপিল-এটর্নি জেনারেল

  বাবর-পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবন

  বিএনপির বিরুদ্ধে ‌‘গায়েবি মামলা’ ভাবমূর্তি নষ্ট হচ্ছে পুলিশের-হাইকোর্ট

  মায়ার ১৩ বছরের সাজা বাতিল

  রিভিউ খারিজঃ খালাফ হত্যাঃ মামুনের মৃত্যুদণ্ড বহাল

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?